দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজটি
ধরনবেসরকারি
স্থাপিত২০১১
শিক্ষার্থী১,০০০ +
অবস্থান
ডাবলমুরিং, চট্টগ্রাম

দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজ বাংলাদেশের চট্টগ্রাম জেলার একটি উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান। ২০১১ সালে প্রতিষ্ঠিত এই কলেজটি চট্টগ্রাম সিটি কর্পোরেশন দ্বারা পরিচালিত।

ইতিহাস[সম্পাদনা]

২৩ মার্চ-২০১৯, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন। এই কর্নারে স্বাধীনতা যুদ্ধের দলিলপত্র ১৬খন্ড, বঙ্গবন্ধুর আত্মজীবনী, বঙ্গবন্ধুর প্রতিকৃতি, বঙ্গবন্ধুর জীবন বৃত্তান্ত, বঙ্গবন্ধুর স্মৃতির পাতার অ্যালবাম এবং প্রধানমন্ত্রীর লেখা বইসহ দু'শতাধিক বই রয়েছে।[১][২]

অবস্থান[সম্পাদনা]

দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজটি বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলার ডবলমুরিং থানা এলাকায় অবস্থিত। এটি মূলত: নগরীর জিরো পয়েন্ট এলাকায় অবস্থিত একটি শিক্ষা প্রতিষ্ঠান, যেখানে নগরীর সকল স্থান থেকে যোগাযোগের সুব্যবস্থা বিদ্যমান।

অবকাঠামো[সম্পাদনা]

পরিচালনা পরিষদ[সম্পাদনা]

শিক্ষকবৃন্দ[সম্পাদনা]

কৃতি শিক্ষার্থী[সম্পাদনা]

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজে বার্ষিক পুরস্কার বিতরণী সভায় প্রত্যেক শ্ক্ষিার্থীকে শুদ্ধচারী কৃর্তজ্ঞ মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার আহবান মেয়রের"http://www.ccc.org.bd। চট্টগ্রাম সিটি কর্পোরেশন। ২২ নভেম্বর ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২২ নভেম্বর ২০২১  |ওয়েবসাইট= এ বহিঃসংযোগ দেয়া (সাহায্য)
  2. "পরমতসহিষ্ণুতা সুস্থ সমাজ গড়ার পূর্বশর্ত"দৈনিক ইনকিলাব। ২৪ মার্চ ২০১৯। সংগ্রহের তারিখ ২২ নভেম্বর ২০২১