ররোনোয়া জরো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ররোনোয়া জরো
ওয়ান পিসের চরিত্র
প্রথম উপস্থিতিওয়ান পিস তৃতীয় চ্যাপ্টার
স্রষ্টাইচিরো ওডা

ররোনোয়া জরো (ইংরেজি: Roronoa Zoro) জনপ্রিয় জাপানি মাঙ্গা সিরিজ ওয়ান পিসের একটি চরিত্র। সিরিজটি লিখেছেন এবং চিত্রিত করেছেন ইচিরো ওডা। ১৯৯৭ সালে সাপ্তাহিক শনেন জাম্প ম্যাগাজিনে ওয়ান পিসের তৃতীয় চ্যাপ্টারে ররোনোয়া জরো চরিত্রটি প্রথম প্রকাশ পায়।[১] সিরিজে মাংকি ডি লুফি মেরিন বেস এ জরোর জীবন বাঁচায়।[১] পরিবর্তে জরো লুফির জলদস্যু দল স্ট্র হ্যাট পাইরেটস এ প্রথম সদস্য হিসেবে যোগদান করে বিশ্বের সেরা গুপ্তধন “ওয়ান পিস” খুজতে সাগর অভিযানে বেরোয়।। জরো একজন দক্ষ তলোয়ারবাজ।[২] সে একইসাথে তিনটি তলোয়ার দিয়ে যুদ্ধ কৌশলে সুদক্ষ যার তৃতীয় তলোয়ারটি মুখ দিয়ে চালাতে হয়। জরো এর একটি চোখ অগ্যাত কারণে বন্ধ ।

উপস্থিতি[সম্পাদনা]

রোরোনোয়া জোরো প্রথম প্রথম ১৮ ই আগস্ট, ১৯৯ 1997-এ জাপানের সাপ্তাহিক শেনেন জাম্প ম্যাগাজিনে প্রকাশিত "পাইরেট হান্টার জোরো প্রবেশ করুন" ("海賊 狩 り の ゾ ロ" Ka, কাইজোকু-গারি নো জোরো টাজি) মঙ্গা অধ্যায়টিতে প্রথম উপস্থিত হয়েছিল। তিনি প্রথমে মেরিনদের হাতে মৃত্যুদণ্ডের অপেক্ষায় একজন বন্দী অপরাধীরূপে হাজির হন ধারাবাহিকটি 'আখ্যান শুরুর আগে জোরো তার ছেলেবেলার বন্ধু কুইনাকে হারিয়ে শক্তিশালী হওয়ার প্রতিশ্রুতি দেয়।

কয়েক বছর ধরে, তিনি তার বন্ধু জনি এবং ইয়োসাকুর সংগে খাবারের জন্য কেবল জলদস্যুদের শিকার করেন। লফি যখন জোরকে তার ক্রুতে যোগ দেওয়ার প্রস্তাব দেয়, তখন প্রাথমিকভাবে তিনি তা প্রত্যাখ্যান করেন। তবে ক্যাপ্টেন মরগান মৃত্যুদণ্ড কার্যকর করা থেকে জোরো বাঁচানোর পরে তিনি লফির সাথে যোগ দেন। তিনি যখন জানতে পারলেন যে বিশ্বের সেরা তরোয়ালদাতা ড্রাকুল মিহাহক, জোরো কেবল তাকে একদিন পরাজিত করার কথা চিন্তা করে তবে মিহকের হাতে তিনি পরাজিত।

ওয়ান পিস এক্স টোরিকোর একটি বিশেষ পর্বে জোরো হাজির, জেব্রা এবং ভেজিটেয়ার সাথে লড়াই করে, জোরো তার কর্মীদের অনুসন্ধানে হারিয়ে গেছে, জেব্রা জোরার কাছে উপস্থিত না হওয়া অবধি, এবং ভেজিটা গোকুকে "স্কোর স্থির করতে" অনুসন্ধান করতে দেখা গেছে, তিনটিই রেগে গিয়েছিল এবং তাদের মধ্যে লড়াই করেছিল (শেষ না করে)

আলাবাস্তায় দাজ বোনেজের বিরুদ্ধে লড়াই করার পরে, জোরোর অনুগ্রহ প্রাথমিকভাবে বেরিসিম্বল.পিএন ,000০,০০০,০০০ এ সেট করা হয়েছে তবে পরে এনিস লবিতে বিশ্ব সরকারের সাথে লড়াইয়ের পরে বেরিসাইম্বোল.পিএনজি ২১০,০০,০০০-এ উত্থাপিত হয়েছে। পরে, ত্রুটি বার্থোলোমিউ কুমার দ্বারা পৃথক হয়ে যায়। জোরো আবার মিহাহকের মুখোমুখি হয় এবং দু'বছর পরে পুনরায় মিলনের আগে তার অধীনে ট্রেন দেয়। তিনি পিকাকে পরাজিত করার পরে বেরিসিম্বল.পিএনজি 320,000,000 এর অনুদান পান।

সৃষ্টি এবং ধারণা[সম্পাদনা]

নাম[সম্পাদনা]

ফরাসি জলদস্যু ফ্রেঞ্চোইস ল'লোনায়েসের জাপানি উচ্চারণের ভিত্তিতে জোরোর উপাধি ছিল। একাধিক পশ্চিমা স্থানীয়করণে, অন্য নামী কল্পিত তরোয়ালধারী জোড়োর সাথে বিভ্রান্তি ও ট্রেডমার্ক সম্পর্কিত সমস্যা এড়াতে তার নামটি জোলো নামকরণ করা হয়েছিল।

ডিজাইন[সম্পাদনা]

জোরো সাধারণত প্লেইন সাদা শার্ট পরে থাকে (যদিও তাকে অন্য ধরণের শার্ট পরা দেখা যায়), কালো প্যান্ট এবং হালকা-সবুজ, হারামাকি স্যাশ যা তার তিনটি তরোয়াল ধারণ করে। জোরোর বাম বাইসপের চারপাশে একটি কালো বাঁধনও বাঁধা ছিল যা তিনি মারাত্মক লড়াইয়ের সময় কেবল তাঁর মাথায় পরেছিলেন। তার শার্টের নিচে, তার ধড় তার প্রচুর যুদ্ধ থেকে খুব বেশি দাগ পড়েছে, বিশেষত যেহেতু তিনি স্ট্র হাটগুলিতে যোগ দিয়েছিলেন (সমুদ্রের সাতজন ওয়ার্ডারদের মধ্যে একটি ড্রাকুলে মিহাহকের বিরুদ্ধে যুদ্ধের সময় অর্জিত যুদ্ধের মতো)। তার বাম কানে তিনটি সোনার কানের দুল রয়েছে যা তার তিনটি তরোয়াল স্টাইলকে বোঝায়। দুই বছরের সময় এড়িয়ে যাওয়ার পরে, জোরোর বাম চোখের উপর একটি দাগ রয়েছে (ড্রাকুল মিহাকের অধীনে তার প্রশিক্ষণের সময় প্রাপ্ত) এবং তার শার্টটি একটি দীর্ঘ গা dark় সবুজ সামুরাইয়ের জামা দিয়ে প্রতিস্থাপন করেছে যা তিনি লড়াইয়ের সময় ধড় অংশটিও খুলতে পারেন (নতুনের বিরুদ্ধে ফিশম্যান পাইরেটস) বা যখন সে তাপ (পাঙ্ক হ্যাজার্ডের জ্বলন্ত দিক) অনুভব করে। তার জাতিগত চেহারা সম্পর্কে ওডা প্রকাশ করেছিলেন যে তিনি জোরোটিকে জাপানি বংশোদ্ভূত বলে ধারণা করছেন, যদিও বাস্তবে বিশ্বের প্রেক্ষাপটে তিনি |

ব্যক্তিত্ব[সম্পাদনা]

জোরো আত্মবিশ্বাসী তবে প্রায়শই খুব হাস্যকর উপায়ে কাজ করে। একটি চলমান গ্যাগটি হ'ল তার দিকনির্দেশের একটি ভয়ানক বোধ রয়েছে (সরলরেখায় চলার পরেও হারিয়ে যাওয়ার পক্ষে সক্ষম হওয়া) যেটি সম্পর্কে তিনি খুব নিরাপত্তাহীন, যেহেতু তিনি হারিয়ে যাওয়ার সময় কখনই এটি স্বীকার করেন না, পরিবর্তে সর্বদা অন্য কাউকে দোষারোপ করেন। ক্রু সমুদ্রের বাইরে থাকা অবস্থায়, জোরোকে (সাধারণত) ঘুমানো বা বিশ্বের সেরা তরোয়ালদার হওয়ার লক্ষ্যের দিকে প্রশিক্ষণ পাওয়া যায়। তার এবং সানজির একটি দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা রয়েছে, প্রায়শই নাবালিক থেকে চরম পর্যন্ত ইস্যু নিয়ে প্রায়শই (মৌখিক এবং শারীরিকভাবে) লড়াইয়ের অবলম্বন করে।

সামুরাই না হলেও, তিনি বুশিডোর একটি নির্দিষ্ট ডিগ্রি বজায় রেখেছেন বলে মনে হয় এবং প্রায়শই একটির জন্য ভুল হয়। লফি এবং অন্যান্য স্ট্র হ্যাট পাইরেটসের বিপরীতে, জোরো তার বিরোধীদের যদি তাকে করতে হয় তবে তাকে হত্যা করতে দেখা গিয়েছিল, যদিও তা কখনও রক্তে রক্ত ​​নয়। এটি প্রদর্শিত হয় যে জোরো শক্তিশালী প্রতিপক্ষের সাথে লড়াই করতে উপভোগ করে (সাধারণত প্রতিটি চক্রের দ্বিতীয় শক্তিশালী ভিলেনের মুখোমুখি হতে বাম দিকে, যেহেতু লফি সবচেয়ে শক্তিশালী নীচে মুখোমুখি হন)। যখন কোনও যোগ্য প্রতিপক্ষের সাথে লড়াই করা হয় তখন জোরো পুরোপুরি ম্যানিয়াকাল গ্রিন এবং গুরুতর ঝলক ধরে রাখে।

জোরোর একটি কঠোর, গুরুতর এবং দূরত্বযুক্ত ব্যক্তিত্ব রয়েছে তবে রবিনের বিপরীতে তিনি তার স্বল্প ও অধৈর্য মনোভাবের কারণে প্রায়শই একটি বোকা এবং অতিরঞ্জিত কমিক স্টাইলে প্রতিক্রিয়া জানান। জাহাজে, তিনি সাধারণত ওজন নিয়ে যান অথবা ঘুমান trains তিনি কেবলমাত্র নিয়মিত যা করতে দেখা যায় তার দুর্দান্ত শক্তি ব্যবহার করে নোঙ্গর তোলা এবং জাহাজের কাকের বাসাতে লুকোচুরি বজায় রাখা (যা হাজার সানি জাহাজে তার ব্যক্তিগত জিমের দ্বিগুণ)। তিনি তার পক্ষেও প্রায় পছন্দ করেন, লফি মাংস পছন্দ করেন, তবে নমির মতো তিনি অ্যালকোহলের প্রতি তার অমানবিক-উচ্চ সহনশীলতা এবং সহনশীলতার কারণে কখনও মাতাল হন না। আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হ'ল তার মনোভাবের অভাব, কারণ জোড়ো প্রায়শই হারিয়ে যায়, এমনকি ছোট, পরিচিত জায়গাগুলিতে বা কারও দ্বারা পরিচালিত হওয়ার পরে। তা সত্ত্বেও, তিনি প্রায়শই শত্রু বা বিপদ অনুধাবনকারী এবং প্রতিক্রিয়া ব্যক্তকারী প্রথম। তিনি প্রায়শই বিপদজনক পরিস্থিতি এবং তার চারপাশের মানুষ সম্পর্কে ভালভাবে সচেতন হিসাবে প্রদর্শিত হয়।

জোরো প্রায়শই অন্যকে কঠোর ঘটনাগুলির কথা স্মরণ করিয়ে দেয়, যা প্রায়শই অন্যান্য ক্রু সদস্যদের কিছুকে হতবাক করে দেয় যদিও তারা সাধারণত সিদ্ধান্ত নেন যে তিনি সঠিক ছিলেন। জোরো একজন নাস্তিক, কারণ তিনি বলেছিলেন যে তিনি কোনও দেবতার কাছে প্রার্থনা করেন না, এবং নিজেকে ছাড়া কখনও কোনও কিছুতে বিশ্বাস করেননি। তা সত্ত্বেও, জোরো জানেন যে তার এখনও অনেকটা অপ্রত্যাশিত সম্ভাবনা রয়েছে এবং নিয়মিত প্রশিক্ষণ ও তার লড়াইয়ের দক্ষতা উন্নত করতে দেখা যায়। তিনি একটি কঠোর তরোয়াল মাস্টারের সম্মানের কোডও মেনে চলেন এবং কখনও কখনও নিজের সামর্থ্য সম্পর্কে মিথ্যা দম্ভ বা মিথ্যা কথা বলেন না, কখনও কখনও একেবারে দুর্বলতা এমনকি শত্রুর কাছেও স্বীকার করেন। তিনি কখনও লড়াইয়ের হাত থেকে বাঁচার বা জয়লাভের কৌশল ব্যবহার করার চেষ্টা করেন না, বিশ্বাস করে যে এটি করা কাপুরুষোচিত এবং যে কেউ এই ধরণের কৌশল অবলম্বন করে তাকে হতাশ করে। জোরো শক্তিশালী, দৃ -়-ইচ্ছাকৃত এবং সংকল্পবদ্ধ।

দাগ[সম্পাদনা]

তার লড়াই / মেন্টরি স্পিরিটের সাথে সম্পর্কিত, জোরোর শরীরে অনেকগুলি দাগ রয়েছে। সবচেয়ে লক্ষণীয় হ'ল তার বাম চোখের নীচে দীর্ঘ দাগটি যা তিনি পেয়েছিলেন দু'বছরের সময় ছেড়ে আসা থেকে ফিরে আসার পরে, যা বর্তমানে তিনি কীভাবে অর্জন করেছিলেন তা অজানা, আমরা কেবল জানি যে সে হয় না বা করতে পারে না তার কারণে তার বাম চোখ খুলবে না। ড্র্যাকুলে মিহাহাকের তাঁর ধড়ের শীর্ষ থেকে নীচ পর্যন্ত একটি তির্যক কাটা চিহ্নযুক্ত একটি ভারী দাগ রয়েছে। লিটল গার্ডেনে মিঃ 3 এর মোমবাতি কারাগার থেকে বাঁচতে নিজের পা কেটে ফেলতে চেষ্টা করার ফলে পেয়েছিলেন তার উভয় গোড়ালিতেও তার দাগ।

ভয়েস অভিনেতা[সম্পাদনা]

ওয়ান পিস অ্যানিম সিরিজের মূল জাপানি সংস্করণে জোরো কৈজয় নাকাই একজন প্রাপ্তবয়স্ক এবং মেগমি উরওয়া একটি শিশু হিসাবে কণ্ঠ দিয়েছেন। তাকে পরাজিত! জলদস্যু গণজ্যাক, তিনি ওয়াটারু টাকাগি কণ্ঠ দিয়েছেন।

4 কিডস এন্টারটেইনমেন্টের অ্যানিমের ডাবের মধ্যে জোরোর কণ্ঠ দিয়েছেন মার্ক ডাইরিসন।

ওডেক্সের সিঙ্গাপুরে ওয়ান পিসের প্রথম ১০৪ এপিসোডের ডাবগুলিতে জোরো কণ্ঠ দিয়েছেন ব্রায়ান জিম্মারম্যান। পুরো ওয়ান পিস ফ্র্যাঞ্চাইজির ফানিমেশন এন্টারটেইনমেন্টের ডাবগুলিতে, প্রাপ্তবয়স্ক জোরো কণ্ঠ দিয়েছেন ক্রিস্টোফার সাবাত সহ সিন্থিয়া ক্র্যানজ, পর্ব ২ এর জন্য শিশু জোড়োর ভূমিকায় এবং বাকি ফ্র্যাঞ্চাইজির জন্য ব্রিনা প্যালেন্সিয়া। সাবাত জোরোর বৈশিষ্ট্যটিকে সুসবাসার সাথে তুলনা করেছেন: জলাধার ক্রনিকলের কুরোগনে এবং ইউইউ হাকুশোর কাজুমা কুবাবারাকে তাদের বর্ণনা করে "স্বর্ণের হৃদয়ের শক্ত লোক" হিসাবে বর্ণনা করেছেন। ফলস্বরূপ, সাবাত ভয় পেয়েছিলেন যে চরিত্রগুলি পৃথক হওয়া সত্ত্বেও তিনি মাঝে মাঝে একই রকম কণ্ঠ দেন। তিনি আরও সুনির্দিষ্ট বিতরণ এড়ানোর জন্য মূল অভিনেতাদের কাজগুলি দেখার চেষ্টা করেছিলেন। ওয়ান পিস: আনলিমিটেড অ্যাডভেঞ্চার গেমটিতে, সাবাত প্রাপ্ত বয়স্ক জোড়োর ভূমিকাকে সরিয়ে দেয়, শিশু জোরো অ্যারন ডিসমুকের কণ্ঠে বলেছিলেন।

জনপ্রিয় মাধ্যমে উকিল জোরো[সম্পাদনা]

নেটফ্লিক্সের ওয়ান পিস-এর লাইভ অ্যাকশন অ্যাডাপ্টেশনে জোরোকে ম্যাকেনিউ দ্বারা চিত্রিত করা হবে।[৩]

অভ্যর্থনা[সম্পাদনা]

ট্রাফলগার Law পরে জোনো প্রথম চার শেনেন জাম্প চরিত্রের জনপ্রিয়তার জরিপে দ্বিতীয় স্থান অর্জন করেছে এবং পঞ্চম স্থানে তৃতীয় অবস্থানে রয়েছে। তদুপরি, ২০০ric এর অরিকনের এক জরিপে জোরো স্পিন অফ পাওয়ার জন্য চতুর্থ সর্বাধিক কাঙ্ক্ষিত চরিত্র হিসাবে ভোট পেয়েছিলেন ডিভিডি টক শো-র বৌদ্ধিকতার একটি দুর্দান্ত উদাহরণ হিসাবে জোড়োর "হাস্যকর" তরোয়াল লড়াইয়ের স্টাইলকে প্রশংসা করেছে। অ্যাক্টিভানাইমের হোলি ইলিংউড ভিজ মিডিয়া প্রকাশিত ধারাবাহিকের ১০ তম ডিভিডি থেকে অ্যাকশন দৃশ্যের প্রশংসা করে লুফির বিরুদ্ধে জোরোর লড়াইয়ের প্রশংসা করেছেন। জোরোর সাথে সাবাতের কাজের ফলস্বরূপ ২০০৮ সাল থেকে তাকে জাপানের অ্যানিমেশন পুরস্কার (এসপিজেএ) পুরষ্কারের জন্য সোসাইটিতে "সেরা ভয়েস অভিনেতা (ইংরেজি)" বিভাগে মনোনীত করা হয়েছে। অ্যানিম নিউজ নেটওয়ার্কের কার্ল কিমলিংগার জোরোর সাথে সাবাতের কাজকে একটি "স্ট্যান্ডআউট" হিসাবে মন্তব্য করেছিলেন, উল্লেখ করেছেন যে জোরো এবং সাবাত "সুসংগত"। কিমলিংগার আরও জানতে পেরেছিলেন যে এনিমে থেকে তাঁর এবং সানজির ফ্ল্যাশব্যাকগুলি "সত্যিই বিড়বিড় করে, এমনকি অশ্রুসঞ্জন করেও," যদি তারা নিখুঁতভাবে মৃত্যুদণ্ড কার্যকর করা হয় "।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. . ""海賊狩りのゾロ"登場" Weekly Shonen Jump v29, 36 (August 18, 1997), Japan: Shueisha
  2. Zoro's profile at one-piece.com
  3. Otterson, Joe (নভেম্বর ৯, ২০২১)। "'One Piece' Netflix Live-Action Series Sets Main Cast"Variety। সংগ্রহের তারিখ নভেম্বর ১০, ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]