কোকি আনজাই

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কোকি আনজাই
ব্যক্তিগত তথ্য
জন্ম (1995-05-31) ৩১ মে ১৯৯৫ (বয়স ২৮)
জন্ম স্থান হিয়োগো প্রশাসনিক অঞ্চল, জাপান
উচ্চতা ১.৭২ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
কাশিমা অ্যান্টলার্স
জার্সি নম্বর
যুব পর্যায়
২০০৮–২০১৩ টোকিও ভের্দি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৪–২০১৭ টোকিও ভের্দি ১৫০ (৬)
২০১৮–২০১৯ কাশিমা অ্যান্টলার্স ৪৩ (৬)
২০১৯–২০২১ পোর্তিমোনেন্সে ৫৪ (১)
২০২১– কাশিমা অ্যান্টলার্স ১৬ (০)
জাতীয় দল
২০১৯– জাপান (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৬:৫৬, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৬:৫৬, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কোকি আনজাই (জাপানি: 安西幸輝, ইংরেজি: Koki Anzai; জন্ম: ৩১ মে ১৯৯৫) হলেন একজন জাপানি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জাপানের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর জে১ লিগের ক্লাব কাশিমা অ্যান্টলার্স এবং জাপান জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় এবং ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

কোকি ২০১৯ সালে জাপানের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; জাপানের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কোকি আনজাই ১৯৯৫ সালের ৩১শে মে তারিখে জাপানের হিয়োগো প্রশাসনিক অঞ্চলে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৯ সালের ২২শে মার্চ তারিখে, ২৩ বছর, ৯ মাস ও ২২ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী কোকি কলম্বিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে জাপানের হয়ে অভিষেক করেছেন।[৩][৪] উক্ত ম্যাচের ৮৯তম মিনিটে রক্ষণভাগের খেলোয়াড় শো সাসাকির বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[৫] ম্যাচে তিনি ১৯ নম্বর জার্সি পরিধান করে ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৬] ম্যাচটি কলম্বিয়া ১–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৭] জাপানের হয়ে অভিষেকের বছরে কোকি সর্বমোট ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৮ এপ্রিল ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
জাপান ২০১৯
২০২০
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "トップチーム – 鹿島アントラーズ オフィシャルサイト" [খেলোয়াড় / কর্মকর্তা – কাশিমা অ্যান্টলার্স]। antlers.co (জাপানি ভাষায়)। কাশিমা, টোকিও, জাপান: কাশিমা অ্যান্টলার্স। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 
  2. "Kashima Antlers – J.LEAGUE" [কাশিমা অ্যান্টলার্স – জে. লিগ]। jleague.co (জাপানি ভাষায়)। জাপান: জে লিগ। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 
  3. "Japan vs. Colombia - 22 March 2019"Soccerway। ২০১৯-০৩-২২। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  4. "Japan v Colombia game report"ESPN। ২২ মার্চ ২০১৯। 
  5. "Japan - Colombia 0:1 (Friendlies 2019, March)"worldfootball.net। ২০১৯-০৩-২২। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  6. "Japan - Colombia, Mar 22, 2019 - International Friendlies - Match sheet"Transfermarkt। ২০১৯-০৩-২২। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  7. Strack-Zimmermann, Benjamin (২০১৯-০৩-২২)। "Japan vs. Colombia"National Football Teams। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]