ওয়ান পিস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সরাসরি যাও: পরিভ্রমণ, অনুসন্ধান
ওয়ান পিস
ওয়ান পিস (প্রচ্ছদ).jpeg
ওয়ান প্রচ্ছদ
ধরন একশন, এডবেঞ্চার, ফ্যান্টসি
মাঙ্গা
লেখক ইচিরো ওডা
প্রকাশক শুইশা
ইংরেজি প্রকাশক ইংরেজী মাঙ্গা প্রকাশক
জনতাত্ত্বিক শনেন
ছাপ জাম্প কমিকস
পত্রিকা সপ্তাহিক শনেন জাম্প
ইংরেজি পত্রিকা ইংরেজি মাঙ্গা ম্যাগাজিন
আসল চলিত জুলাই ১৯, ১৯৯৭ – চলছে
খন্ড ৮৩ (খন্ডের তালিকা)
আনিমে
ডিফিট হিম! দা পাইরেট গানজ্যাক!
পরিচালক গরো তানিগুচি
চিত্রশালা প্রডাকশন আইজি
মুক্তিপ্রাপ্ত জুলাই ২৬, ১৯৯৮
আনিমে
চিত্রশালা টোয়ি এনিমেশন
মুক্তিপ্রাপ্ত ২০ অক্টোবর ১৯৯ – ongoing
পর্ব ৭৬৬
প্রবেশদ্বার আইকন আনিমে এবং মাঙ্গা প্রবেশদ্বার

ওয়ান পিস হচ্ছে জাপানি মাঙ্গা সিরিজ যেটি লিখেছেন এবং চিত্রিত করেছেন ইচিরো ওডা[১] এটি ক্রমানুসারে প্রকাশ পেয়ে আসছে সপ্তাহিক শনেন জাম্প ম্যাগাজিনে ১৯৯৭ সালের ১৯ জুলাই থেকে।[২] ওয়ান পিস অনুসরণ করে মাংকি ডি লুফি এর অভিযানের গল্পকে, একটি কিশোর যার শরীর রাবারে বৈশিষ্ট পায় অজান্তে অভিশপ্ত ফল(ডেভিল ফ্রুট) খাওয়ার ফলে।[৩][৪] তার দল “স্ট্র হ্যাট পাইরেট” সদস্যেদের সাথে সে প্রধান রেখায় বিশ্বের সেরা গুপ্তধন “ওয়ান পিস” খুজে যার মাধ্যমে সে পরবর্তি জলদস্যু রাজা হবে।[৫][৬] টোয়ি এনিমেশন ১৯৯৯ সাল থেকে এর উপর একটি এনিমি সিরিজ প্রকাশ করে আসছে জাপানে এবং ৭৬৫ এর বেশি পর্ব প্রকাশ করেছে। ওয়ান পিস প্রশংসা পেয়ে আসছে এর অঙ্কন, চরিত্রায়ন এবং কৌতুকরসবোধ এর জন্য। এর মাঙ্গার বিভিন্ন খন্ড প্রকাশনার ইতিহাসের রেকর্ড ভেঙ্গে আসছে। এটি গিনেস বুক অব দা ওয়ার্ল্ড এ নাম লিখিয়েছে “এক জন লেখকের লেখা একটি কমিক সিরিজে সর্বাধিক কপি প্রকাশ” শ্রেণীতে। আগস্ট ২০১৬ পর্যন্ত এটি সারা বিশ্বে ৩৮০ মিলিয়ন কপি প্রকাশ করেছে এবং তৈরি করেছে ইতিহাসের সর্বাধিক বিক্রিত মাঙ্গা সিরিজের রেকর্ড।

নকশা[সম্পাদনা]

সিরিজের সূচনা হয় গোল্ড ডি রজার এর প্রাণদন্ডের মাধ্যমে, একজন লোক যিনি জলদস্যুদের রাজা নামে পরিচিত। তার মৃত্যুর ঠিক পূর্বে সে ঘোষণা করে যে তার গুপ্তধন "ওয়ান পিস" তার যে এটা খুজে পাবে। ফলে অসংখ্য জলদস্যু প্রধান রেখার দিকে যাত্রা শুরু করে গুপ্তধন খুঁজে পেতে। যার ফলে শুরু হয় বৃহৎ জলদস্যু অব্দ।

রজার এর প্রাণদন্ডের বাইশ বছর পর মাংকি ডি লুফি, একজন কিশোর যে উৎসাহিত হয় তার শৈশবের আদর্শ এবং শক্তিশালী জলদস্যু “রেড হেয়ারড শ্যাঙ্কস” এর মাধ্যেমে এবং যাত্রা শুরু করে ইস্ট ব্লু সাগরের দিকে ওয়ান পিস খুঁজে পেতে এবং নিজেকে জলদস্যুদের রাজা হিসাবে প্রতিষ্ঠা করতে। একটি প্রচেষ্টায় সে তার নিজের দল তৈরি করে স্ট্র হ্যাট পাইরেটস নামে। লুফি উদ্ধার করে এবং বন্ধুত্ব স্থাপন করে তলোয়ারচালক ররোনোয়া জরো এর সাথে এবং তারা ওয়ান পিসের খুঁজে যাত্রা শুরু করে। এরপর তাদের সাথে যোগ দেয় নামি, একজন সাগর-অভিযাত্রী ও চুর; উসপ, একজন স্নাইপার এবং মিথ্যুক; ভিনস্মোক সানজি, একজন পাচক যে মেয়েদের প্রতি দূর্বল; এবং টনি টনি চপার, ডাক্তার ও বলগাহরিণ। পথিমধ্যে তারা মোকাবিলা করে বাগি দা ক্লাউন, ডন ক্রেইগ, ক্যাপ্টেন কুরোআরলংকে। এরপর লুফি লগটাউনে এ যায় যেখানে গোল্ড ডি রজারের জন্ম হয়েছিল ও পরবর্তিতে প্রাণদন্ড দেয়া হয়েছিল, সেখানে সে ক্যাপ্টেন স্মোকার, একজন নৌবাহিনীর অধিনায়ক যার ধোঁয়ায় পরিণত হওয়ার ক্ষমতা আছে তার দ্বারা আটক হয় কিন্তু লুফি রক্ষা পায় তার বাবা মাংকি ডি ড্রাগণ এর দ্বারা যে পৃথিবীর যে পৃথিবীর সবচেয়ে অনুসন্ধিত ব্যক্তি। এরপর লুফি মোকাবেলা করে স্যার ক্রকডাইল এর সাথে, যে সমুদ্রের সাতজন সেনাপতির একজন। পরবর্তিতে লুফির দলের সাথে যোগ দেয় নিকো রবিন, একজন প্রত্নতত্ত্ববিদ।

তথ্যসুত্র[সম্পাদনা]

  1. Oda, Eiichiro (সেপ্টেম্বর ২০০৮)। "ヤルキマン•マングローブ"। । One Piece (জাপানি ভাষায়) 51Shueishaআইএসবিএন 978-4-08-874563-3 
  2. "One Piece/1" (জাপানি ভাষায়)। Shueisha। আসল থেকে মার্চ ২২, ২০০৯-এ আর্কাইভ করা। সংগৃহীত মার্চ ২২, ২০০৯ 
  3. Oda, Eiichiro (অক্টোবর ২০০৩)। । One Piece (জাপানি ভাষায়) 30। Shueisha। পৃ: ৮৬। আইএসবিএন 4-08-873502-1  |title= অনুপস্থিত বা খালি (সাহায্য)
  4. Oda, Eiichiro (জুন ১৯৯৮)। "悪魔の実"। । One Piece (জাপানি ভাষায়) 3। Shueisha। আইএসবিএন 4-08-872569-7 
  5. Oda, Eiichiro (ফেব্রুয়ারি ২০০০)। "リヴァースマウンテン"। । ওয়ান পিস (জাপানি ভাষায়) ১২Shueisha। পৃ: ৩৬। আইএসবিএন 4-08-872822-X 
  6. Oda, Eiichiro (ফেব্রুয়ারি ২০০০)। "リヴァースマウンテン"। । One Piece (জাপানি ভাষায়) 12। Shueisha। পৃ: 44–45। আইএসবিএন 4-08-872822-X