রয়্যাল ফুটবল ক্লাব মেখেলেন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মেখেলেন
পূর্ণ নামইয়েলো রেড কনিঙ্কলিয়েকে
ভোয়েতবালক্লাব মেখেলেন
ডাকনামডে কাকেরস, মালিনোয়া
প্রতিষ্ঠিত১৯০৪
মাঠএএফএএস-স্টাডিওন আখটের ডে কাজের্নে
ধারণক্ষমতা১৬,৬৭২[১]
ম্যানেজারবেলজিয়াম ওয়াউটার ফ্রাঙ্কেন
লিগবেলজীয় প্রথম বিভাগ এ
২০১৯–২০৬ষ্ঠ
ওয়েবসাইটক্লাব ওয়েবসাইট
বর্তমান মৌসুম

ইয়েলো রেড কনিঙ্কলিয়েকে ভোয়েতবালক্লাব মেখেলেন[২] (ওলন্দাজ উচ্চারণ: [ˌjɛloː ˈrɛt ˌkoːnɪŋkləkə ˌvudbɑlklʏp ˈmɛxələ(n)]), এছাড়াও কেভি মেখেলেন (ওলন্দাজ উচ্চারণ: [kaːˌveː ˈmɛxələ(n)]), এফসি মালিনোয়া অথবা শুধুমাত্র মেখেলেন নামে পরিচিত) হচ্ছে মেখেলেন ভিত্তিক একটি বেলজীয় পেশাদার ফুটবল ক্লাব। এই ক্লাবটি বর্তমানে বেলজিয়ামের শীর্ষ স্তরের ফুটবল লীগ বেলজীয় প্রথম বিভাগ এ-এ খেলে। এই ক্লাবটি ১৯০৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে। কেভি মেখেলেন তাদের সকল হোম ম্যাচ মেখেলেনের এএফএএস-স্টাডিওন আখটের ডে কাজের্নে-এ খেলে থাকে; যার ধারণক্ষমতা হচ্ছে ১৬,৬৭২। বর্তমানে এই ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন ওয়াউটার ফ্রাঙ্কেন। বেলজীয় মধ্যমাঠের খেলোয়াড় ওনুর কায়া এই ক্লাবের অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

ঘরোয়া ফুটবলে, কেভি মেখেলেন এপর্যন্ত ১৭টি শিরোপা জয়লাভ করেছে; যার মধ্যে ৪টি বেলজীয় প্রথম বিভাগ এ, ২টি বেলজীয় কাপ, ৭টি বেলজীয় দ্বিতীয় বিভাগ, ৩টি বেলজীয় দ্বিতীয় বিভাগ চূড়ান্ত পর্ব এবং ১টি বেলজীয় তৃতীয় বিভাগ শিরোপা রয়েছে। অন্যদিকে ইউরোপীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায়, এপর্যন্ত ২টি শিরোপা জয়লাভ করেছে; যার মধ্যে ১টি উয়েফা কাপ উইনার্স কাপ এবং ১টি ইউরোপীয় সুপার কাপ শিরোপা রয়েছে।

অর্জন[সম্পাদনা]

ঘরোয়া[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Het AFAS-stadion Achter de Kazerne ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত ৫ মে ২০২০ তারিখে kvmechelen.be (last check 30 March 2018)
  2. "INFO EN CONTACT"। ৭ সেপ্টেম্বর ২০১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 

বহিঃসংযোগ[সম্পাদনা]

টেমপ্লেট:রয়্যাল ফুটবল ক্লাব মেখেলেন টেমপ্লেট:বেলজীয় প্রথম বিভাগ এ