জিঞ্জার হোটেলস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

জিঞ্জার হচ্ছে ভারতীয় একটি হোটেল গ্রুপ, যা রুটস কর্পোরেশন লিমিটেট দ্বারা প্রতিষ্ঠিত এবং “স্মার্ট বেসিকস হোটেলস” ব্রান্ড নামে পরিচিত টাটা গ্রুপের একটি অংশ ।[১] এ গ্রুপের প্রথম হোটেলটি ২০০৪ সালের জুন মাসে বেঙ্গালুরুর হোয়াইট ফিল্ডে প্রথম চালু হয় । রুটস কর্পোরেশন লিমিটেট হচ্ছে দ্যা ইন্ডিয়ান হোটেলস কোম্পানী লিমিটেড(আইএইচসিএল) এর অধীনস্ত একটি কোম্পানী । আইএইচসিএল, যা টাটা গ্রুপের একটি অংশ, ইন্ডিয়ার সবচেয়ে বৃহৎ হোটেল গ্রুপ । ইন্ডিয়ার অভ্যন্তরে এবং বাইরের দেশগুলোতে এর ৭০ টিরও বেশি প্রপার্টি রয়েছে এবং ভারতের হসপিটালিটি সেক্টরে এদের অবস্থান ১০০ বছরেরও বেশি পুরোনো ।

এটি ২০০৪ সালে প্রাথমিকভাবে প্রতি রাতের জন্য ৯৯৯ রূপি চার্জ করত । বর্তমানে এটি প্রতি রাতের ভাড়া হিসাবে ২৯৯৯-৩৪৯৯ রূপি এবং এর সাথে ট্যাক্স নিয়ে থাকে ।

অবস্হান[সম্পাদনা]

ভারতে জিঞ্জার হোটেল গ্রুপ এর ৩৪টি হোটেল রয়েছে ।

জিঞ্জার গ্রুপের হোটেলগুলো ভারতের যে সকল স্থানে অবস্থিত সেগুলো হল- আগরতলা, আহমেদাবাদ, বেঙ্গালুরু, বেঙ্গালুরু (আইআরআর-ডমলুর), ভুবনেশ্বর, চেন্নাই,[২] দিল্লি-বিবেক বিহার, ফরিদাবাদ, গোয়া, গুয়াহাটি, ইন্দোর, জামশেদপুর মানেসর ম্যাঙ্গালোর, মাইসোর, নাশিক, পন্তনাগর, পুনে পিম্প্রি ও ওয়াকাদ, পুদুচেরি,[৩] সুরাট, থানে, ত্রিভানদ্রাম, বড়োদরা, মুম্বাই, ম্যাঙ্গালোর, তিরুপুর, জয়পুর, নভি মুম্বাই, নয়ডা, চন্ডিগড়, বিশাখাপত্তনম, কাটরা, তিরুপতি. আসন্ন অবস্থানে: গোয়া (মাডগাঁও), গ্রেটার নয়ডা ।

রেফারেন্স[সম্পাদনা]

  1. "Ginger eyes standalone, family-run hotels to scale up inventory"। thehindubusinessline.com। ১৮ মার্চ ২০১৬। সংগ্রহের তারিখ ৫ অক্টোবর ২০১৬ 
  2. "Tata launches Ginger hotel in Chennai"। thehindu.com। ১৭ নভেম্বর ২০১০। সংগ্রহের তারিখ ৫ অক্টোবর ২০১৬ 
  3. "About Ginger Pondicherry"। cleartrip.com। সংগ্রহের তারিখ ৫ অক্টোবর ২০১৬ 

বহিঃসংযোগ[সম্পাদনা]