জিয়াউল হক মোল্লা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

জিয়াউল হক মোল্লা বাংলাদেশের বগুড়া জেলার রাজনীতিবিদ, চিকিৎসক ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের সাবেক সংসদ সদস্য[১]

জন্ম ও পারিবারিক জীবন[সম্পাদনা]

জিয়াউল হক মোল্লা বগুড়া জেলার কাহালু উপজেলার দেওগ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা আজিজুল হক মোল্লা বগুড়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য

জিয়াউল হক মোল্লা
বগুড়া-৪ আসনের সংসদ সদস্য
কাজের মেয়াদ
১৯৯৪ – ২০০৬
পূর্বসূরীআজিজুল হক মোল্লা
উত্তরসূরীজেড. আই. এম. মোস্তফা আলী
ব্যক্তিগত বিবরণ
রাজনৈতিক দলবাংলাদেশ জাতীয়তাবাদী দল
পিতামাতাআজিজুল হক মোল্লা

কর্মজীবন[সম্পাদনা]

মোল্লা তার পিতা আজিজুল হক মোল্লার মৃত্যুর পর বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রার্থী হিসাবে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) থেকে ১৯৯৪ সালের উপনির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।[২] এর পর ফেব্রুয়ারি ১৯৯৬ সালের ষষ্ঠ, জুন ১৯৯৬ সালের সপ্তম ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনেও বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রার্থী হিসাবে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।[৩][৪][৫][৬]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "3 hospitals not launched in decade"The Daily Star (ইংরেজি ভাষায়)। ৫ সেপ্টেম্বর ২০১৮। সংগ্রহের তারিখ ৬ অক্টোবর ২০১৯ 
  2. "৫ম জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (PDF)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ১৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। 
  3. "৬ষ্ঠ জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (PDF)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ১৫ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। 
  4. "৭ম জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (PDF)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ২৪ সেপ্টেম্বর ২০১৫ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। 
  5. "৮ম জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (PDF)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ১৮ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। 
  6. "Electoral Area Result Statistics"Amarmp (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ৬ অক্টোবর ২০১৯