তুদোর বালুৎসা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
তুদোর বালুৎসা
Tudor Baluta (cropped) - Sweden vs Romania 23 March 2019.jpg
২০১৯ সালে রোমানিয়ার হয়ে বালুৎসা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম তুদোর ক্রিস্তিয়ান বালুৎসা
জন্ম (1999-03-27) ২৭ মার্চ ১৯৯৯ (বয়স ২৩)
জন্ম স্থান ক্রাইয়োভা, রোমানিয়া
উচ্চতা ১.৯১ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন
জার্সি নম্বর ৩৫
যুব পর্যায়
২০০৭–২০১৩ জিকা পোপেস্কু
২০১৩–২০১৫ গেওর্গে হাজি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৫–২০১৯ ভিতোরুল কোন্সতানৎসা ৪২ (২)
২০১৯– ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন (০)
২০১৯ভিতোরুল কোন্সতানৎসা (ধার) ১১ (০)
২০২০ডেন হেগ (ধার) (০)
২০২০–২০২১দিনামো কিয়েভ (ধার) (০)
জাতীয় দল
২০১৭–২০১৮ রোমানিয়া অনূর্ধ্ব-১৯ (৩)
২০১৯–২০২১ রোমানিয়া অনূর্ধ্ব-২১ (২)
২০২১– রোমানিয়া অনূর্ধ্ব-২৩ (০)
২০১৮– রোমানিয়া (০)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৯:৫৯, ১০ অক্টোবর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৯:৫৯, ১০ অক্টোবর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

তুদোর ক্রিস্তিয়ান বালুৎসা (রোমানীয়: Tudor Băluță, রোমানীয় উচ্চারণ: [ˈtudor kristiˈan bəˈlut͡sə]; জন্ম: ২৭ মার্চ ১৯৯৯; তুদোর বালুৎসা নামে সুপরিচিত) হলেন একজন রোমানীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর প্রিমিয়ার লিগের ক্লাব ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন এবং রোমানিয়া জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৭ সালে, বালুৎসা রোমানিয়া অনূর্ধ্ব-১৯ দলের হয়ে রোমানিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। পরের বছর তিনি রোমানিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; রোমানিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন। দলগতভাবে, বালুৎসা এপর্যন্ত ২টি শিরোপা জয়লাভ করেছেন, যার উভয়ই ভিতোরুল কোন্সতানৎসার হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

তুদোর ক্রিস্তিয়ান বালুৎসা ১৯৯৯ সালের ২৭শে মার্চ তারিখে রোমানিয়ার ক্রাইয়োভায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

বালুৎসা জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত রোমানিয়া অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ১৩। 
  2. "Lotul României U23 convocat pentru Jocurile Olimpice de la Tokyo" [টোকিও অলিম্পিক গেমসের জন্য রোমানিয়ার অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা]। frf.ro (রোমানীয় ভাষায়)। রোমানীয় ফুটবল ফেডারেশন। ২৯ জুন ২০২১। সংগ্রহের তারিখ ১ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]