কোকি আনজাই

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কোকি আনজাই
Koki Anzai.jpg
ব্যক্তিগত তথ্য
জন্ম (1995-05-31) ৩১ মে ১৯৯৫ (বয়স ২৭)
জন্ম স্থান হিয়োগো প্রশাসনিক অঞ্চল, জাপান
উচ্চতা ১.৭২ মিটার (৫ ফুট   ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
কাশিমা অ্যান্টলার্স
জার্সি নম্বর
যুব পর্যায়
২০০৮–২০১৩ টোকিও ভের্দি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৪–২০১৭ টোকিও ভের্দি ১৫০ (৬)
২০১৮–২০১৯ কাশিমা অ্যান্টলার্স ৪৩ (৬)
২০১৯–২০২১ পোর্তিমোনেন্সে ৫৪ (১)
২০২১– কাশিমা অ্যান্টলার্স ১৬ (০)
জাতীয় দল
২০১৯– জাপান (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৬:৫৬, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৬:৫৬, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কোকি আনজাই (জাপানি: 安西幸輝, ইংরেজি: Koki Anzai; জন্ম: ৩১ মে ১৯৯৫) হলেন একজন জাপানি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জাপানের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর জে১ লিগের ক্লাব কাশিমা অ্যান্টলার্স এবং জাপান জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় এবং ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

কোকি ২০১৯ সালে জাপানের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; জাপানের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কোকি আনজাই ১৯৯৫ সালের ৩১শে মে তারিখে জাপানের হিয়োগো প্রশাসনিক অঞ্চলে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৯ সালের ২২শে মার্চ তারিখে, ২৩ বছর, ৯ মাস ও ২২ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী কোকি কলম্বিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে জাপানের হয়ে অভিষেক করেছেন।[৩][৪] উক্ত ম্যাচের ৮৯তম মিনিটে রক্ষণভাগের খেলোয়াড় শো সাসাকির বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[৫] ম্যাচে তিনি ১৯ নম্বর জার্সি পরিধান করে ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৬] ম্যাচটি কলম্বিয়া ১–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৭] জাপানের হয়ে অভিষেকের বছরে কোকি সর্বমোট ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৮ এপ্রিল ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
জাপান ২০১৯
২০২০
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "トップチーム – 鹿島アントラーズ オフィシャルサイト" [খেলোয়াড় / কর্মকর্তা – কাশিমা অ্যান্টলার্স]। antlers.co (জাপানি ভাষায়)। কাশিমা, টোকিও, জাপান: কাশিমা অ্যান্টলার্স। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 
  2. "Kashima Antlers – J.LEAGUE" [কাশিমা অ্যান্টলার্স – জে. লিগ]। jleague.co (জাপানি ভাষায়)। জাপান: জে লিগ। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 
  3. "Japan vs. Colombia - 22 March 2019"Soccerway। ২০১৯-০৩-২২। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  4. "Japan v Colombia game report"ESPN। ২২ মার্চ ২০১৯। 
  5. "Japan - Colombia 0:1 (Friendlies 2019, March)"worldfootball.net। ২০১৯-০৩-২২। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  6. "Japan - Colombia, Mar 22, 2019 - International Friendlies - Match sheet"Transfermarkt। ২০১৯-০৩-২২। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  7. Strack-Zimmermann, Benjamin (২০১৯-০৩-২২)। "Japan vs. Colombia"National Football Teams। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]