উইকিপিডিয়া:রচনাশৈলী নির্দেশনা/বাণিজ্যিক মার্কা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

'ট্রেডমার্ক শব্দ এবং সংক্ষিপ্ত বাক্যাংশগুলি অন্তর্ভুক্ত করে যা আইনী সংস্থাগুলি নিজেদের এবং তাদের পণ্য এবং পরিষেবাগুলিকে চিহ্নিত করতে ব্যবহার করে। প্রায়শই, এই নামগুলি ক্যাপিটালাইজেশন, বিরাম চিহ্ন এবং বিন্যাসের বিভিন্নতার সাথে বিভিন্ন উপায়ে লেখা হয়। এই পৃষ্ঠার পরামর্শ ব্যক্তি, আন্দোলন, গোষ্ঠী, ফোরাম, প্রকল্প, ইভেন্ট এবং অন্যান্য অ-বাণিজ্যিক সত্তা এবং তাদের আউটপুট সনাক্ত করতে ব্যবহৃত নাম এবং বাক্যাংশগুলির ক্ষেত্রেও প্রযোজ্য।

কিভাবে একটি ট্রেডমার্ক ফর্ম্যাট করা যায় তা নির্ধারণ করার সময়, সম্পাদকদের অবশ্যই স্বাধীন নির্ভরযোগ্য সূত্র দ্বারা ব্যবহৃত শৈলীগুলি পরীক্ষা করা উচিত। এর মধ্যে থেকে, ট্রেডমার্কের মালিকের পছন্দ নির্বিশেষে স্ট্যান্ডার্ড ইংরেজির সাথে সবচেয়ে ঘনিষ্ঠভাবে সাদৃশ্যপূর্ণ শৈলী বেছে নিন। নতুন শৈলী উদ্ভাবন করবেন না যা স্বাধীন নির্ভরযোগ্য উত্স দ্বারা ব্যবহৃত হয় না। এই অভ্যাসটি ভাষার ধারাবাহিকতা নিশ্চিত করতে সাহায্য করে এবং অন্যদের চেয়ে কিছু বিষয়ের প্রতি অযাচিত মনোযোগ এড়িয়ে যায়। ঘন ঘন অমানবিক বিন্যাসগুলির জন্য আরও নির্দিষ্ট সুপারিশগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে৷

এই নির্দেশিকাটি (সম্পূর্ণভাবে) সমস্ত ট্রেডমার্ক, সমস্ত পরিষেবা চিহ্ন, সমস্ত ব্যবসায়ের নাম, এবং ব্যবসায়িক সংস্থার অন্যান্য সমস্ত নামের ক্ষেত্রে প্রযোজ্য।