বিষয়বস্তুতে চলুন

গিওর্গি লোরিয়া

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
গিওর্গি লোরিয়া
২০১৬ সালে ক্রিলিয়া সভিয়াতভ সামারার হয়ে লোরিয়া
ব্যক্তিগত তথ্য
জন্ম (1986-01-27) ২৭ জানুয়ারি ১৯৮৬ (বয়স ৩৮)
জন্ম স্থান তিবিলিসি, জর্জিয়া
উচ্চতা ১.৯৭ মিটার (৬ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
দিনামো তিবিলিসি
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:১৩, ২৬ মে ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

গিওর্গি লোরিয়া (জর্জীয়: გიორგი ლორია; জন্ম: ২৭ জানুয়ারি ১৯৮৬) হলেন একজন জর্জীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জর্জীয় ক্লাব দিনামো তিবিলিসি এবং জর্জিয়া জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০০৭ সালে, লোরিয়া জর্জিয়া অনূর্ধ্ব-২১ দলের হয়ে জর্জিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত জর্জিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০০৮ সালে জর্জিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; জর্জিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭৮ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

গিওর্গি লোরিয়া ১৯৮৬ সালের ২৭শে জানুয়ারি তারিখে জর্জিয়ার তিবিলিসিতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

লোরিয়া জর্জিয়া অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে জর্জিয়ার প্রতিনিধিত্ব করেছেন। ২০০৭ সালের ৫ই জুন তারিখে তিনি স্পেন অনূর্ধ্ব-২১ দলের বিরুদ্ধে ম্যাচে জর্জিয়া অনূর্ধ্ব-২১ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।[১] জর্জিয়ার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০০৮ সালের ২৭শে মে তারিখে, ২২ বছর ও ৪ মাস বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী লোরিয়া এস্তোনিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে জর্জিয়ার হয়ে অভিষেক করেছেন।[২] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[৩] ম্যাচে তিনি ১২ নম্বর জার্সি পরিধান করে গোলরক্ষক হিসেবে খেলেছিলেন।[৪] ম্যাচটি এস্তোনিয়া ১–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৫] জর্জিয়ার হয়ে অভিষেকের বছরে লোরিয়া সর্বমোট ৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৬ মে ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
জর্জিয়া ২০০৮
২০১০
২০১১
২০১২
২০১৩
২০১৪
২০১৫
২০১৬
২০১৭
২০১৮
২০১৯
২০২০
২০২১
২০২২
২০২৩
সর্বমোট ৭৮

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]