ভাল্ডেমার আন্টন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ভাল্ডেমার আন্টন
২০২২ সালে স্টুটগার্টের হয়ে আন্টন
ব্যক্তিগত তথ্য
জন্ম (1996-07-20) ২০ জুলাই ১৯৯৬ (বয়স ২৭)
জন্ম স্থান ওলমালিক, উজবেকিস্তান
উচ্চতা ১.৮৯ মিটার (৬ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
স্টুটগার্ট
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৬:১২, ২০ এপ্রিল ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ভাল্ডেমার আন্টন (জার্মান: Waldemar Anton; জন্ম: ২০ জুলাই ১৯৯৬) হলেন একজন উজবেক–জার্মান পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মানির পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর বুন্দেসলিগার ক্লাব স্টুটগার্ট এবং জার্মানি জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় অথবা রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৬ সালে, আন্টন জার্মানি অনূর্ধ্ব-২১ দলের হয়ে জার্মানির বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত জার্মানির বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২৪ সালে জার্মানির হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; জার্মানির জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ভাল্ডেমার আন্টন ১৯৯৬ সালের ২০শে জুলাই তারিখে উজবেকিস্তানের ওলমালিকে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আন্টন জার্মানি অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে জার্মানির প্রতিনিধিত্ব করেছেন। জার্মানির বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ১১ ম্যাচে অংশগ্রহণ এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

২০২৪ সালের ২৩শে মার্চ তারিখে, ২৭ বছর, ৮ মাস ও ৩ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী আন্টন ফ্রান্সের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে জার্মানির হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৯০তম মিনিটে মধ্যমাঠের খেলোয়াড় টনি ক্রুসের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[২] ম্যাচে তিনি ১৬ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ২–২ গোলে ড্র হয়েছিল।[৪] জার্মানির হয়ে অভিষেকের বছরে আন্টন সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২০ এপ্রিল ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
জার্মানি ২০২৪
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]