জিসেলি মন্তেইরো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
জিসেলি মন্তেইরো
Giselli inega.jpg
জন্ম (1988-11-16) ১৬ নভেম্বর ১৯৮৮ (বয়স ৩৩)
পেশাModel, actress
কর্মজীবন2007–2015
মডেলিং তথ্য

জিসেলি মন্টেরো (জন্ম ১৬ নভেম্বর ১৯৮৮) একজন ব্রাজিলীয় প্রাক্তন মডেল এবং বলিউড অভিনেত্রী। ইমতিয়াজ আলী পরিচালিত ২০০৯ সালের বলিউড ফিল্ম লাভ আজ কাল -এ হারলিন কৌর চরিত্রে অভিনয় করে তার চলচ্চিত্রে অভিষেক হয়।

প্রারম্ভিক জীবন এবং কর্মজীবন[সম্পাদনা]

মন্টিরোর জন্ম ব্রাজিলের এসপিরিটো সান্তোতে। তিনি সতেরো বছর বয়সে তার মডেলিং ক্যারিয়ার শুরু করেন এবং ইতালি, জার্মানি, ফ্রান্স, গ্রীস, হংকং, সিঙ্গাপুর, থাইল্যান্ড এবং ফিলিপাইন ভ্রমণ করেছেন। তিনি ২০০৮ সালে ভারতের মুম্বাই আসেন। [১] [২] তিনি বলিউডে তার অভিনয় জীবন শুরু করেন, ইমতিয়াজ আলীর লাভ আজ কাল -এ পুরনো দিনের পাঞ্জাবি মেয়ে হারলিন কৌরের ভূমিকায় অভিনয় করে, যেখানে সাইফ আলী খান এবং দীপিকা পাড়ুকোন অভিনয় করেন। চলচ্চিত্রের প্রচারের সময় তাকে উদ্দেশ্যমূলকভাবে গোপন রাখা হয়েছিল। [৩] ছবিটি মুক্তির পরে, তার পরিচয় প্রকাশ করা হয়েছিল, এবং এটিও প্রকাশ করা হয়েছিল যে তিনি ছবির দ্বিতীয়ার্ধে সাইফ আলি খানের বান্ধবী জো চরিত্রের জন্য অডিশন দেওয়ার জন্য ডিজাইনার আনিতা শ্রফ আদাজানিয়ার মাধ্যমে আলির সাথে যোগাযোগ করেছিলেন, কিন্তু, তার স্ত্রীর পরামর্শে আলী তাকে হারলিনের অংশে নিয়েছিলেন, যদিও সারা ভারতের মেয়েদের অডিশনে সেই চরিত্রে মনোনীত হতে পারেননি। [২] [৪] তিনি হারপার বাজার, ইএলএলই, মেরি ক্লেরি এবং ফেমিনা-এর ভারতীয় সংস্করণের প্রচ্ছদে উপস্থিত হয়েছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Giselli aaj, Harleen kal"The Telegraph। India। ২০০৯-০৮-১২। সংগ্রহের তারিখ ২০০৯-০৮-১২ 
  2. "Love Aaj Kal's Punjabi kudi 'Harleen' is actually Brazilian model Giselle Monteiro"Bollywood Hungama। ২০০৯-০৮-০৩। ২০০৯-০৮-০৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  3. ""Saif isn't even aware about my fees for Love Aaj Kal" – Imtiaz Ali"Bollywood Hungama। ২০০৯-০৭-৩০। ২০০৯-০৮-০২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  4. "Kissa Kudis Ka"। ৬ জুলাই ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৬ অক্টোবর ২০১৭ . Mumbai Mirror (2009-08-02). Retrieved on 2012-06-29.

বহিঃসংযোগ[সম্পাদনা]