ইয়োনাস হোফমান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ইয়োনাস হোফমান
Jonas Hofmann 2013 in Wilhelmshaven.jpeg
২০১৩ সালে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে হোফমান
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ইয়োনাস হোফমান
জন্ম (1992-07-14) ১৪ জুলাই ১৯৯২ (বয়স ২৯)
জন্ম স্থান হাইডেলবার্গ, জার্মানি
উচ্চতা ১.৭৮ মিটার (৫ ফুট ১০ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
বরুসিয়া মনশেনগ্লাডবাখ
জার্সি নম্বর ২৩
যুব পর্যায়
১৯৯৮–২০০৪ রট
২০০৪–২০১১ ১৮৯৯ হফেনহাইম
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১১ ১৮৯৯ হফেনহাইম ২ (২)
২০১১–২০১৪ বরুসিয়া ডর্টমুন্ড ২ ৭১ (১৫)
২০১২–২০১৬ বরুসিয়া ডর্টমুন্ড ৩৮ (৩)
২০১৪–২০১৫মাইনৎস ০৫ (ধার) ১০ (৩)
২০১৬– বরুসিয়া মনশেনগ্লাডবাখ ১২২ (১৫)
জাতীয় দল
২০০৯–২০১০ জার্মানি অনূর্ধ্ব-১৮ (১)
২০১৩–২০১৪ জার্মানি অনূর্ধ্ব-২১ ১০ (৬)
২০২০– জার্মানি (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০১:৫৮, ৩০ মে ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০১:৫৮, ৩০ মে ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ইয়োনাস হোফমান (জার্মান: Jonas Hofmann, জার্মান উচ্চারণ: [ˈjoːnas ˈhoːfman];[১][২] জন্ম: ১৪ জুলাই ১৯৯২) হলেন একজন জার্মান পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মানির পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর বুন্দেসলিগার ক্লাব বরুসিয়া মনশেনগ্লাডবাখ এবং জার্মানি জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০০৯ সালে, হোফমান জার্মানি অনূর্ধ্ব-১৮ দলের হয়ে জার্মানির বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৪ বছর যাবত জার্মানির বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২০ সালে জার্মানির হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; জার্মানির জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন। দলগতভাবে, হোফমান এপর্যন্ত ২টি শিরোপা জয়লাভ করেছেন, যার উভয়ই বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ইয়োনাস হোফমান ১৯৯২ সালের ১৪ই জুলাই তারিখে জার্মানির হাইডেলবার্গে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Krech, Eva-Maria; Stock, Eberhard; Hirschfeld, Ursula; Anders, Lutz Christian (২০০৯)। Deutsches Aussprachewörterbuch (জার্মান ভাষায়)। Berlin: Walter de Gruyter। পৃষ্ঠা 589, 628। আইএসবিএন 978-3-11-018202-6 
  2. Mangold, Max (২০০৫)। Das Aussprachewörterbuch (জার্মান ভাষায়) (6th সংস্করণ)। Mannheim: Dudenverlag। পৃষ্ঠা 407, 444। আইএসবিএন 9783411040667 

বহিঃসংযোগ[সম্পাদনা]