রাম (পানীয়): সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
২৩ নং লাইন: ২৩ নং লাইন:


==বহিঃসংযোগ==
==বহিঃসংযোগ==
{{Wikiquote}}
{{Commons category|Rum}}
{{Americana Poster|year=1920}}
{{Cookbook|Rum}}
* {{Cite EB1911|wstitle=Rum |short=x}}


[[বিষয়শ্রেণী:রাম (পানীয়)]]
[[বিষয়শ্রেণী:রাম (পানীয়)]]

০৬:০৫, ১০ মে ২০২০ তারিখে সংশোধিত সংস্করণ

একটি পানীয়র দোকানে রাম প্রদর্শন করা হচ্ছে।
১৯৪১ সালে ক্রোয়েটের সেন্ট ক্রিকসে ভার্জিন দ্বীপপুঞ্জের কোম্পানী ডিস্টিলি দ্বারা উৎপাদিত গভর্নমেন্ট হাউস রাম

রম হ'ল গাঁজন করে তৈরি একটি দ্রবীভূত অ্যালকোহলিক স্পিরিট, যা আখের গুড় বা আখের রস পাতন করে তৈরি করা হয়। পাতন-করা পদার্থ, একটি পরিষ্কার তরল, সাধারণত ওক ব্যারেল মধ্যে রেখে পুরাতন করা হয়। রাম বেশিরভাগ ক্যারিবিয়ান এবং আমেরিকান দেশগুলিতে উৎপাদিত হয় তবে ফিলিপাইন এবং ভারতের মতো চিনি উৎপাদনকারী অন্যান্য দেশেও তৈরি হয়।

রাম বিভিন্ন মানে উৎপাদিত হয়। হালকা রামগুলি সাধারণত ককটেলগুলিতে ব্যবহার করা হয়, যেখানে "সোনালি" এবং "ডার্ক" রামগুলি সাধারণত সরাসরি বা অবিমিশ্র, বরফ যোগে পান করা হয় বা রান্নার জন্য ব্যবহৃত হত, তবে এখন সাধারণত মিশ্রণের সাথে পান করা হয়। প্রিমিয়াম রামগুলি সরাসরি বা বরফ যোগে পান করার জন্য তৈরি করা হয়।

রাম ওয়েস্ট ইন্ডিজের বেশিরভাগ দ্বীপপুঞ্জের পাশাপাশি কানাডার দ্য মেরিটাইম প্রদেশ এবং নিউফাউন্ডল্যান্ডের সংস্কৃতিতে ভূমিকা রাখে। রয়্যাল নেভির (যেখানে এটি গ্রোগ তৈরির জন্য জল বা বিয়ারের সাথে মিশ্রিত করা হয়) এবং জলদস্যুদের সাথে (যেখানে এটি বোম্বো হিসাবে খাওয়া হত) পানীয়টির বিখ্যাত যোগসূত্র রয়েছে। রাম অর্থনৈতিক বিনিময়ের একটি জনপ্রিয় মাধ্যম হিসাবেও কাজ করেছে, দাসত্ব (ত্রিভুজাকার বাণিজ্য দেখুন), সংগঠিত অপরাধ এবং সামরিক বিদ্রোহ (যেমন, আমেরিকান বিপ্লব এবং অস্ট্রেলিয়ার রাম বিদ্রোহ) এর মতো উদ্যোগগুলিতে তহবিল সহায়তা করতে ব্যবহৃত হয়েছে।

নোট

তথ্যসূত্র

বহিঃসংযোগ