কৃত্রিম যোনি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
Photograph of the exterior of Tenga Flip Hole White
Flip Hole White split open, showing its complex internal structure. The user's manual and lotions also shown
ফ্লিপ হোল হোয়াইট (ডানের ছবিতে প্রদর্শিত) ভাবে রক্ষণাবেক্ষণের জন্য খোলা যায় এমন নকাশায় তৈরি করা হয়েছে। সেটটিতে ব্যবহারকারীর ম্যানুয়াল এবং তিন ধরণের লোশন অন্তর্ভুক্ত রয়েছে।

কৃত্রিম যোনি একটি ডিভাইস যা মহিলা যৌন অঙ্গ অনুকরণ করে নকশা করা হয়েছে। এটি সাধারণত একটি নরম উপাদান দিয়ে তৈরি, তৈলাক্ত এবং কখনও কখনও উত্তপ্ত করার ব্যবস্থাও থাকে।

বিভিন্ন ধরনের কৃত্রিম যোনি রয়েছে। এগুলি চিকিৎসা গবেষণার উদ্দেশ্যে, প্রাণীর প্রজনন, বা যৌন উত্তেজনার জন্য অথবা মানুষের যৌন খেলনা হিসাবে তৈরি করা যেতে পারে। স্ট্রোকার্স এবং স্লিভস হলো এমন যৌন খেলনা যেগুলো যৌন কাজে ব্যবহার করতে হাতে ধরে যৌন উদ্দীপনা জাগাতে হয়। অন্যদিকে একটি কৃত্তিম যোনি যদি কোন যৌন পুতুলে স্থাপন করা থাকে তবে সেটা মুক্তহস্তেও ব্যবহার করা যায়। [১]

পশু-চিকিৎসায় ব্যবহার[সম্পাদনা]

একটি অন্তর্নির্মিত কৃত্রিম যোনি সহ একটি প্রজনন মাউন্ট, যা কৃত্রিম গর্ভধারনে ঘোড়ার বীর্য সংগ্রহ করতে ব্যবহার করা হয়।

কৃত্রিম যোনিগুলি পশুদের শুক্রাণু সংগ্রহের জন্য এবং এর পরবর্তী প্রয়োগের জন্য গবাদি পশুর কৃত্রিম গর্ভধারণ কর্মসূচীতে এবং বীর্য সংগ্রহ কেন্দ্রগুলির খামার কর্তৃক ব্যাপকভাবে ব্যবহৃত হয়। বীর্য সংগ্রহের জন্য বিশেষভাবে নকশাকৃত একটি কৃত্রিম যোনি থাকে, যা প্রাণীর আসল যোনির কিছু বৈশিষ্ট্য এবং আচরণ অনুকরণ করে।

সংগ্রহ করার বিভিন্ন ধরনের যন্ত্রপাতি রয়েছে, তবে সাধারণ নকশাটিতে একটি টিউব ব্যবহার করা হয় সাধারণভাবে জীবাণুমুক্ত অভ্যন্তর লাইনার এবং বাইরের শক্ত শেল। ভাল ফলাফলের জন্য নলের দেওয়ালগুলি ফাঁপা এবং গরম জলে ভরা থাকে প্রাকৃতিক দেহের তাপমাত্রাকে নকল করতে এবং বীর্য আলাদা করতে একটি ছাঁকনি থাকতে পারে।

মানব ব্যবহার[সম্পাদনা]

কৃত্রিম যোনি

একটি কৃত্রিম যোনি, স্ট্রোকার, মাস্টারবেশন এইড, মাস্টারবেটর বা পকেট পুসি [২] এমনভাবে নকশাকরা যা একটি খাড়া লিঙ্গকে যৌন মিলনের অনুভূতি অর্জন করতে দেয়, একসময় প্রচণ্ড উত্তেজনা জাগায় এবং শেষে বীর্যপাত ঘটাতে সহায়তা করতে সক্ষম। এতে প্রায়শই চলমান অংশ যেমন কম্পনসক্ষমতা থাকে, যা উদ্দীপনা আরো বাড়িয়ে দেয়।

সাধারণত কৃত্রিম যোনি, বাস্তব যোনি সদৃশ বা তার কাছাকাছি আকারের হয়ে থাকে যেখানে লিঙ্গ ঢোকানো যায়। হাতা বা "যোনি সুড়ঙ্গ" নামে পরিচিত অংশটি, লম্বায় ১০ থেকে ২০ সেমি (৪ থেকে ৮ ইঞ্চি) পর্যন্ত হয়ে থাকে। যদি ব্যবহারকারী চান তবে একটি স্পন্দনকারী বুলেট ঢোকানোর জন্য একটি মুক্ত প্রান্ত থাকতে পারে।



আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. N., Döring; S., Pöschl (২০১৮-০৯-০১)। "Sex toys, sex dolls, sex robots: Our under-researched bed-fellows": 133–138। ডিওআই:10.1016/j.sexol.2018.05.003। সংগ্রহের তারিখ ২০১৯-০৯-৩০ 
  2. Drillinger, Meagan (২০১৮-০৬-২১)। "The 10 Best Sex Toys for Men, Because Sometimes Your Hand Just Gets Tired"Men's Health (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০১৯-০৪-১২ 
  • "সংগ্রহের পদ্ধতি" (27 নভেম্বর 2005)। নিউ স্ট্রাইটস টাইমস, পি। F2 চেপে।
  • Tornton, Liza (২০০৮-০৮-০৫)। "Realistic pattern of your privates"। Articlesabout.biz। অক্টোবর ১৩, ২০০৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 

বহিঃসংযোগ[সম্পাদনা]