আব্দুল ওয়াহাব আল মালুদ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আব্দুল ওয়াহাব আল মালুদ
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আব্দুল ওয়াহাব রহমান হিদাইব ইসা আলি আল মালুদ
জন্ম (1990-06-07) ৭ জুন ১৯৯০ (বয়স ৩৩)[১]
জন্ম স্থান মুহাররাক, বাহরাইন
উচ্চতা ১.৭৯ মিটার (৫ ফুট ১০+ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
হিদ্দ
জার্সি নম্বর ১০
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৬–২০১৪ আল মুহাররাক ৮৯ (১)
২০১৪– হিদ্দ (০)
জাতীয় দল
২০১০– বাহরাইন ৬২ (৪)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৫:২৭, ২০ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৫:২৭, ২০ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আব্দুল ওয়াহাব রহমান হিদাইব ইসা আলি আল মালুদ (আরবি: عبد الوهاب المالود, ইংরেজি: Abdulwahab Al-Malood; ৭ জুন ১৯৯০; আব্দুল ওয়াহাব আল মালুদ নামে সুপরিচিত) হলেন একজন বাহরাইনী পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে বাহরাইনী ক্লাব হিদ্দ এবং বাহরাইন জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০০৬–০৭ মৌসুমে, বাহরাইনী ক্লাব আল মুহাররাকের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; আল মুহাররাকের হয়ে ৮ মৌসুমে ৮৯ ম্যাচে ১টি গোল করার পর ২০১৪–১৫ মৌসুমে তিনি হিদ্দে যোগদান করেছেন।

ওয়াহাব ২০১০ সালে বাহরাইনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বাহরাইনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৬২ ম্যাচে ৫টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আব্দুল ওয়াহাব রহমান হিদাইব ইসা আলি আল মালুদ ১৯৯০ সালের ৭ই জুন তারিখে বাহরাইনের মুহাররাকে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।[২]

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১০ সালের ১৯শে সেপ্টেম্বর তারিখে, ২০ বছর, ৩ মাস ও ১২ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ওয়াহাব জর্ডানের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বাহরাইনের হয়ে অভিষেক করেছেন। তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন; ম্যাচটি জর্ডান ২–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৩] বাহরাইনের হয়ে অভিষেকের বছরে ওয়াহাব সর্বমোট ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২০ ডিসেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বাহরাইন ২০১০
২০১১
২০১২
২০১৩ ১১
২০১৪
২০১৫ ১০
২০১৬
২০১৮
২০১৯ ১০
২০২০
২০২১
সর্বমোট ৬২

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "FIFA Tournaments - ABDULWAHAB AL MALOOD"FIFA.com। ২২ সেপ্টেম্বর ২০১৫। ২২ সেপ্টেম্বর ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 
  2. "Abdulwahab AL Malood Stats SOCCER Stats"FOX Sports। ২৪ নভেম্বর ২০২১। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 
  3. Strack-Zimmermann, Benjamin (১৯ সেপ্টেম্বর ২০১০)। "Jordan vs. Bahrain (2:0)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]