কিম মিন-জে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কিম মিন-জে
২০২১ সালে মিন-জে
ব্যক্তিগত তথ্য
জন্ম (1996-11-15) ১৫ নভেম্বর ১৯৯৬ (বয়স ২৭)
জন্ম স্থান থঙ্গিয়াং, দক্ষিণ কোরিয়া
উচ্চতা ১.৯০ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
বায়ার্ন মিউনিখ
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:২৯, ৩০ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কিম মিন-জে (কোরীয়: 김민재, ইংরেজি: Kim Min-jae; জন্ম: ১৫ নভেম্বর ১৯৯৬) হলেন একজন দক্ষিণ কোরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মানির পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর বুন্দেসলিগার ক্লাব বায়ার্ন মিউনিখ এবং দক্ষিণ কোরিয়া জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৪ সালে, মিন-জে দক্ষিণ কোরিয়া অনূর্ধ্ব-২০ দলের হয়ে দক্ষিণ কোরিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত দক্ষিণ কোরিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৭ সালে দক্ষিণ কোরিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; দক্ষিণ কোরিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫১ ম্যাচে ৩টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কিম মিন-জে ১৯৯৬ সালের ১৫ই নভেম্বর তারিখে দক্ষিণ কোরিয়ার থঙ্গিয়াংয়ে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মিন-জে দক্ষিণ কোরিয়া অনূর্ধ্ব-২০ এবং দক্ষিণ কোরিয়া অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিত্ব করেছেন। দক্ষিণ কোরিয়ার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ১০ ম্যাচে অংশগ্রহণ এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১২ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
দক্ষিণ কোরিয়া ২০১৭
২০১৮ ১০
২০১৯ ১৮
২০২১
২০২২
২০২৩
সর্বমোট ৫১

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "First team" [প্রথম দল]। fcbayern.com (ইংরেজি ভাষায়)। বায়ার্ন মিউনিখ। ৩০ নভেম্বর ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ সেপ্টেম্বর ২০২৩ 
  2. "FC Bayern München – Bundesliga" [ফুটবল ক্লাব বায়ার্ন মিউনিখ – বুন্দেসলিগা]। bundesliga.com (ইংরেজি ভাষায়)। বুন্দেসলিগা। ২৮ সেপ্টেম্বর ২০২৩। ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৯ সেপ্টেম্বর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]