মসদই উচ্চ বিদ্যালয়

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মসদই উচ্চ বিদ্যালয়
অবস্থান


তথ্য
প্রতিষ্ঠাকাল১৪ অক্টোবর, ১৯৯৪
অধ্যক্ষমোঃ তোফাজ্জল হোসেন
ভাষাবাংলা
ক্যাম্পাসমির্জাপুর, টাঙ্গাইল
ক্যাম্পাসের ধরনমফস্বল
ক্রীড়াফুটবল, ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন, হ্যান্ডবল
Communities servedস্কাউট দল
শিক্ষা বোর্ডঢাকা শিক্ষা বোর্ড

মসদই উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার একটি উচ্চ বিদ্যালয়। [১][২] এটি ১৪ অক্টোবর ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়৷

ইতিহাস[সম্পাদনা]

১৯৯৪ সালে নিভৃত পল্লীর অভ্যন্তরে অত্র এলাকার কৃতি সন্তান মেজর মুরাদ আলী খান (অবঃ) হাত ধরেই প্রাথমিকভাবে বিদ্যালটির অগ্রযাত্রা শুরু হয়। পর্যায়ক্রমে স্থানীয় কর্তৃপক্ষের প্রচেষ্টার ফলে স্থানীয় সাংসদ বিদ্যালয়টির ভিত্তি প্রস্তর স্থাপন করেন। অত্র বিদ্যালয় থেকে ছাত্র-ছাত্রীরা জে.এস.সি এবং এস.এস.সি পরীক্ষায় অংশ গ্রহণ করে আশানুরূপ ফল লাভ করতে সক্ষম হচ্ছে। টাঙ্গাইল শহর থেকে ৪০ কি.মি. দক্ষিণে অত্যন্ত মনোরম প্রাকৃতিক পরিবেশে বিদ্যালয়টি অবস্থিত।

অবকাঠামো[সম্পাদনা]

১৯৯৪ সালে বিদ্যালয় প্রতিষ্ঠার পর, কয়েকটি টিনশেড শ্রেণী কক্ষ নিয়ে বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হয়। তারপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এর বাস্তবায়নে চার তলা বিশিষ্ট ভবন ২০১৮-১৯ সন এ নির্মিত হয় । বর্তমানে বিদ্যালয়টির পরিবেশ, শিক্ষার মান উন্নত হওয়ায় এর সুনাম রয়েছে । আশেপাশের এলাকা মকিমপুর, দড়িবহর, চরবিলসা, মানড়া, ধুলঝুরি, টেগুরী, নবগ্রাম, নাগরপাড়ার ছাত্র-ছাত্রীদের শিক্ষা উন্নয়নে আমাদের শিক্ষকগণের অবদান অনস্বীকার্য ।

বর্তমান অবস্থা[সম্পাদনা]

বর্তমানে বিদ্যালয়টির প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন মোঃ তোফাজ্জল হোসেন খান।

অর্জন[সম্পাদনা]

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আন্তঃ উপজেলা ও জেলা ক্রীড়া প্রতিযোগীতায় অংশগ্রহণ করে উপজেলা ও জেলা পর্যায়ে কৃতিত্ব অর্জন করছে।

তথ্যসূত্র[সম্পাদনা]