ব্যবহারকারী আলাপ:PRojEct dHaKa

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

স্বাগতম[সম্পাদনা]

প্রিয় PRojEct dHaKa, উইকিপিডিয়াতে আপনাকে স্বাগতম জানাচ্ছি। আশা করছি আপনি উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে সহায়তা করবেন। কোনো প্রশ্ন থাকলে আমার আলাপের পৃষ্ঠায় বার্তা রাখুন। ধন্যবাদ। --বেলায়েত 15:42, ১৩ এপ্রিল ২০০৬ (UTC)


অর্থনীতি[সম্পাদনা]

প্রিয় আবির, আপনি যেহেতু অর্থনীতির ছাত্র, তাই অর্থনীতিবিদ তালিকাঅর্থনীতি নিবন্ধগুলো দেখতে ও সমৃদ্ধ করতে পারেন। এছাড়া অর্থনীতি বিষয়ক পরিভাষা নিয়ে একটি নিবন্ধ শুরু করলেও মন্দ হয় না। --- অর্ণব 09:39, ২০ এপ্রিল ২০০৬ (UTC)

অর্থনীতি পরিভাষা নিবন্ধটা শুরু করেছি। আশা করছি এটাতে আরও অনেক কিছু যোগ করবেন। --- অর্ণব 10:40, ২৩ এপ্রিল ২০০৬ (UTC)

চমৎকার[সম্পাদনা]

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এর প্রসারণ শুরু করার জন্য ধন্যবাদ। চালিয়ে যান ... --Ragib ১৭:৫৭, ১১ মে ২০০৬ (UTC)


PS: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ, চারুকলা ইন্সটিটিউট, ইত্যাদি নিয়ে কিছু লিখবেন কি? আর ছবি যোগ করতে পারলে তো কথাই নেই। --Ragib ১৭:৫৮, ১১ মে ২০০৬ (UTC)

ধন্যবাদ। আসলে ছবি uploadএর ব্যপারটা এখনো আয়ত্ব করতে পারিনি। তবে দ্রুত আপলোড করে ফেলব। আমি এ বিষয়ে লিখছি। তবে তা এখনো অসম্পুর্ণ।-Abir

যেকোন দেশের নিবন্ধে আপনি template:তথ্যছক-দেশ ব্যবহার করতে পারেন। এতে নিবন্ধে একটি ছক তৈরি হবে। বাংলাদেশ নিবন্ধটি তে খেয়াল করুন পাশে একটি ছক আছে সেটাই template:তথ্যছক-দেশ। এটা ব্যবহার করতে 'template:তথ্যছক-দেশ' দিয়ে search করুন। template:তথ্যছক-দেশ পৃষ্ঠায় ব্যবহারবিধি দেওয়া আছে। ব্যবহারবিধির লেখাগুলো কপি করে আপনার নিবন্ধে ফেলে নির্দিষ্ট মান বসিয়ে save করলেই ছকটি দেখাবে। আরও সাহায্য দরকার হলে আমার আলাপ পৃষ্ঠায় লিখুন। ধন্যবাদ।--বেলায়েত ১৫:৩৭, ২৬ মে ২০০৬ (UTC)


সমর্থন[সম্পাদনা]

আমার প্রশাসক হওয়ার আবেদনে সমর্থন জানানোর জন্য ধন্যবাদ।--বেলায়েত ১৬:২৮, ২৪ জুন ২০০৬ (UTC)

Hi there, I sort of disagree on the pronunciation of Stiglitz. The American pronunciation of his name is pronounced with a hard T sound, not a soft t (JS is American himself). If he had been German or Russian or something like that, I think writing the soft t would have been justified. --Peripatetic ০৮:৫৮, ৩০ জুন ২০০৬ (UTC)

Hey Abeer, nice work on the Nobel winners.. keep it up.. জাস্ট একটা রিকোয়েস্ট।। যতখানি সম্ভব, এই লিস্টের বানান/উচ্চারন গুলো ফলো কইরেন in the titles.. নোবেল পুরস্কার বিজয়ী অর্থনীতিবিদদের পূর্ণ তালিকা।. many thanks --Peripatetic ০৮:০৩, ২ জুলাই ২০০৬ (UTC)
অন্য page-এ যেখানে যা ভূল বানান পাবেন ঠিক করে ফেইলেন।। থ্যাংক্স।। --Peripatetic ০৮:১৩, ২ জুলাই ২০০৬ (UTC)

ধন্যবাদ[সম্পাদনা]

বাংলা উইকিপিডিয়ার ব্যুরোক্র্যাট পদে আমার নির্বাচনে সমর্থন জানাবার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি আপনাদের আস্থা অনুযায়ী আমি বাংলা উইকিপিডিয়াকে আরও অগ্রসর করতে পারব। --রাগিব (আলাপ | অবদান) ২১:২৬, ১৩ জুলাই ২০০৬ (UTC)

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় PRojEct dHaKa,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

সুপ্রিয় PRojEct dHaKa, শুভেচ্ছা নেবেন। আপনাকে উইকিপ্রকল্প নটর ডেম কলেজে যোগদানের আমন্ত্রণ জানাচ্ছি। উইকিপ্রকল্প নটর ডেম কলেজ হলো এমন একটি সম্মিলিত প্রয়াস, যেখানে উইকিপিডিয়ানরা, বিশেষ করে নটর ডেম কলেজের শিক্ষার্থীরা, সম্মিলিতভাবে নটর ডেম কলেজ সংশ্লিষ্ট নিবন্ধগুলো তৈরি ও নিবন্ধগুলোর মানোন্নয়ন করে থাকেন। এই উইকিপ্রকল্পে অংশগ্রহণের জন্য আপনি আপনার নাম এখানে যুক্ত করতে পারেন। এছাড়া আপনি আপনার ব্যবহারকারী পাতায় {{ব্যবহারকারী উইকিপ্রকল্প নটর ডেম কলেজ}} যুক্ত করতে পারেন। এতে আপনার নাম উইকিপ্রকল্প নটর ডেম কলেজের সদস্যবৃন্দ বিষয়শ্রেণীতে যুক্ত হবে।

শুভেচ্ছান্তে—
উইকিপ্রকল্প নটর ডেম কলেজের পক্ষে, বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ১১:৫১, ১২ মার্চ ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]