কামিল আল আসওয়াদ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কামিল আল আসওয়াদ
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম কামিল হাসান আব্দুল্লাহ আহমদ হাসান আল আসওয়াদ
জন্ম (1994-04-08) ৮ এপ্রিল ১৯৯৪ (বয়স ৩০)
জন্ম স্থান মানামা, বাহরাইন
উচ্চতা ১.৬৮ মিটার (৫ ফুট ৬ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রিফফা
জার্সি নম্বর ১০
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৩– রিফফা
জাতীয় দল
২০১৫– বাহরাইন ৬৮ (৯)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৫:১০, ২২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৫:১০, ২২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কামিল হাসান আব্দুল্লাহ আহমদ হাসান আল আসওয়াদ (আরবি: كميل الأسود‎, ইংরেজি: Kamil Al Aswad; ৮ এপ্রিল ১৯৯৪; কামিল আল আসওয়াদ নামে সুপরিচিত) হলেন একজন বাহরাইনী পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে বাহরাইনী ক্লাব রিফফা এবং বাহরাইন জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় এবং ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩–১৪ মৌসুমে, বাহরাইনী ক্লাব রিফফার হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন। কামিল ২০১৫ সালে বাহরাইনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বাহরাইনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৬৮ ম্যাচে ৯টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কামিল হাসান আব্দুল্লাহ আহমদ হাসান আল আসওয়াদ ১৯৯৪ সালের ৮ই এপ্রিল তারিখে বাহরাইনের মানামায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৫ সালের ৩০শে মে তারিখে, ২১ বছর, ১ মাস ও ২২ দিন বয়সে, বাম পায়ে ফুটবল খেলায় পারদর্শী কামিল ওমানের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বাহরাইনের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৪৬তম মিনিটে মধ্যমাঠের খেলোয়াড় আব্দুল ওয়াহাব আল মালুদের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন; ম্যাচটি ০–০ গোলে ড্র করেছিল।[২] বাহরাইনের হয়ে অভিষেকের বছরে কামিল সর্বমোট ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২২ ডিসেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বাহরাইন ২০১৫
২০১৬
২০১৭ ১৩
২০১৮ ১০
২০১৯ ১৮
২০২০
২০২১ ১৩
সর্বমোট ৬৮

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Bahrain - Oman 0:0 (Friendlies 2015, May)"worldfootball.net। সংগ্রহের তারিখ ২৫ নভেম্বর ২০২১ 
  2. Strack-Zimmermann, Benjamin (৩০ মে ২০১৫)। "Bahrain vs. Oman (0:0)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৫ নভেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]