ব্যবহারকারী আলাপ:Nilroy007

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

অক্টোবর 2019[সম্পাদনা]

উইকিপিডিয়ায় স্বাগতম, আমি Wikitanvir। যদিও উইকিপিডিয়ায় যে কেউই সম্পাদনা করতে পারে, কিন্তু আমি আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ-এ আপনার এক বা একাধিক সাম্প্রতিক অবদান বাতিল করেছি। কারণ এই সম্পাদনাগুলো গঠনমূলক ছিল না বরং ধ্বংসপ্রবণতা হিসেবে বিবেচিত হয়েছে। অনুগ্রহপূর্বক যে-কোনো প্রকারের পরীক্ষামূলক সম্পাদনার জন্য খেলাঘর ব্যবহার করুন। সেই সাথে বিশ্বকোষীয় ও গঠনমূলক সম্পাদনার জন্য আমাদের স্বাগত পাতাটিও পড়ে নিন। আপনি যদি মনে করেন যে সম্পাদনা বাতিলের কাজটি সঠিক হয়নি, অথবা এই বিষয়ে যদি কোনো প্রশ্ন থাকে তবে অনুগ্রহ করে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন। ধন্যবাদ! — তানভির • ১৩:২৫, ১৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

ইসকন[সম্পাদনা]

এই পাতাটিতে তুহিন মাহমুদ নামে যে ব্যক্তি বিভ্রান্তিমূলক কথা লিখেছিল, আমি তা সংশোধন করেছি মাত্র। এখানে আমার ত্রুটি প্রমাণ করুন। Nilroy007 (আলাপ) ১৩:২৯, ১৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

আপনার ত্রুটি হচ্ছে, আপনি ‘কুচক্রী মহল’ টাইপের একটি ব্যক্তিগত আক্রমণাত্মক পরিভাষা ব্যবহার করেছেন। একই সাথে আপনি বিশ্বকোষী ধাঁচে লেখা সূত্র সম্বলিত তথ্যও অপসারণ করেছেন। দুটোর কোনোটি-ই নীতিসাধ্য নয়। — তানভির • ১৩:৩৭, ১৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

আপনাকে বাধাপ্রদান করা হয়েছে[সম্পাদনা]

থামুন আইকন
আপনাকে সম্পাদনা করা থেকে অনির্দিষ্টকালের জন্য বাধাদান করা হয়েছে কারণ আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ পাতায় আপনি সম্পাদনা যুদ্ধ ও সম্ভাব্য সকপাপেট্রি। আপনি যদি মনে করেন যে আপনার কাছে এই বাধা তুলে নেয়ার জন্য ভাল কারণ আছে, তাহলে আপনি আপনার আলাপ পাতায় এই লেখা যোগ করে বাধা তুলে নেয়ার জন্য আবেদন করতে পারেন: {{বাধা অপসারণ|কারণ=এখানে আপনার যুক্তি লিখুন ~~~~}}

তানভির • ১৩:৩৩, ১৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

পক্ষপাতিত্ব[সম্পাদনা]

// ২০১৯ সালে চট্টগ্রামের বিভিন্ন স্কুলে ইসকন ফুড ফর লাইফের খাবার বিতরণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায় শিশুদের খাওয়ার পূর্বে হরে কৃষ্ণ বলা হচ্ছে। অবশ্য এ নিয়ে পরবতর্তীতে দুঃখ প্রকাশ করে ইসকন। প্রসাদ খাইয়ে শিক্ষার্থীদের ‘হরে কৃষ্ণ হরে রাম’ মন্ত্র পাঠ করার ঘটনাকে ‘অন্যায়’ বলে মন্তব্য করে হাইকোর্ট।// এটি একটি বিতর্কিত ঘটনা। কারণ ইসকন স্বীকার করেনি যে তারা মুসলিম ছাত্রছাত্রীদের মন্ত্র পাঠ করিয়েছি তারা বলেছে তথাপি যদি কেউ কষ্ট পান তবে দুঃখিত। তবুও কেন এই বিষয়টি সংযোজন করা হল? এটা কি ব্যক্তি আক্রমণ নয়? এছাড়া স্কুলের অধ্যক্ষও বলেছেন ইসকন কেবল হিন্দু ছাত্রছাত্রীদের মাঝে প্রসাদ বিতরণ করেন। Nilroy007 (আলাপ) ১৩:৫৩, ১৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

বিষয়টি যুক্ত করা হয়েছে কারণ এরকম একটি বিষয় হয়েছে ও তার সূত্র আছে ও সূত্রসহ তা নিবন্ধে যুক্ত হয়েছে এবং বিষয়টি জোরেশোরেই এসেছে যার কারণে সেটি হাইকোর্ট পর্যন্ত গেছে। যাই হোক এটি আমার ব্যক্তিগত মতামত। কোনটি নিবন্ধে রাখা যায় বা যায় না সম্প্রদায় আলোচনা করে সিদ্ধান্ত নেয়। আপনি এ বিষয়ে আলাপ:আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ পাতায় আলোচনা শুরু করতে পারেন ও নিবন্ধে যারা সক্রিয়ভাবে সম্পাদনা করছেন তাদের সাথে আলাপ ও আলোচনা করে সিদ্ধান্ত নিতে পারেন। আপনি যদি এটি করতে চান তবে আমি আপাতত আপনার ওপর থেকে বাধা তুলে নিতে পারি। কিন্তু পাল্টা-পাল্টি সম্পাদনা করে যুদ্ধ করা নীতিসাধ্য নয়। — তানভির • ১৪:১৫, ১৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

সংযুক্তি[সম্পাদনা]

বিষয়টি আদালত পর্যন্ত গেছে এবং আদালত মামলাটি খারিজ করে দিয়েছেন। বিষয়টি সত্য হলে নিশ্চয় খারিজ হত না? যেই সূত্র আপনি উল্লেখ করেছেন সেখানেও বলা আছে ইসকন থেকে দুঃখপ্রকাশ করা হয়েছে সৌজন্যমূলকভাবে, দোষ স্বীকার করে নয়। আর জোরোসোরে যারা বিতর্কের সৃষ্টি করেছেন তারা যে হিংসা থেকে করেছেন সেটি স্পষ্ট। আপনি ব্লক তুলুন অথবা না তুলুন তবে বিতর্কিত অংশটুকু মুছে ফেলার অনুরোধ জানাচ্ছি। কারণ এই বিভ্রান্তিমূলক তথ্যের কারণে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে ক্ষোভের সঞ্চার হচ্ছে। Nilroy007 (আলাপ) ১৪:২৬, ১৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

আপনি সেটি নিবন্ধের আলাপ পাতায় বার্তার রাখার মাধ্যমে সবার সাথে আলোচনা করে করতে পারেন। আপনাকে সেজন্য তো কেউ বাধা প্রদান করছে না। আমি মানছি নিবন্ধটিতে কিছু স্পর্শকাতর তথ্য রয়েছে ও থাকবে, তাই সাবধানতার জন্য আমাদের সূত্র যোগে তথ্য যোগ করতে হবে, সেটাই কি সুন্দর সমাধান নয়? — তানভির • ০৮:২৩, ১৫ অক্টোবর ২০১৯ (ইউটিসি)