ভগাঙ্কুরের ফণা ফোঁড়ানো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে


ভগাঙ্কুরের ফণা ফোঁড়ানো
অবস্থানভগাঙ্কুরের ফণা
গহনাবন্দী পুঁতি রিং, বারবেল, জে-বার

ভগাঙ্কুরের চারপাশে ক্লিটোরাল হুডের মধ্য দিয়ে একটি ক্লিটোরাল হুড দিয়ে একটি মহিলা যৌনাঙ্গে ছিদ্র করা হয়। হুড ছিদ্রের দুটি প্রধান প্রকার রয়েছে: উল্লম্ব ক্লিটোরাল হুড ছিদ্র এবং অনুভূমিক ক্লিটোরাল হুড ছিদ্র। নামটি ইঙ্গিত করে যে পার্থক্যটি ভগাঙ্কুরের উপরে ত্বকে বিদীর্ণ করা হয় সেদিকেই রয়েছে। এই ছিদ্রগুলির কোনওটিই ভগাঙ্কুর নিজেই প্রবেশ করে না।

ব্যথা, নিরাময় এবং যত্ন পরে[সম্পাদনা]

অন্যান্য ছিদ্রগুলির সাথে তুলনা করে, ক্লিটোরাল হুড বিদ্ধকরণগুলি বিদ্ধ করার প্রক্রিয়া নিজেই নিরাময়ের ক্ষেত্রে বরং জটিল হয়ে পড়েছে যা ছিদ্রগুলির জনপ্রিয়তায় অবদান রাখে। সাধারণ প্রত্যাশার বিপরীতে, এই ছিদ্রটি শরীরের অন্যান্য ছিদ্রগুলির তুলনায় আর বেদনাদায়ক হয় না। যেহেতু ছিদ্রটি টিস্যুর একটি পাতলা স্তর দিয়ে যায়, তাই এটি ছিদ্র করা যায় এবং কানের ছিদ্রগুলির চেয়ে কম আঘাত করা হয় বলে জানা যায়। এই অঞ্চলে রক্ত সঞ্চালনের পরিমাণের কারণে ক্লিটোরাল হুড ছিদ্রগুলির পরিবর্তে স্বল্প নিরাময় সময়ও রয়েছে। নিরাময় সময়কালে, ছিদ্র ক্ষত এবং যৌন রোগের ঝুঁকি বাড়িয়ে তোলে।

জহরত[সম্পাদনা]

ক্লিটোরাল হুড ছিদ্রগুলিতে বিভিন্ন ধরনের দেহ বিদীর্ণ গয়না পরা যেতে পারে। যেমন বারবেলস, জে- বারস এবং অন্যান্য বার-স্টাইলের গহনাগুলি উল্লম্ব হুড পিয়ার্সিংগুলিতে প্রচলিত এবং বন্দী জপমালা রিং এবং বারবেল উভয়ই অনুভূমিক হুড।

একটি বারবেলের জপমালা শোভাকর হওয়া অস্বাভাবিক কিছু নয়, যেমন নাভি পিয়ার্কিংয়ে সাধারণ।

তথ্যসূত্র[সম্পাদনা]

  • Clit piercing healing process, pain, (sexual) benefits and everything else you need to know