রুক্মিণী মৈত্র

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
রুক্মিণী মৈত্র
চিত্র:রুক্মিনী মিত্র.png
জন্ম (১৯৯২-০৬-২৭) ২৭ জুন ১৯৯২ (বয়স ২৬)
কলকাতা, পশ্চিমবঙ্গ,  ভারত
জাতীয়তাভারতীয়
জাতিসত্তাবাঙালি
শিক্ষাএমবিএ
পেশামডেল , অভিনেত্রী
কার্যকাল২০০৬-বর্তমান
উল্লেখযোগ্য কাজচ্যাম্প
পিতা-মাতাসৌমেন্দ্রনাথ মৈত্র ,
মধুমিতা মৈত্র

রুক্মিণী মৈত্র (জন্ম: ২৭ জুন ১৯৯২) হলেন একজন ভারতীয় বাঙালি অভিনেত্রী ও মডেল। তিনি বহু আঞ্চলিক, জাতীয় ও আন্তর্জাতিক পন্য ও ম্যাগাজিনে শুভেচ্ছা দূত হিসাবে কাজ করেছেন। এর মাধ্যমে তিনি নিজেকে প্রতিষ্ঠা করেছেন। রুক্মিণী মৈত্রের অভিনীত প্রথম চলচ্চিত্র চ্যাম্প মুক্তি পায় ২০১৭ সালে। [১]

প্রথম জীবন[সম্পাদনা]

রুক্মিনি মৈত্র হলেন সৌমেন্দ্রনাথ মৈত্র ও মধুমিতা মৈত্র'র কন্যা। রুক্মিনি মৈত্রের দাদা হলেন রাহুল মৈত্র। রুক্মিনি মৈত্র এসেছেন উচ্চ শিক্ষিত পরিবার থেকে। তার ঠাকুরদা এন.বি. মৈত্র পেশায় একজন আইনজীবি । রুক্মিনি বিদ্যালয়ের পড়াশোনা শেষ করেন কারমেল কন্ভেট স্কুল থেকে। এর পর তিনি এমবিএ করেন লরেট কলেজ, কলকাতা থেকে।

কর্মজীবন[সম্পাদনা]

রুক্মিনি মৈত্র ১৩ বছর বয়সেই মডেলিং -এর সঙ্গে যুক্ত হন।তার প্রতিটি বিজ্ঞাপনের চুক্তির পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। সে আঞ্চলীক, জাতীয় ও আন্তর্জাতিক বহু পন্যে বিজ্ঞাপনের কাজ করেছেন। যেমন- রিলায়েন্স, লাকমে, ভোডাফোন, সানসিল্ক, প্যারাসুট, টাইটান, টাটা টি, রাডো, ফেমিনা, রয়াল স্টাগ, পিসি চন্দ্র জুয়েলার্স ,ভিমা জুয়েলার্স, আজভা, সেনকো গোল্ড, আইটিসি, বিগ বাজার এফবি, লাক্স, ইমামি, এবং তিনি কাজ করেছেন ফ্যাশন ডিজাইনার - মাসাবা গুপ্তা, অনিতা ডুংরি, সুনিতা ভার্মা, দেব আর লিন, অঞ্জু মদি প্রমুখ ব্যক্তিদের সঙ্গে।[২][৩][৪][৫][৬][৭][৮][৯]

তিনি অতিতে বহু আঞ্চলীক ও জাতীয় চলচ্চিত্রে অভিনয়ের অনুরোদ পেয়েছেন।তিনি মডেলিং-এর জন্য চলচ্চিত্রে অভিনয় থেকে বিরত ছিলেন। বর্তমানে তিনি একটি বাংলা চলচ্চিত্র চাম্প-এ দেবের বিপরীতে অভিনয়ের দ্বারা চলচ্চিত্র জগতে পদার্পন করতে চলেছেন। চলচিত্রটি ২০১৭ সালে মুক্তি পাবে। চলচচিত্রটি বক্সিং খেলার গল্পের এর উপর নির্মিত হয়েছে এই ধরনের চলচ্চিত্র বাংলায় প্রথম নির্মিত হচ্ছে।[১০][১১][১২][১৩][১৪][১৫][১৬]

চলচ্চিত্র[সম্পাদনা]

বছর চলচ্চিত্র চরিত্র পরিচালক সহ শিল্পী প্রজোযক ভাষা তথ্য
২০১৭ চ্যাম্প জয়া রাজ চক্রবর্তী দেব দেব এন্টারটেনমেন্ট ভেনচার, ও শ্রী ভেঙ্কটেশ ফিল্মস বাংলা মৌলিক গল্প
২০১৭ ককপিট রিয়া কমলেশ্বর মুখোপাধ্যায় দেবকোয়েল মল্লিক দেব এন্টারটেনমেন্ট ভেনচার বাংলা মৌলিক গল্প
২০১৮ কবীর ইয়াসমীন অনিকেত চট্টোপাধ্যায় দেব দেব এন্টারটেনমেন্ট ভেনচার বাংলা মৌলিক গল্প

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "'Every day is my cheat day in terms of food'"The Times of India। ১৬ নভেম্বর ২০১৪। 
  2. "Dev is my best friend: Rukmini Maitra"The Times of India। ৬ জুন ২০১৬। 
  3. "Make a fashion statement with shoulder-duster earrings, Model Rukmini Maitra, who loves to sport these long beauties"The Times of India। ৬ জানুয়ারি ২০১৬। 
  4. "Model Rukmini Maitra wears the newest Rado watch collection during the 'Rado Unveils Jewelry Wedding Collection' at Rado Showroom in Kolkata."gettyimages.in। ১৩ নভেম্বর ২০১৪। 
  5. "Rukmini Maitra launches Rado watches' 'High Jewelry Wedding Collection'"gomolo.com 
  6. "rukmini maitra on ethnicdukaan_com"rediff.com 
  7. "A unique fashion theatre was held introducing the label Prayash by the designer wherein city model Rukmini Maitra, the showstopper, enacted Goddess Durga"newkerala.com। ৯ সেপ্টেম্বর ২০১৫। 
  8. "Designer Santanu Guha Thakurta introduces his label 'Prayash' depicting the story of Mahabharata and Maa Durga in the presence of celebrated model Rukmini Maitra"indiablooms.com। ৭ সেপ্টেম্বর ২০১৫। 
  9. "OMG: Dev ready to settle down with his girlfriend! Rukmini Maitra, a city-based model has, it seems, successfully established her rule over Tollywood's hunkiest heartthrob Dev"The Times of India। ১০ সেপ্টেম্বর ২০১৪। 
  10. "'I can't deny that Rukmini is my pillar of strength: Dev"The Times of India। ৭ নভেম্বর ২০১৬। 
  11. "Finally, Dev gears up to launch girlfriend 'Rukmini Maitra' in a special project to be directed by another friend — filmmaker Raj Chakrabarty"The Times of India। ৩০ সেপ্টেম্বর ২০১৬। 
  12. "An interview with Rukmini Maitra"Anandabazar Patrika। ৩০ সেপ্টেম্বর ২০১৬। 
  13. "Champ Is Dev's Brainchild: Rukmini Maitra"pycker.com। ২৮ অক্টোবর ২০১৬। 
  14. "Rukmini will be making her acting debut in his upcoming production to be directed by Raj Chakraborty."hindustantimes.com। ৪ অক্টোবর ২০১৬। 
  15. "Spot the champ-Dev and Rukmini hit it out of the ring with chaamp"telegraphindia.com। ২৫ নভেম্বর ২০১৬। 
  16. "CHECK MATE! - Dev-Rukmini get chatty with t2"telegraphindia.com। ১১ নভেম্বর ২০১৬।