কিয়া কুল হ্যায় হাম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কিয়া কুল হ্যায় হাম
কিয়া কুল হ্যায় হাম চলচ্চিত্রের পোস্টার
পরিচালকসংগীত শিবান
প্রযোজক
  • একতা কাপুর
  • শোভা কাপুর
রচয়িতা
  • শচীন ইয়ার্দি
  • পঙ্কজ ত্রিবেদী
চিত্রনাট্যকারসংগীত শিবান
কাহিনিকারসংগীত শিবান
শ্রেষ্ঠাংশেরিতেশ দেশমুখ
তুষার কাপুর
ঈশা কোপিকর
নেহা ধুপিয়া
সুরকারআনু মালিক
চিত্রগ্রাহকরামজি
সম্পাদকরামজি
প্রযোজনা
কোম্পানি
বালাজি মোশন পিকচার
পরিবেশকবালাজি মোশন পিকচার
মুক্তি৬ মে ২০০৫
স্থিতিকাল১৭২ মিনিট
দেশভারত ভারত
ভাষাহিন্দি

কিয়া কুল হ্যায় হাম (হিন্দি: क्या कूल हैं हम; জাপানি: কত ঠাণ্ডা আমি) হচ্ছে একতা কাপুর প্রযোজিত এবং সংগীত শিবান কর্তৃক পরিচালিত একটি ভারতীয় একটি কমেডি চলচ্চিত্র। এই চলচ্চিত্রে মুখ্য ভুমিকায় অভিনয় করেছে রিতেশ দেশমুখ, তুষার কাপুর[১][২]

কাহিনী[সম্পাদনা]

করণ (রিতেশ দেশমুখ) ঠিক এর বিপরীতে রাহুল (তুষার কাপুর) আন্তরিক এবং পরিশ্রমী। উভয়ই সেরা বন্ধু এবং শীতল। যখন শহরটি ধর্ষণ ও হত্যার ধারাবাহিকতায় কেঁপে উঠল, তখন মনোরোগ বিশেষজ্ঞ/মনস্তত্ত্ববিদ ডাঃ স্ক্রুওয়ালা (অনুপম খের) সহ পুলিশ এই ভয়ঙ্কর সিরিয়াল কিলারের সন্ধানে রয়েছে, এবং রাহুল প্রধান সন্দেহভাজন হয়ে উঠেছে, তবুও নির্দোষ। রাহুলকে গ্রেপ্তারের কাজ যখন উর্মিলা মার্তডোকার নামে একজন হিংস্র মহিলা ইন্সপেক্টরকে অর্পণ করা হয় তখন বিষয়গুলি মজার মজার বিষয় হয় (ঈশা কোপ্পিকার)। উর্মিলাকে একটি সেলুনে নিয়ে যাওয়া হয় এবং তার মুখের টেপ দিয়ে টান দিয়ে রাখা হয় যখন ডাক্তার নির্দেশ দেয় যে কীভাবে তাকে ছদ্মবেশ ধারণ করতে হবে, যখন তিনি তার মুখের টেপটি দিয়ে হাহাকার করলেন। তিনি অজুহাত দিয়ে রাহুলের জীবনে প্রবেশ করেছিলেন এবং তাঁর আসল প্রকৃতি দেখানোর জন্য তাকে প্রলুব্ধ করার চেষ্টা করেছিলেন। রাহুল তার প্রেমে পড়ে এবং তিনি তাকে ফিরে ভালোবাসেন, মনে নেই যে তিনি কোনও পুলিশ বাহিনীর মিশনে রয়েছেন। এই সময়ের মধ্যে, করণ ডি কে (রাজেন্দ্রনাথ জুটশি) অর্থাৎ তাঁর বসের প্রাক্তন কিরণ (ববি ডার্লিং) এর সাথে প্রেমে পড়েন যিনি আসলে রেখার (নেহা ধুপিয়া) মনোবিজ্ঞানী এবং করণের প্রাক্তন কলেজের সাথী।

ভুল পরিচয় এবং ত্রুটির কমেডি রোলার কোস্টার যাত্রার পরে, যখন করণ মন্দিরে কিরণকে বিয়ে করতে চলেছেন, তখন ফিল্মটি তার ক্রিসেন্ডোতে পৌঁছেছিল, তবে তিনি জানেন না যে তিনি হস্তান্তরিত, কিন্তু রেখা এবং ডি কে যথাসময়ে পৌঁছেছেন, যেখানে ডি কে কিরণকে সরিয়ে নিয়ে যায় এবং রেখা প্রকাশ করে যে তিনিই কিরণের নামে তাঁকে চিঠি লিখতেন এবং লিখতেন, করণ তার সত্যিকারের ভালবাসা বুঝতে পেরেছিলেন এবং তার সাথে পুনরায় মিলিত হন। পুলিশ ধর্ষক হিসাবে রাহুলকে গ্রেপ্তারের দ্বারপ্রান্তে রয়েছে, যখন সত্যিকারের ধর্ষক নিজেকে প্রকাশ করে এবং উমা শঙ্কর ত্রিপাঠি (রাজপাল যাদব) বলে প্রমাণিত হয় এবং পুলিশ তাকে গ্রেপ্তার করে। রাহুল ও ঊর্মিলা পুনরায় মিলিত হয় এবং ছবিটি শেষ হয়।

অভিনয়[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Kyaa Super Kool Hain Hum Theatrical Trailer! - BollySpice"bollyspice.com। সংগ্রহের তারিখ ১০ এপ্রিল ২০১২ 
  2. "Ekta Kapoor's Top Movies Produced Under The Banner Of Balaji Films, Here's The List"republicworld.com 

বহিঃসংযোগ[সম্পাদনা]