চ্যালেঞ্জ (২০০৯-এর চলচ্চিত্র)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
চ্যালেঞ্জ
Challenge 2009 Movie Poster.jpg
চ্যালেঞ্জ চলচ্চিত্রের পোস্টার
পরিচালক রাজ চক্রবর্তী
প্রযোজক শ্রী ভেঙ্কটেশ ফিল্মস
চিত্রনাট্যকার এন.কে. সলিল
অভিনেতা দেব
শুভশ্রী গাঙ্গুলী
সুরকার জিৎ গাঙ্গুলী
চিত্রগ্রাহক সৌমিক হালদার[১]
মুক্তি
  • ২০ মার্চ ২০০৯ (২০০৯-০৩-২০)
দৈর্ঘ্য ১২০ মিনিট
দেশ ভারত
ভাষা বাংলা

চ্যালেঞ্জ ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত রাজ চক্রবর্তী পরিচালিত একটি বাংলা চলচ্চিত্র। এই চলচ্চিত্রে মুখ্য ভূমিকায় আছেন দেব এবং শুভশ্রী গাঙ্গুলী[২][৩][৪] এই ছবির কিছু দৃশ্যের জন্য দুবাইয়ে শ্যুটিং করা হয়েছে।[৫] এছাড়া অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডেও শ্যুটিং করা হয়েছে।[৪] চলচ্চিত্রটি ২০০৫ সালের বানি চলচ্চিত্রের পুনঃনির্মান।

কাহিনী[সম্পাদনা]

এটি একটি অ্যাকশন-কমেডি চলচ্চিত্র। পূজার (শুভশ্রী গাঙ্গুলী) বাবা অগ্নিদেব (রজতাভ দত্ত) মেয়ের জন্য সবই করতে পারেন। কলেজে কোন ছেলে মেয়ের দিকে তাকালে তিনি সেই ছেলের চোখ তুলে নেন। পূজা তার বাবাকে খুব ভালবাসে কিন্তু এও চায়, কেউ যেন তার বাবাকে এসে চ্যালেঞ্জ করে। একদিন কলেজে আবির (দেব) আসে। সে পূজারর দিকে তাকায় এবং তাকে মারতে আসলে পূজার দেহরক্ষীদের অনেক মারধোর করে। ধীরে ধীরে তারা একে অপরকে ভালবেসে ফেলে।

অগ্নিদেব মেয়েকে বাঁচাতে আবিরকেও সুযোগ পেয়ে মারধোর করে। কিন্তু আবির আবারও ফিরে আসে। শেষে পূজাকে সে তার শ্বশুরবাড়িতে পাঠিয়ে দেয়। অগ্নিদেব-এর শ্বশুর অত্যন্ত কঠোর মানুষ। কিন্তু শেষে সেও আবিরকে মেনে নেয়। আবিরপূজার বিয়ে হয়। শেষদৃশ্যে দেখা যায় তাদের একটি ছেলে হয়, যার সাথে অগ্নিদেব খেলা করছে।

সৌমিক হালদারের ক্যামেরার কাজ এবং রাজ চক্রবর্তীর পরিচালনা, সাথে জিৎ গাঙ্গুলীর গান সব মিলিয়ে চ্যালেঞ্জ ছবির গল্প গড়ে উঠেছে। অগ্নিদেব এখানে অন্যরকম ভিলেনের অভিনয় করেছেন।

অভিনয়ে[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Spotlight"। Calcutta, India: www.telegraphindia.com। ৮ নভেম্বর ২০০৮। সংগৃহীত ২০০৯-০৩-০৬ 
  2. "Challenge (2009)."। calcuttatube.com। সংগৃহীত ২০০৯-০৩-০৫ [অকার্যকর সংযোগ]
  3. "Subhashree - Exclusive Interview"। calcuttatube.com। সংগৃহীত ২০০৯-০৩-০৫ [অকার্যকর সংযোগ]
  4. ৪.০ ৪.১ Nag, Kushali (২১ অক্টোবর ২০০৮)। "Time for action"। Calcutta, India: www.telegraphindia.com। সংগৃহীত ২০০৯-০৩-০৬ 
  5. "Foreign flavour"। Calcutta, India: www.telegraphindia.com। ১৬ ফেব্রুয়ারি ২০০৯। সংগৃহীত ২০০৯-০৩-০৬ 

বহিঃসংযোগ[সম্পাদনা]