ব্যবহারকারী আলাপ:Kaish

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

স্বাগতম!

প্রিয় Kaish, উইকিপিডিয়াতে আপনাকে স্বাগতম জানাচ্ছি। আশা করছি এ জায়গাটি আপনার ভাল লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন। এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবেঃ

আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন! দয়া করে আলাপের পাতায় বার্তা লেখার পর চারটি টিল্ডা(~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ তৈরি করবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তা হলে আমার আলাপের পাতায় প্রশ্ন করুন, অথবা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং সাহায্যকারী কিছুক্ষনের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দিবে। আবারও স্বাগতম! 


--mak ১৪:০৮, ২৮ জুন ২০০৬ (UTC)


নিজের পরিচয় দিন[সম্পাদনা]

আপনার নিজের পরিচয় আপনার ব্যবহারকারীর পৃষ্ঠায় লিখুন। পৃষ্ঠাটিতে যাবার জন্য এখানে ক্লিক করুন। আপনার নিজের পরিচয় লিখে 'রক্ষা করুন' বাটনে ক্লিক করুন। কোনো প্রশ্ন থাকলে আমার আলাপ পৃষ্ঠায় বার্তা রাখুন। ধন্যবাদ।

--বেলায়েত (আলাপ | অবদান) ১৭:৪৫, ২৮ জুন ২০০৬ (UTC)

আমার আর্টিকেল সমূহ[সম্পাদনা]

নিবন্ধ[সম্পাদনা]

নিবন্ধগুলোতে আরো কিছু বাক্য যোগ করুন, যাতে প্রতি নিবন্ধে যাতে অন্তত একটি প্যারা থাকে। --রাগিব (আলাপ | অবদান) ০৪:৪৯, ৩১ মে ২০০৯ (UTC)

দয়াকরে নিবন্ধে আরও দু এক লাইন যোগ করুন যেন অন্তত একটি প্যারা হয়। আপনি যে পাতা তৈরি করছেন তা নিবন্ধ হওয়ার নূন্যতম যোগ্যতাও থাকছে না। দয়াকরে পাতায় আরও কিছু যোগ করুন। ধন্যবাদ।--বেলায়েত (আলাপ | অবদান) ০৭:১৬, ৩১ মে ২০০৯ (UTC)
সময় লাগুগ, ধীর হোক কোনো সমস্যা নাই। আপনি সম্পাদনা চালিয়ে যান। তবে তাড়াহুড়ো করে নিবন্ধ তৈরির কোন প্রয়োজন নাই। একটি নিবন্ধ তৈরি করুন। তাতে যথেষ্ট তথ্য প্রদান করুন এবং তার পর আরেকটি নিবন্ধ তৈরি করুন। চালিয়ে যান। ধন্যবাদ।--বেলায়েত (আলাপ | অবদান) ০৭:৪১, ১ জুন ২০০৯ (UTC)

Image:প্রাণিকোষ.jpg-চিত্র উৎস ও কপিরাইট লাইসেন্সের সমস্যা[সম্পাদনা]

Image Copyright problem
Image Copyright problem

Image:প্রাণিকোষ.jpg চিত্রটি আপলোড করার আপনাকে ধন্যবাদ। আমি লক্ষ্য করলাম, কে এই ফাইলের সৃষ্টিকর্তা তা নির্দিষ্ট করে বলা নেই অর্থাৎ চিত্রটির কপিরাইট তথ্য অস্পষ্ঠ।যদি আপনি এই ফাইলটি নিজে তৈরি না করে থাকেন,তাহলে আপনাকে এই ফাইলের স্বত্তাধিকার বা প্রকৃত মালিকের কপিরাইট উল্লেখ করতে হবে। যদি আপনি এটি কোন ওয়েবসাইট থেকে পেয়ে থাকেন তবে সেই ওয়েবসাইট লিঙ্কে আপনি এই ফাইলের উপাদান ব্যবহারের শর্তাবলী পাবেন যা সাধারণত পর্যাপ্ত ভাবে বর্ননা থাকে। যদি কপিরাইট ধারক ঐ ওয়েবসাইটের প্রকাশক থেকে আলাদা হয়, তাদেরও কপিরাইট জানানো উচিত।

এই চিত্রের উৎস জানানো সঙ্গে সঙ্গেই আমরা আরও জানার প্রয়োজন মনেকরি এর লাইসেন্সের শর্তাবলী যা এই চিত্রের কপিরাইট ধারক প্রকাশ করেছেন, যা সাধারনভাবে লাইসেন্স ট্যাগ যুক্ত করে করা হয়।যদি এই চিত্র,অডিও,ভিডিও আপনি নিজে তৈরি করেন বা সৃষ্টি কর্তা হন তবে {{GFDL-self}} ট্যাগ লাগিয়ে তা জিএফডিএলে মুক্ত করতে পারেন। যদি আপনি বিশ্বাস করেন যে মিডিয়াটি মুক্ত নয় এমন তবে {{non-free fair use in|article name}} এই ট্যাগ লাগান বা অন্য কোন ট্যাগ লাগান যা এখানে বর্নিত। কপিরাইট ট্যাগের পূর্ণ তালিকার জন্য দেখুন, চিত্র কপিরাইট ট্যাগ, যেগুলির মধ্যে থেকেও আপনি ব্যাবহার করতে পারেন।

যদি আপনি পূর্বে অন্যান্য ফাইল আপলোড করে থাকেন,তবে তা পরীক্ষা করে বিবেচনা করুন যে আপনি তাদের উৎ‍স ও কপিরাইট লাইসেন্সের ঠিক উল্লেখ করেছেন কিনা। আপনি এই সংযোগটিতে অনুসরণ করে আপনার পূর্বের আপলোড করা ফাইলগুলিকে একটি তালিকা আকারে পাবেন। উৎস-বিহীন ও ট্যাগ-বিহীন চিত্র গুলিকে এক সপ্তাহের মধ্যে অপসারণ করা হবে তাদেরকে ট্যাগকৃত করার পর, যেমনটা বর্নিত আছে দ্রুত অপসারণযোগ্য যোগ্য চিত্রে। যদি চিত্রটি মুক্ত নয় এমন লাইসেন্সের(সৌজন্যমূলক ব্যবহার) মধ্যে পরে তবে ৪৮ ঘন্টার মধ্য চিত্রগুলিকে অপসারণ করা হবে। যদি আপনার এই বিষয়ে কোন প্রশ্ন থাকে দয়া করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় জানান। আপনাকে ধন্যবাদ। ধন্যবাদ সহ--জয়ন্ত (আলাপ | অবদান) ১১:০৮, ১ জুন ২০০৯ (UTC)

File:প্রাণিকোষ.jpg অপসারণের প্রস্তাব রাখা হয়েছে[সম্পাদনা]

আপনার আপলোড করা File:প্রাণিকোষ.jpgটি ফাইল অপসারণ নীতি অনুসারে অপসারণের জন্য বিবেচনা করা হচ্ছে। এই সম্পর্কে আপনার মতামত জানানোর জন্য দয়া করে এই আলোচনায় আপনার ভাবনা ব্যক্ত করুন। আপনাকে ধন্যবাদ। ধন্যবাদ সহ--জয়ন্ত (আলাপ | অবদান) ১২:১৬, ১ জুন ২০০৯ (UTC)

File:অ্যারিওলার যোজক কলা.jpg অপসারণের প্রস্তাব রাখা হয়েছে[সম্পাদনা]

আপনার আপলোড করা File:অ্যারিওলার যোজক কলা.jpgটি ফাইল অপসারণ নীতি অনুসারে অপসারণের জন্য বিবেচনা করা হচ্ছে। এই সম্পর্কে আপনার মতামত জানানোর জন্য দয়া করে এই আলোচনায় আপনার ভাবনা ব্যক্ত করুন। আপনাকে ধন্যবাদ। ধন্যবাদ সহ--জয়ন্ত (আলাপ | অবদান) ১২:২১, ১ জুন ২০০৯ (UTC)

কোষ ও কলা বিষয়ক ছবি দুইটি আপনি কোনো পাঠ্যবই থেকে স্ক্যান করেছেন। এগুলোর কপিরাইটের অধিকারী আপনি নন। কাজেই এগুলো এখানে ব্যবহার করা যাবে না। উইকিপিডিয়াতে কেবল মুক্ত লাইসেন্সের অধীনে ছবি ব্যবহার করা যায়। --রাগিব (আলাপ | অবদান) ১৮:০৫, ১ জুন ২০০৯ (UTC)

আলহাজ্ব এ কে এম শাহজাহান কামাল নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

আলহাজ্ব এ কে এম শাহজাহান কামাল নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারন নীতিমালা অনুসারে অপসারনের যোগ্য কিনা এই বিষয়ে মতামততের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/আলহাজ্ব এ কে এম শাহজাহান কামাল পাতায় আলোচনা করা হবে, এটি একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারন প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চ মানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ত্ব দেওয়া হবে।

অপসারন প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবে। অপসারন প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারন প্রস্তাবনা টেমপ্লেটটি অপসারন করবেন না।

--নুরুন্নবী চৌধুরী হাছিবআলাপ ০৫:৫৮, ২৮ জানুয়ারি ২০১৪ (ইউটিসি)[উত্তর দিন]

সুধী,

উইকিপিডিয়া:মহিলা স্বাস্থ্য বিষয়ক নিবন্ধ অভিযান ২০১৮ তে যোগদানের জন্য অনুরোধ করছি। আশা রাখি নিবন্ধ লিখবেন, আপনার পূর্বে লিখিত বিজ্ঞান বিষয়ক নিবন্ধগুলি দেখে যোগাযোগ করলাম। মূল তালিকাতে সামাজিক স্বাস্থ্য সম্পর্কিত নিবন্ধ তালিকা যুক্ত হয়েছে। অভিযানটি ২৪ নভেম্বর অবধি চলবে।

সুমিতা রায় দত্ত ০৮:৩৫, ১৮ নভেম্বর ২০১৮ (ইউটিসি)