জশ গেটস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
জশ গেটস
Josh Gates.jpg
২০১৩ সালে কম্বোডিয়ায় জশ গেটস
জন্ম
জশ গেটস

(1977-08-10) ১০ আগস্ট ১৯৭৭ (বয়স ৪৫)
মাতৃশিক্ষায়তনTufts University
পেশাঅনুসন্ধানকারী, টেলিভিশন উপস্থাপক, 'গন্তব্য সত্য' 'র এবং শোয়ের হোস্ট' 'অভিযাত্রী অজানা' 'এর টেলিভিশন উপস্থাপক
সন্তান২ জন

জশ গেটস (জন্ম: ১০ আগস্ট, ১৯৭৭) আমেরিকান টেলিভিশন উপস্থাপক, টেলিভিশন প্রযোজক এবং লেখক। তিনি ডেস্টিনেশন ট্রুথ এবংস্ট্রেন্ডড অন সাইফির এর সহ-নির্বাহী প্রযোজক এবং বর্তমানে চ্যানেল ধারাবাহিক এক্সপিডিশন আননোন এবং লেজেন্ডারি লোকেশনও প্রযোজনা করেছেন। তিনি একাধিক লাইভ স্পেশালদের হোস্ট এবং এক অতিথি তদন্তকারী, টেলিভিশন ধারাবাহিক গোস্ট হান্টারস এবং স্পিন-অফ গোস্ট হান্টারস ইন্টারন্যাশনাল উপস্থাপনার জন্যেও খ্যাত। তিনি তাঁর প্রযোজনা সংস্থা পিং পং প্রোডাকশনের মাধ্যমে অন্যান্য প্যারানর্মাল টেলিভিশন শোগুলির সাথে সম্পর্কিত গোস্ট নেশন ধারাবাহিকটি উৎপাদন করেন।তার বিভিন্ন অনুষ্ঠান ডিসকভারি চ্যানেলে প্রচার করা হয়।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

জশ গেটস ম্যানচেস্টার-বাই-দ্য-সি, ম্যাসাচুসেটস-এ জন্মগ্রহণ করেছিলেন এবং ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস এ বাস করেন। জশ গেটস ২০১৪ সালে টিভি ধারাবাহিকডেস্টিনেশন ট্রুথ এর সহশিল্পী হালি জনাটোভিচকে বিয়ে করেছেন এবং তাদের দুই সন্তানও রয়েছে।

পেশা[সম্পাদনা]

ডেস্টিনেশন ট্রুথ

২০০৭ থেকে ২০১২ পর্যন্ত জশ গেটস সাইফাই চ্যানেলে ডেস্টিনেশন ট্রুথ এর হোস্ট ছিল ধারাবাহিকটি তার সর্বকালের সেরা টেলিকাস্টের মাধ্যমে দ্বিতীয় মরসুমের প্রিমিয়ার করেছিল, মোট ১.৭ মিলিয়ন দর্শক সরবরাহ করে এবং সাইফির উপর একটি রিয়েলিটি ধারাবাহিকের মাধ্যমে শোটি সর্বাধিক রেটেড দ্বিতীয় মরসুমের পারফরম্যান্স তৈরি করে। ধারাবাহিকটি এর পঞ্চম মৌসুমের পরে শেষ হয়েছে।

২০০৮ সালে, জশ গেটস ওয়াল্ট ডিজনি ইমেজিনিয়ারিংয়ের নির্বাহী ডিজাইনার জো রোহদের সাথে দেখা করতে ফ্লোরিডার ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ডে ভ্রমণ করেছিলেন। যশ গেটস ডেস্টিনেশন ট্রুথ একটি পর্বের সময় পাওয়া "ইয়েতি" পদচিহ্নের একটি কাস্ট সহ রোহদাকে উপস্থাপন করেছিলেন। অভিনেত্রী এক্সপিডিশন এভারেস্টে প্রদর্শিত হচ্ছে, একটি হিমালয়-থিমযুক্ত, উচ্চ-গতিযুক্ত, কোস্টার-জাতীয় আকর্ষণ যেখানে অতিথিরা ইয়েটির সাথে মুখোমুখি হয়।

২০১৭ সালের মে পর্যন্ত, ডেস্টিনেশন ট্রুথ এপিসোডগুলি ট্র্যাভেল চ্যানেলে প্রচারিত হয়েছিল।

গোস্ট হান্টারস

জশ গেটস টেলিভিশন ধারাবাহিক গোস্ট হান্টার্স এবং এর স্পিন অফ গোস্ট হান্টার্স ইন্টারন্যাশনাল এর (১ পর্ব) জন্য আটটি লাইভে স্পেশাল হোস্টিং করেছিলেন। তিনি চারটি পর্বে অতিথি তদন্তকারী হিসাবেও অভিনয় করেছিলেন। তিনি গোস্ট হান্টার্সের প্রাক্তন সদস্য জেসন হাউস, স্টিভ গনসালভস এবং ডেভ ট্যাঙ্গোর সমন্বিত সম্পর্কিত গোস্ট নেশন ধারাবাহিকটি তৈরি করেন।

২০০৭ সালে, জশ গেটস গোস্ট হান্টার্স লাইভ হ্যালোইন বিশেষ হোস্টিং করেছিলেন, এবং ২০০৮ সালে তিনি গোস্ট হান্টার্স ইন্টারন্যাশনালের মধ্য-প্রথম মৌসুমের ফাইনাল পর্বে একটি অতিথি উপস্থিত ছিলেন।

তিনি ২০০৮ সালে গোস্ট হান্টার্স লাইভের হোস্ট হিসাবে ফিরে এসেছিলেন, যেখানে তিনি ফিট থেকে সাত ঘণ্টা সরাসরি সম্প্রচারকে শিরোনাম করেছিলেন। ডেলাওয়্যারআমেরিকার গৃহযুদ্ধ এর পোও শিবির। উভয় মৌসুমেই উচ্চ রেটিং অর্জন করেছিল এবং ২০০৮ এর শো হ্যালোইনের রাতে প্রাইম-টাইমে সাইফিকে #১ কেবল নেটওয়ার্ক তৈরি করেছিল। যশ গেটস ২০০৯, ২০১০ এবং ২০১১-তে গোস্ট নেশন হান্টার্স লাইভ হ্যালোইন বিশেষের হোস্ট হিসাবে ফিরেছিলেন।

জশ গেটস ৩০ রকফেলার সেন্টারে শনিবার নাইট লাইভের মঞ্চ থেকে বিশেষে গোস্ট হান্টার্স লাইভ ১০০ তম পর্বেরও হোস্ট করেছিলেন, এই সময় ট্যাপস টিম আলকাত্রাজ কারাগার তদন্ত করেছিল।

জশ গেটস ২০০৭ ("উদ্ঘাটন") এবং ২০০৮ সালে গোস্ট হান্টারের সাথে দুটি গোলটেবিল সাক্ষাৎকারের আয়োজন করেছিল ("অ্যাক্সেস")। গেটস এর একটি পর্বে অতিথি তদন্তকারী হিসাবে ফিরে এসেছিলেন যেখানে এসেক্স কাউন্টি পেনিটেনটরি তদন্ত করা হয়েছিল, এটি একটি ২০১১ এর পর্বে যেখানে পার্ল হারবার এভিয়েশন মিউজিয়ামটি তদন্ত করা হয়েছিল, ২০১২ সালের পর্বে হ্যামন্ড ক্যাসেলটি তদন্ত করা হয়েছিল এবং ২০১৩ সালের একটি পর্বে মিশন সান জুয়ান ক্যাপিস্ট্রানো তদন্ত করা হয়েছিল।

এক্সপিডিশন আননোন

  • জশ গেটস বর্তমানে ট্র্যাভেল চ্যানেল থেকে সরে যাওয়ার পরে ডিসকভারি চ্যানেল এ এক্সপিডিশন আননোন এর হোস্ট এবং নির্বাহী নির্মাতা, যা ২০১৫ সালের জানুয়ারিতে প্রিমিয়ার হয়েছিল এবং জুন ২০১৮ সালের পঞ্চম মৌসুম রয়েছে।

লেজেন্ডারি লোকেশনস

অন্যান্য টেলিভিশন ধারাবাহিক

২০০২ সালে, জশ গেটস বেগ, বোর ও ডিলের প্রতিযোগী ছিলেন, ইএসপিএন-তে একটি রিয়েলিটি গেম শোতে।

২০০৬ সালে, তিনি ট্রুয়েলি ফেমাসে অভিনয় করেছিলেন, বুডউইজারের পৃষ্ঠপোষকতায় একটি ধারাবাহিকে।

২০১২ সালের মে মাসে, জশ গেটস নকল প্যারানর্মাল ফাইলগুলির ২ টি পর্বে ছিল যেখানে তিনি অলৌকিক কার্যকলাপ তদন্ত করেছিলেন।

গেটস ছিলেন ফেব্রুয়ারি, ২০১৩ সালে সিএফআই চ্যানেলে প্রিভিমরাল রিয়েলিটি টেলিভিশন ধারাবাহিকের স্রষ্টা, নির্বাহী এবং স্ট্র্যান্ডডের কথক।

লস অ্যাঞ্জেলেস এ স্থানান্তরিত হওয়ার পর থেকে জশ গেটস বেশ কয়েকটি টেলিভিশন বিজ্ঞাপনে হাজির হয়েছেন। পাবলিকিস নিউইয়র্ক এবং বিএমডাব্লু মার্কিন যুক্তরাষ্ট্র এ প্রচারিত একটি প্রচারণার অংশ হিসাবে তিনি বিএমডাব্লুয়ের একটি জাতীয় বাণিজ্যিক হিসাবে উপস্থিত হয়েছিলেন। জশ গেটস ইএ স্পোর্টস ভিডিও গেমস এবং স্ট্যানলি সরঞ্জামগুলির বিজ্ঞাপনেও উপস্থিত হয়েছে।

জশ গেটস ভয়েস-ওভার শিল্পী হিসাবেও কাজ করে এবং রিচার্ড বি পেলেজারের একটি স্মৃতি স্মরণিকা আ ব্রাদার্স জার্নির টাইম ওয়ার্নারের অডিও-বইয়ের কথক হিসাবে শোনা যায়। গেটসের বর্ণনাকে অডিওফিল ম্যাগাজিনের দ্বারা কানের কণ্ঠস্বর ও স্টাইল, ভোকাল চরিত্রায়ন, অডিও ফর্ম্যাটটির যথাযথতা এবং পাঠ্যের বর্ধনের ক্ষেত্রে ব্যতিক্রমী অডিও উপস্থাপনা উদযাপনকারী অডিওফিল ম্যাগাজিন দ্বারা এয়ারফোন পুরষ্কারে ভূষিত করা হয়েছিল।

২০২০ সালের ফেব্রুয়ারিতে জশ গেটস একটি নতুন টিভি অনুষ্ঠান এক্সপিডিশন এক্স-এর প্রিমিয়ার করেছিলেন যেখানে সহযাত্রী প্যারানর্মাল গবেষক জেসিকা চোট এবং বিজ্ঞানী ফিল টরেস অলৌকিক প্রতিবেদন এবং অন্যান্য রহস্যজনক ঘটনা তদন্ত করেন।

তথ্যসু্ত্র[সম্পাদনা]

  1. https://www.travelchannel.com/shows/expedition-unknown/articles/meet-josh-gates

বহিঃসংযোগ[সম্পাদনা]