ব্যবহারকারী:কুউ পুলক এর ২০২২ সালের আলাপ পাতা

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: কুউ পুলক কর্তৃক ১ বছর পূর্বে "আপনার জন্য কিছু জিলাপি!" অনুচ্ছেদে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ৩ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬

বাংলাদেশ নৌবাহিনীর সক্রিয় জাহাজের তালিকা

ভাই আশা করি আপনি ভালো আছেন, আমার একটু খুব জরুরি সাহায্য দরকার ছিলো। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৭:২৩, ১ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

http://www.dewbn.gov.bd/Notice ভাই এই লিংকের 14 number tender (EXPRESSION OF INTEREST (EOI) 03 (Three) in Number Landing Craft Tanks (LCTs)) বিস্তারিত তথ্য pdf format এ দেওয়া আছে বিধায় ছবি ডাউনলোড করতে পারছি কিন্তু, তথ্যসূত্র হিসেবে ব্যবহার করতে পারছিনা। কিভাবে তথ্যসূত্র হিসেবে যোগ করা যায়, তাতে যদি একটু সাহায্য করতেন তাহলে খুব ভালো হতো। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৭:২৪, ১ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ আপনি download বাটনের উপর ডান মাউস দিয়ে copy link adress ক্লিক করে, আরেকটা ট্যাব খুলে ঐ লিংক paste করে দিন। দেখুন আমি এভাবে করে পেয়েছে এই পাতাটি। ব্যস এটাই এখন তথ্যসূত্র হিসেবে দিয়ে দিন। --  কুউ পুলক  ০৭:৪৫, ১ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

ভাই আমি তো মোবাইলে সম্পাদনা করে থাকি। আর তাছাড়া আমার কম্পিউটার নেই। ভাই আর একটু সাহায্যের দরকার, http://www.dewbn.gov.bd/Notice এই লিংকের 58 unmber tender যদি তথ্যসূত্র আকারে উপস্থাপন করে দিতেন দেন তাহলে খুব ভালো হবে। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৭:৫৬, ১ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ তাহলে এক কাজ করেন এই নিন 14 number tender [১] এটা 58 unmber tender [২]। এখান থেকে কপি করে বসিয়ে দিন। --  কুউ পুলক  ০৮:০২, ১ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

বাংলাদেশ নৌবাহিনীর সক্রিয় জাহাজের তালিকা যদি আমার সম্পাদনা গুলো একটু নিরীক্ষা করে দিতেন, তাহলে খুব উপকৃত হতাম। আপনার সার্বিক সাহায্যের জন্য অসংখ্য ধন্যবাদ। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৮:২১, ১ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

ভাই আশা করি ভালো আছেন আরএকটা সাহায্যের দরকার ছিলো। http://www.dewbn.gov.bd/Notice এই লিংকের 74 number tender: EXPRESSION OF INTEREST (EOI) 1x Survey & Research Vessel এই তথ্যসূত্রটি একটু এখানে এনে দিবেন?? অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৩:২২, ২ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ এই নিন [৩] --  কুউ পুলক  ১৩:৩১, ২ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

ভাই একটা ভুল হয়েছে, 74 নয় বরং 73 number tender আনতে হবে।EXPRESSION OF INTEREST (EOI) 1x Survey & Research Vessel এই যে এটা লেখা আছে। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৩:৩৮, ২ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ ৭৩ [৪] --  কুউ পুলক  ১৩:৪৭, ২ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

শ্রীলঙ্কা সেনাবাহিনী নারী শাখা

@কুউ পুলক:, @পুলক ভাই, চিত্র:শ্রীলঙ্কা সেনাবাহিনী নারী শাখার পতাকা.jpg এটা ইংরেজি উইকিপিডিয়াতে Sri Lanka Army Women's Corps নিবন্ধটিতে আপলোড করে দিন। সাইফুল ই. (আলাপ) ১৬:০৩, ১৪ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

@সাইফুল ই. দুঃখিত জনাব, আমি অন্য কাজে আছি। তাই আপনাকে অনুরোধ করবো বিষয়টা অন্য কাউকে বলার জন্য। ধন্যবাদ। --  কুউ পুলক  ১৬:০৯, ১৪ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, File:Sri Lanka Army Women's Corps Flag নামে ইংরেজি উইকিতে আপলোড করে দিন শুধু, নিবন্ধের তথ্যছকে বসানোর কাজ আমি করে দেবো। সাইফুল ই. (আলাপ) ১০:৩৬, ১৫ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
@সাইফুল ই. ছবিটি আপলোড করা হয়েছে ঐ নামেই। দেখুন --  কুউ পুলক  ১২:৩৭, ১৫ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

অনুরোধ

শুভেচ্ছা নিন। আপনার বিশাল কর্মযজ্ঞের মধ্যে এই বিষয়শ্রেণীটিও অন্তর্ভুক্ত করার অনুরোধ করছি। আপনি এগুলো অনুবাদ করে দিলে আমার কয়েকটি নিবন্ধ বানাতে ও উন্নয়ন করতে সুবিধা হবে। ধন্যবাদ।–ধর্মমন্ত্রী (আলাপ) ১৮:৪০, ২০ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:ফারিহা রাজ্জাক হারুন.jpg সম্পর্কে

⚠

চিত্র:ফারিহা রাজ্জাক হারুন.jpg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা বর্তমানে এটা নির্দিষ্ট করে যে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। যাইহোক, ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারী, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন, যে ছবিগুলির জন্য একটি প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে তা উইকিপিডিয়াতে ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতি) দেখুন।

নোট করুন যে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে, যেমন দ্রুত মুছে ফেলার মানদণ্ডে বর্ণিত হয়েছে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ১২:৪৩, ৩১ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

প্রতিস্থাপনযোগ্য ন্যায্য ব্যবহার চিত্র:এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের লোগো.png

চিত্র:এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের লোগো.png আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। আমি লক্ষ্য করেছি যে, বর্ণনার পাতা এটা নির্দিষ্ট করে যে, এই মিডিয়াটি ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহৃত হচ্ছে, কিন্তু উইকিপিডিয়া নিবন্ধগুলিতে এর ব্যবহার প্রথম অ-মুক্ত বিষয়বস্তুর মানদণ্ডকে ব্যর্থ করে, কেননা এটি এমন একটি বিষয়কে চিত্রিত করে, যার একটি মুক্ত লাইসেন্সযুক্ত মিডিয়া পাওয়া যেতে পারে বা তৈরি করা হয়েছে, যা যথেষ্ট পরিমাণে একই তথ্য সরবরাহ করে বা যা কেবল পাঠ্যের মাধ্যমেই পর্যাপ্তভাবে আচ্ছাদিত করা যেতে পারে। আপনি যদি বিশ্বাস করেন যে, এই মিডিয়াটি প্রতিস্থাপনযোগ্য নয়, অনুগ্রহ করে

  1. ফাইলের বিবরণ পাতায় যান এবং একটি সম্পাদনায় এই {{di-replaceable fair use disputed}} টেমপ্লেটটি যোগ করুন। মূল পরিবর্তনযোগ্য ন্যায্য ব্যবহারের টেমপ্লেট মুছে না দিয়ে
  2. ফাইলের আলোচনা পাতায় এই মিডিয়াটি কেন পরিবর্তনযোগ্য নয় তার কারণ লিখুন।

বিকল্পভাবে, আপনি একই বিষয়ের মুক্ত লাইসেন্সযুক্ত মিডিয়া খুঁজে বের করে, এই অ-মুক্ত মিডিয়াটি প্রতিস্থাপন করতে পারেন, কপিরাইট ধারককে অনুরোধ করে যে, এই (বা অনুরূপ) মিডিয়াটিকে একটি মুক্ত লাইসেন্সের অধীনে ছেড়ে দেন, অথবা নিজেই নতুন মিডিয়া তৈরি করে (উদাহরণস্বরূপ: উক্ত বিষয়ের চিত্র নিজেই তোলার মাধ্যমে)।

আপনি যদি অন্য অ-মুক্ত মিডিয়া আপলোড করে থাকেন, তাহলে সেই মিডিয়াগুলি কীভাবে আমাদের অ-মুক্ত বিষয়বস্তুর মানদণ্ড সম্পূর্ণরূপে পূরণ করে তা আপনি নির্দিষ্ট করেছেন কিনা তা পরীক্ষা করে দেখুন। আপনি এই লিঙ্কে ক্লিক করে আপনার সম্পাদনা করা বর্ণনার পাতাগুলির একটি তালিকা খুঁজে পেতে পারেন৷ মনে রাখবেন যে, আপনি উপরের ধাপ-১ এবং ২ অনুসরণ করলেও, অ-মুক্ত মিডিয়া, যা মুক্ত লাইসেন্সকৃত বিকল্প দ্বারা প্রতিস্থাপিত হতে পারে, এই বিজ্ঞপ্তির ২ দিন (১৩ জুলাই ২০০৬ এর আগে আপলোড করা হলে ৭ দিন) পরে, এই চিত্রটি অ-মুক্ত সামগ্রী নীতি অনুসারে মুছে ফেলা হবে। আপনার যদি কোন প্রশ্ন থাকে তাহলে অনুগ্রহ করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় জিজ্ঞাসা করুন। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ১২:৪৯, ৩১ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

বাংলাপিডিয়া

সুধী, আপনি এখানে যেভাবে বাংলাপিডিয়া যুক্ত করলেন, এভাবে কষ্ট করে লিখে ওয়েবসাইট উদ্বৃতির দ্বারা করার প্রয়োজন নেই। আফতাবুজ্জামান ভাই বাংলাপিডিয়া উদ্ধৃতির জন্য সহায়ক একটি বাংলাপিডিয়া উদ্ধৃতি তৈরি করছেন, আগামী থেকে সেটিই ব্যবহার করিয়েন। {{বাংলাপিডিয়া উদ্ধৃতি|নিবন্ধ=|লেখক=}} এভাবে। যেগুলির সংযোগ এখনও আগের মতো রয়েছে তার তালিকা এখানে পাবেন। আমি, আফতাবুজ্জামান ভাই আর ZI Jony ভাই ঠিক করছি সেগুলি, পারলে আপনিও করতে পারেন। তাহলে হয়তো কাজটি দ্রুত সম্পন্ন হয়ে যাবে। ধন্যবাদ -- ওহিদ (আলাপ) ২৩:৫৮, ৪ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

অমীমাংসিত পরিবর্তন

@কুউ পুলক:, @পুলক ভাই, পায়ুসঙ্গম নিবন্ধটির অপরীক্ষিত সম্পাদনা পরীক্ষিত করে দিন। সাইফুল ই. (আলাপ) ০৯:৪৫, ৬ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

@কুউ পুলক:, @পুলক ভাই, ধন্যবাদ পুলক ভাই, একই নিবন্ধে আরেকটি সম্পাদনা করেছি, এটিও পরীক্ষিত করে দিন। সাইফুল ই. (আলাপ) ১০:০২, ৬ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

পরিশ্রমী পদক
বাংলা উইকিপিডিয়ায় দীর্ঘদিন যাবত নিরবিচ্ছিন্ন সম্পাদনা করার জন্য ধন্যবাদ স্বরূপ আপনাকে এই পরিশ্রমী পদকটি প্রদান করলাম। আশা করি আপনার এই স্বেচ্ছাশ্রম ও প্রচেষ্টা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। ⋯Aishik Rehman (আলাপ) ০৭:০০, ১০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)
@Aishik Rehman অনেক ধন্যবাদ --  কুউ পুলক  ০৭:০৩, ১০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:সুচিন্তা ফাউন্ডেশন.jpg সম্পর্কে

⚠

চিত্র:সুচিন্তা ফাউন্ডেশন.jpg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারী, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির জন্য একটি প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতি দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত মুছে ফেলার মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ১০:২৮, ১৩ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

"বাজার" সম্পর্কিত বিষয়শ্রেণী প্রসঙ্গে

ইংরেজি উইকিপিডিয়াতে ইতিমধ্যে en:Category:Marketen:Category:Bazaars নামে দুটি বিষয়শ্রেণী আছে। দুটির আক্ষরিক অনুবাদই হয় বাজার। তাই আমার মনে হয় বিষয়শ্রেণী:দেশ অনুযায়ী বাজার এই বিষয়শ্রেণীর সব জায়গায় বাজারের পরিবর্তে "হাটবাজার" ব্যবহার করা যেতে পারে, যাতে Category:Market in.... এগুলোর জন্য বাজার অনুবাদে ব্যবহার করা যায়। মেহেদী আবেদীন ১৯:০৬, ১৬ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

@Mehediabedin আমার কাছে বিষয়শ্রেণী:দেশ অনুযায়ী হাটবাজার ভালো লাগে না। বরং বিষয়শ্রেণী:বাজার -এ আপনি বিষয়শ্রেণী ব্যাখ্যা দিতে পারেন যে, হাট ও বাজার দুটোই এই বিষয়শ্রেণীতে অন্তর্ভুক্ত করা হয়েছে। --  কুউ পুলক  ০২:২০, ১৭ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

@কুউ পুলক: তাহলে Market জাতীয় বিষয়শ্রেণীর অনুবাদ কি হবে? মেহেদী আবেদীন ০৮:১২, ১৭ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

@Mehediabedin Category:Market কে দিন বাজার Category:Bazaars দিন হাট। --  কুউ পুলক  ০৮:১৭, ১৭ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

আপনার মানোন্নয়নকৃত সারা ল্যাঙ্কাশায়ার নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় কুউ পুলক,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২২-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত সারা ল্যাঙ্কাশায়ার নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! —শাকিল (আলাপ · অবদান) ০৪:০৪, ২০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

সম্পাদকের পদক
নিবন্ধ সংখ্যার দিক দিয়ে এখন আপনি বাংলা উইকিপিডিয়ার সেরা স্বেচ্ছাসেবক। অভিনন্দন আপনাকে। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৩:৩৬, ২২ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)
@Yahya ধন্যবাদ। --  কুউ পুলক  ১৩:৫১, ২২ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

জেমুনু ওয়াচ

@কুউ পুলক:, @পুলক ভাই, জেমুনু ওয়াচ নিবন্ধটিতে লোগো আপলোড করে দিন; এখান থেকে লোগো ডাউনলোড করে নিন। শরীফুল শাহীন (আলাপ) ০৭:৪৩, ৯ মার্চ ২০২২ (ইউটিসি)

@শরীফুল শাহীন  করা হয়েছে --  কুউ পুলক  ০৭:৪৯, ৯ মার্চ ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, ধন্যবাদ। শরীফুল শাহীন (আলাপ) ০৮:১৮, ৯ মার্চ ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:শিয়ালকোটের লোগো.jpg সম্পর্কে

⚠

চিত্র:শিয়ালকোটের লোগো.jpg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারী, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির জন্য একটি প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতি দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত মুছে ফেলার মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ১৮:২৭, ১৭ মার্চ ২০২২ (ইউটিসি)

@MdsShakil একজন দুষ্টুমি করে সরিয়ে দিয়েছিল। আমি ফিরিয়ে এনেছি। --  কুউ পুলক  ১৮:৩৯, ১৭ মার্চ ২০২২ (ইউটিসি)
 :) —শাকিল (আলাপ · অবদান) ০৩:২৯, ১৮ মার্চ ২০২২ (ইউটিসি)

নিরীক্ষা সংক্রান্ত সাহায্য

আশা করি আপনি ভালো আছেন। একটু সাহায্যের দরকার ছিলো, যদি কিছু মনে না করেন তাহলে আমার করা বাংলাদেশ নৌবাহিনীর সক্রিয় জাহাজ এর তালিকা সম্পাদনা টি একটু নিরীক্ষা করে দিবেন??? অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৫:৫৯, ১৯ মার্চ ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ জাহাজ সম্পর্কে আমি কিছুই বুঝি না। --  কুউ পুলক  ০৬:০৫, ১৯ মার্চ ২০২২ (ইউটিসি)

 কুউ পুলক  আপনি চিন্তা করবেন না, আপনি আমার উপর ভরসা রাখতে পারেন। শুধুমাত্র একটু নিরীক্ষা করে দিলেই হবে। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৬:০৭, ১৯ মার্চ ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ কিছু মনে করবেন না। দয়া করে অন্য কোন উইকিপিডিয়ানকে বলুন। --  কুউ পুলক  ০৬:০৯, ১৯ মার্চ ২০২২ (ইউটিসি)

 কুউ পুলক  আপনাকে বিরক্ত করার জন্য দুঃখিত। কিছু মনে করবেন না। ভালো থাকবেন। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৬:১৩, ১৯ মার্চ ২০২২ (ইউটিসি)

শিক্ষা প্রতিষ্ঠান

বানানটি সম্ভবত “শিক্ষাপ্রতিষ্ঠান” হবে। আমার ডিভাইসে সমস্যার জন্য চেক করতে পারছি না। বিষয়টি একটু দেখার অনুরোধ। — আদিভাইআলাপ০৯:৪৩, ১৯ মার্চ ২০২২ (ইউটিসি)

@Meghmollar2017 তাহলে এখন কেমন হবে। অনেক বিষয়শ্রেণীতে শিক্ষা প্রতিষ্ঠান লেখা হয়েছে। বট চালিয়ে মনে হয় ঠিক করা যাবে হাতে করতে গেলে তো অনেক সময় লাগবে। --  কুউ পুলক  ১৩:৪০, ১৯ মার্চ ২০২২ (ইউটিসি)
ভাইয়া, আমি অনেকটাই নিশ্চিত হলেও ১০০% নিশ্চিত না। আরেকটু নিশ্চিতভাবে জানতে হবে। যেমনটি বলেছি, আমার ডিভাইসের সমস্যার জন্য সময় লাগবে। নিশ্চিত না হয়ে বট চালালে পরে আবার রিভার্ট করতে হতে পারে। — আদিভাইআলাপ১৪:২২, ১৯ মার্চ ২০২২ (ইউটিসি)
@Meghmollar2017 শিক্ষাপ্রতিষ্ঠান ই হবে। নিশ্চিত হয়ে নিন। ঠিক আছে। --  কুউ পুলক  ১৪:২৬, ১৯ মার্চ ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:পাঞ্জাব রেজিমেন্ট ভারতের লোগো.gif সম্পর্কে

⚠

চিত্র:পাঞ্জাব রেজিমেন্ট ভারতের লোগো.gif আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারী, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির জন্য একটি প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতি দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত মুছে ফেলার মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ০৮:৪৩, ১৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)

অডিকোলন

পুলক ভাই, শুভেচ্ছা নেবেন। অডিকোলন পাতায় আপনার সাম্প্রতিক বিষয়শ্রেণী পরিবর্তনের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি। প্রথমত বিষয়শ্রেণী: কোলনের পর্যটন আকর্ষণ থেকে বিষয়শ্রেণী:কোলনের দর্শনীয় স্থান-এ পরিবর্তন। অডিকোলন একটি সুগন্ধির নাম, এটি কোনো দর্শনীয় স্থান নয়, কিন্তু পর্যটকদের জন্য কোলনের একটি সেনসেশন বা আকর্ষণীয় জিনিস। অনেকটা কক্সবাজারের মুক্তার মালা বা বার্মিজ আচারের মতো। দ্বিতীয়ত, বিষয়শ্রেণী: সুগন্ধি দ্রব্য অপসারণ। ইংরেজি নিবন্ধে en:Category:Perfumeryen:Category:Perfumes দুটোই রয়েছে। একটির বাংলা আছে বিষয়শ্রেণী:সুগন্ধি, অন্যটি আমি বিষয়শ্রেণী:সুগন্ধি দ্রব্য হিসেবে রেখে দিয়েছিলাম। এই বিষয়শ্রেণীটি অপসারণ নয়, আমার মনে হয়, তৈরি করা প্রয়োজন। আপনার মতামত জানতে চাই। — আদিভাইআলাপ১৭:৪৭, ১৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Meghmollar2017 প্রথমত ভুল হয়েছে দর্শনীয় স্থানে পরিবর্তন করা। কিছুদিন আগে যে আমরা সকণ পর্যটক আকর্ষণ কে দর্শনীয় স্থানে পরিবর্তন করলাম সেই হুজুগে করে ফেলেছি। (ঠিক করে নিন)। দ্বিতীয়ত perfumery কে সুগন্ধি প্রস্তুতকরণে এবং perfumes কে সুগন্ধি-তে বাংলা করেছি সেটা ঠিক আছে কিনা দেখুন। আপনার মতামত জানান। --  কুউ পুলক  ২১:২৬, ১৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)
ভাইয়া, সুগন্ধির ক্ষেত্রে ঠিকই আছে তাহলে। এখন দর্শনীয় স্থানকে আবার গণহারে পর্যটনা আকর্ষণে স্থানান্তর করে দেওয়া প্রয়োজন। আপনার কী মনে হয়? — আদিভাইআলাপ০৪:০০, ১৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)
এখানে আলোচনা হয়েছিল। এখানের ৯৯% নিবন্ধই মূলত স্থান সম্পর্কিত। -- আফতাবুজ্জামান (আলাপ) ০৪:৩১, ১৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@আফতাবুজ্জামান ভাইয়া, এখন মনে হচ্ছে এর মোডিফিকেশন দরকার। হয়, ১. সব বিষয়শ্রেণী আবার স্থানান্তর করতে হবে। যেটা অনেক সময়সাপেক্ষ ও কষ্টসাপেক্ষ কাজ। অথবা, ২. ১%-এর জন্য সমতুল্য কোনো বিষয়শ্রেণী তৈরি করা। যেটা একটু সহজ হবে। -- — আদিভাইআলাপ১৭:২৩, ১৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

তথ্যসূত্র সাজাতে সমস্যা

এই নতুন পাতায় সকল তথ্যসূত্র ঠিক দিয়েছি।কিন্তু তথ্যসূত্রে কিছু সমস্যা দেখাচ্ছে।দয়া করে পাতাটি পর্যালোচনা করে তথ্যসূত্র গুছিয়ে দিন।- https://bn.m.wikipedia.org/wiki/%E0%A6%93%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE%E0%A6%A6%E0%A6%BF_%E0%A6%86%E0%A6%B2_%E0%A6%95%E0%A7%81%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%B0_%E0%A6%A4%E0%A7%83%E0%A6%A4%E0%A7%80%E0%A6%AF%E0%A6%BC_%E0%A6%85%E0%A6%AD%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%A8#%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%A5%E0%A6%AE%E0%A6%BF%E0%A6%95_%E0%A6%89%E0%A7%8E%E0%A6%B8 রিজওয়ান আহমেদ (আলাপ) ০৯:২২, ২৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@রিজওয়ান আহমেদ মাঝে এক জায়গায় <references /> ছিল। --  কুউ পুলক  ০৯:২৭, ২৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক অসংখ্য ধন্যবাদ। রিজওয়ান আহমেদ (আলাপ) ০৯:২৮, ২৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

অনুচ্ছেদ অনুবাদ নিয়ে আপনার অভিজ্ঞতা আমাদের জানান এবং সরঞ্জামটি উন্নত করে তুলতে সহায়তা করুন

সুপ্রিয় কুউ পুলক

আমি উজোমা অজুরুম্বা, উইকিমিডিয়া ফাউন্ডেশনের ল্যাঙ্গুয়েজ দলের সাথে কমিউনিটি রিলেশনস স্পেশালিস্ট হিসেবে কাজ করছি। আমাদের দল অনুচ্ছেদ অনুবাদ সরঞ্জাম উন্নতকরণ নিয়ে কাজ করছে। আমরা বাংলা উইকিপিডিয়ায় সাম্প্রতিক অবদানে এই সরঞ্জামের ব্যভার দেখেছি। আপনার মূল্যবান অবদানের ভিত্তিতে, আমরা অনুচ্ছেদ অনুবাদ সরঞ্জাম ব্যবহারের ক্ষেত্রে আপনার অভিজ্ঞতা নিয়ে আরো জানতে চাই। এর মাধ্যমে আমরা সরঞ্জামটি উন্নত করে তুলতে পারব।

আমার দল অত্যন্ত খুশি হবে যদি আপনি পৃথিবীর যেকোনো স্থানের সময় অনুযায়ী আগামী ১০ই মের মধ্যে এই জরিপটিতে অংশগ্রহণ করতে পারেন। এর মাধ্যমে আমরা সরঞ্জামটি উন্নত করব এবং আপনাকে আরো ভালোভাবে সহায়তা করতে পারব। গোপনীয়তার বিবৃতির লিঙ্ক

ধন্যবাদ, এবং আমরা আপনার অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

UOzurumba (WMF) (আলাপ) ১৬:২৫, ২৬ এপ্রিল ২০২২ (ইউটিসি) উইকিমিডিয়া ফাউন্ডেশনের ল্যাঙ্গুয়েজ দলের পক্ষ থেকে, অনুবাদ করেছেন User: Ankan (WMF)

আপনার জন্য এক কাপ কফি!

শুভ রাত্রি! -- মজুমদার সাহেব (আলাপ) ১৮:২১, ২৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@মজুমদার সাহেব অনেক ধন্যবাদ। --  কুউ পুলক  ১৮:২৩, ২৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

ভারতীয় উৎসব দিয়ে দিতে পারতেন

বর্ষবরণ পাতাটিতে দেখলাম বিষয়শ্রেণী হিসবে বাংলাদেশের উৎসবের আগে ভারতের উৎসব যোগ করেছেন।আপনি সবকিছু বাদ দিয়ে বাঙালীর এই উৎসবকে ভারতীয় উৎসব হিসেবে যোগ করতে পারতেন শুধু শুধু বাংলাদেশের উৎসব যোগ করার দরকার কি ছিল? রিজওয়ান আহমেদ (আলাপ) ০৮:৫৫, ৩০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

ঈদ মোবারক

ঈদ মোবারক
ঈদ মোবারক

ঈদ মোবারক!
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ। ঈদ আপনার ও আপনার পরিবারে বয়ে আনুক অন্তিম সুখ। ঈদের মতো আনন্দময় হোক প্রতিটি দিন।

-- আফতাবুজ্জামান (আলাপ) ১৮:১৯, ১ মে ২০২২ (ইউটিসি)

@আফতাবুজ্জামান - আপনাকেও ঈদ মোবারক! --  কুউ পুলক  ০৩:০৮, ৩ মে ২০২২ (ইউটিসি)

ইদ মোবারক

ইদের প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন, আপনার জীবন খুশি ও আনন্দে ভরে উঠুক, ইদ মোবারক

~ নাহিয়ান, ১৪:৩১, ২ মে ২০২২ (ইউটিসি)

@Nahian - আপনাকেও ঈদ মোবারক! --  কুউ পুলক  ০৩:০৮, ৩ মে ২০২২ (ইউটিসি)

ঈদ মোবারক!

ঈদ মোবারক!

প্রিয় উইকিপিডিয়ান,
পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা! বাংলা উইকিপিডিয়ায় আপনার কার্যক্রমে আমরা আনন্দিত। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।

শুভেচ্ছান্তে
মজুমদার সাহেব

-মজুমদার সাহেব (আলাপ) ১৫:৪২, ২ মে ২০২২ (ইউটিসি)

@মজুমদার সাহেব - আপনাকেও ঈদ মোবারক! --  কুউ পুলক  ০৩:০৯, ৩ মে ২০২২ (ইউটিসি)

ঈদ মোবারক

মোবারকবাদে: আঃ আজিজ ফাহাদ (আলাপ)

@আঃ আজিজ ফাহাদ - আপনাকেও ঈদ মোবারক! ‍‍ কুউ পুলক  ০৩:১০, ৩ মে ২০২২ (ইউটিসি)

পাতা ডিলেট

বিষয়শ্রেণী:পশ্চিমবঙ্গ থেকে ভারতীয় জাতীয় কংগ্রেসের রাজনীতিবিদ পাতাটি ভুলে তৈরি হয়ে গেছে। কুউ পুলক ভাইয়ের কাছে ওটা ডিলেট করে দেওয়ার অনুরোধ করছি। মি. আবরার‌ (আলাপ) ১৫:১৭, ৪ মে ২০২২ (ইউটিসি)

{{দ্রুত অপসারণ}} টেমপ্লেট লাগিয়ে দিন পাতায় বা টুইং করুন দ্রুত অপসারণ। --  কুউ পুলক  ১৮:০৯, ৪ মে ২০২২ (ইউটিসি)

কুয়্যুলারোনু মসজিদ নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

কুয়্যুলারোনু মসজিদ নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/কুয়্যুলারোনু মসজিদ পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। Ashiq Shawon (আলাপ) ১০:৪০, ১৫ মে ২০২২ (ইউটিসি)

Translation request

Hello.

Can you translate and upload the article en:National Art Museum of Azerbaijan in Bengali Wikipedia?

Yours sincerely, Multituberculata (আলাপ) ২১:৪৯, ১৫ মে ২০২২ (ইউটিসি)

@Multituberculata I'm so sorry I can't keep your request. Because I'm busy in real life right now. --  কুউ পুলক  ২২:২৮, ১৫ মে ২০২২ (ইউটিসি)
I understand. Thank you for the reply. Multituberculata (আলাপ) ০৭:৫৯, ১৬ মে ২০২২ (ইউটিসি)

এডিটাথনের নিবন্ধে ট্যাগ

  • জর্জি পর্জি
  • ডিং ডং বেল
  • পিস পরিজ হট
  • প্রিপেয়ার

এগুলোতো এডিটাথনের অংশ হিসেবে তৈরি হয়েছে, এডিটাথনের অবদানকারীরা নতুন, তাই অপসারণের জন্য ট্যাগের পূর্বে সংশোধন ও সম্প্রসারণের সময় দেয়া উচিত — AKanik 💬 ১৭:০৫, ২৯ মে ২০২২ (ইউটিসি)

@Ahmad Kanik ঠিক আছে। সময় দিন।  কুউ পুলক  ১৭:১৭, ২৯ মে ২০২২ (ইউটিসি)

ইসলাম বিষয়ক এডিটাথন পদক

শীর্ষ অবদানকারী পদক
প্রিয় কুউ পুলক,
বাংলা উইকিপিডিয়ায় ইসলাম বিষয়ক নিবন্ধ তৈরি ও মানোন্নয়নে ইসলাম বিষয়ক এডিটাথন ২০২২ এ অংশ নিয়ে পঞ্চম স্থান অর্জন করায় আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনি জেনে খুশি হবেন যে এই এডিটাথনে আপনার ১১টি নিবন্ধ গৃহীত হয়েছে। শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।

—ধন্যবাদান্তে, উইকিপ্রকল্প ইসলাম ১৯:৪৯, ২৯ মে ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:মাইফ্রিক্যামস লোগো.png সম্পর্কে

⚠

চিত্র:মাইফ্রিক্যামস লোগো.png আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারী, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির জন্য একটি প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতি দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত মুছে ফেলার মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ০৯:০৮, ১ জুন ২০২২ (ইউটিসি)

সাহায্য

ভাই, যদি পারেন এই তথ্যসূত্রটি web archive থেকে পুনরুদ্ধার করে দিতে পারবেন?? সার্বিক সহযোগিতার জন্য অসংখ্য ধন্যবাদ। [১] অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৭:০৩, ৯ জুন ২০২২ (ইউটিসি)

তথ্যসূত্র:

  1. "Tender notice" (পিডিএফ)CDDL। ১৬ জানুয়ারি ২০২০। সংগ্রহের তারিখ ২২ জানুয়ারি ২০২০ 

অপরীক্ষিত সম্পাদনা

@কুউ পুলক:, @পুলক ভাই, যৌনসঙ্গম নিবন্ধটির অপররীক্ষিত সম্পাদনা পরীক্ষিত করে দিন। সাজিম মঞ্জু (আলাপ) ১৩:২১, ১১ জুন ২০২২ (ইউটিসি)

@সাজিম মঞ্জু দয়া করে অন্য কাউকে বলুন। আমি অন্য একটা কাজ করছি। কিছু মনে করবেন না, প্লিজ।  কুউ পুলক  ১৩:২৪, ১১ জুন ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, সময় পেলে অবশ্যই পরীক্ষিত করে দিন। সাজিম মঞ্জু (আলাপ) ১৪:১২, ১১ জুন ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, এটি ইতোমধ্যে অন্য একজন ব্যবহারকারী করে দিয়েছেন। সাজিম মঞ্জু (আলাপ) ১৪:১৪, ১১ জুন ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী বাদ দেওয়া প্রসঙ্গে

Special:Diff/5923591 এর জন্য দুঃখিত। ভুলক্রমে হটক্যাট-এ ক্লিক হয়ে গেছিলো।—নোমান (আলাপ) · (অবদান) ২০:৩৬, ১৬ জুন ২০২২ (ইউটিসি)

@মো. আব্দুল্লাহ আল নোমান এটা কোন ব্যাপার না। হতেই পারে। চালিয়ে যান।  কুউ পুলক  ২১:২২, ১৬ জুন ২০২২ (ইউটিসি)

তথ্যসূত্র সংক্রান্ত সাহায্য

ভাই অনুগ্রহ করে এই লিংকের তথ্যসূত্রটি web archive থেকে উদ্ধার করে দিতে পারবেন?? https://dgdp.gov.bd/dgdp/AP_TEN/doc/5469.pdf অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৪:৫৯, ১৭ জুন ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ আমি আসলে ঠিক জানি না। কিভাবে এটা করতে হয় বা কিভাবে লিংক খুজে বের করতে হয়। দয়া করে অন্য কারো সাহায্য নিন। যেমন ধরুন ইয়াহিয়া ভাই অথবা আফতাবুজ্জামান ভাই আপনাকে সঠিক সাহায্যটা করতে পারবেন বলে আমার ধারণা।  কুউ পুলক  ০৫:০৯, ১৭ জুন ২০২২ (ইউটিসি)

অসংখ্য ধন্যবাদ। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৫:১১, ১৭ জুন ২০২২ (ইউটিসি)

ধন্যবাদ

চুলকানি পাতাটি সম্পাদনা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। Tbengalieditor 🚀 (আলাপ) ১৭:১৫, ২২ জুন ২০২২ (ইউটিসি)

চিত্র:Zulfiqar poster.jpg নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

A tag has been placed on চিত্র:Zulfiqar poster.jpg requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section R3 of the criteria for speedy deletion, because it is a redirect from an implausible typo or misnomer. Please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। ≈ MS Sakib  «আলাপ» ১৭:৫৫, ২৫ জুন ২০২২ (ইউটিসি)

চিত্রের শিরোনাম

ভাই, চিত্র আপলোডের সময় "জুলফিকার (চলচ্চিত্র) পোস্টার.jpg" না লিখে "জুলফিকার চলচ্চিত্রের পোস্টার.jpg" লিখিয়েন। মানে "(চলচ্চিত্র) পোস্টার" → চলচ্চিত্রের পোস্টার। একইভাবে "ডিভা (ম্যাগাজিন) প্রচ্ছদ.jpg" → "ডিভা ম্যাগাজিনের প্রচ্ছদ.jpg", "অমুক কলেজ লোগো" → "অমুক কলেজের লোগো" ইত্যাদি। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:১৫, ২৫ জুন ২০২২ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২২ - ফরম পূরণ করুন

সুপ্রিয়, অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ সম্প্রসারণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ। প্রতিযোগিতায় আপনার এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছে। তাই পুরস্কার প্রদানের জন্য আমাদের আপনার কিছু তথ্য দরকার। অনুগ্রহ করে এই ফরমটি পূরণ করুন। ধন্যবাদ। অংকন ১৮:২০, ৩০ জুন ২০২২ (ইউটিসি)

ভাই, আপনার ইমেইল দেখুন। আফতাবুজ্জামান (আলাপ) ১৪:১০, ৩ জুলাই ২০২২ (ইউটিসি)

ক্যাট-এ-লট ব্যবহার

গণহারে বিষয়শ্রেণী স্থানান্তরের ফলে সাম্প্রতিক পরিবর্তন ভেসে যাচ্ছে। দয়া করে, স্বয়ংক্রিয় সম্পাদনার কাজ কোনও বটকে দিন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৬:২৮, ১ জুলাই ২০২২ (ইউটিসি)

@Yahya দুঃখিত। আর দরকার হবে না। ভবিষ্যতে আপনার পরামর্শ মনে থাকবে।  কুউ পুলক  ০৬:৩৩, ১ জুলাই ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:জুলফিকার (চলচ্চিত্র) পোস্টার.jpg সম্পর্কে

⚠

চিত্র:জুলফিকার (চলচ্চিত্র) পোস্টার.jpg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারী, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির জন্য একটি প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতি দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত মুছে ফেলার মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ০৩:৩৯, ২ জুলাই ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী:বাংলাদেশ সেনাবাহিনীর জেনারেল

@কুউ পুলক:, @কুউ পুলক, বিষয়শ্রেণী:বাংলাদেশ সেনাবাহিনীর জেনারেল এটাতে যাদের তালিকা আছে তারা সবাই জেনারেল পদমর্যাদার না, কর্নেল এবং এর নিচের পদের ব্যক্তিও আছে; উদাহরণস্বরূপঃ কামরুল হাসান ভূঁইয়া এই নিবন্ধটি দেখুন যিনি একজন মেজর ছিলেন। শাফিন মঞ্জু (আলাপ) ১৩:২৮, ২ জুলাই ২০২২ (ইউটিসি)

@শাফিন মঞ্জু যারা জেনারেল না, তাদের নিবন্ধে গিয়ে বিষয়শ্রেণী:বাংলাদেশ সেনাবাহিনীর জেনারেল সরিয়ে দিলেই হবে।  কুউ পুলক  ১৩:৩১, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @কুউ পুলক, জি, সরিয়ে দিন, আর যিনি সামরিক লোকদের নিবন্ধ তৈরি করেছেন তিনি সবার ক্ষেত্রে একই বিষয়শ্রেণী যোগ করেছেন। যেমনঃ রাশেদ চৌধুরী দেখুন। শাফিন মঞ্জু (আলাপ) ১৩:৩৪, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @কুউ পুলক, মেজর আর মেজর জেনারেল পদবীর মধ্যে পার্থক্য আছে না? শাফিন মঞ্জু (আলাপ) ১৩:৪৯, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@শাফিন মঞ্জু আমার এই সব পদবী সম্পর্কে কম জানি। আপনি জানলে এগিয়ে যান। আমার উত্তর থাকতে পারে বা আছে।  কুউ পুলক  ১৩:৫৮, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @কুউ পুলক ভাই, দেখুন এটিশাফিন মঞ্জু (আলাপ) ১৩:৫৯, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@শাফিন মঞ্জু আমি ঐ দিকে এখন মনোযোগ দিতে চাচ্ছি না। আমি অন্য বিষয় নিয়ে আছি।  কুউ পুলক  ১৪:০৫, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @কুউ পুলক ভাই, দেশের সামরিক বাহিনী নিয়ে ভুল তথ্য বাংলা উইকিতে কেনো থাকবে। শাফিন মঞ্জু (আলাপ) ১৪:০৮, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@শাফিন মঞ্জু যেখানে সংশোধন করার দরকার বলে আপনার মনে হলে আপনিও এই কাজে হাত দিতে পারেন যদি আপনি নিশ্চিত থাকেন।  কুউ পুলক  ১৪:১৪, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @কুউ পুলক ভাই, আমি হাত দিলে নিবন্ধ তৈরিকারী যিনি উনি সম্পাদনা পূর্বাবস্থায় নিয়ে আসবেন, কারণ উনি কোনটা জেনারেল, কোনটা কর্নেল কোনটা মেজর তা বুঝে ন না। শাফিন মঞ্জু (আলাপ) ১৪:১৬, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@শাফিন মঞ্জু আপনি আপনার সম্পাদনা সারাংশে লিখে দিবেন আপনার কারন। দরকার হলে ঐ নিবন্ধের আলাপ পাতায় আপনার মন্তব্য লিখবেন। আপনি যদি সঠিক থাকেন তাহলে সে আর পূর্বাবস্থায় ফিরিয়ে নিবে না। তারপরও যদি নেয় তবে বিষয়টা নিয়ে প্রশাসকদের আলোচনা পাতায় এ বিষয় নিয়ে আলোচনার সুযোগ তো থাকছে।  কুউ পুলক  ১৪:২২, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @কুউ পুলক ভাই, দেখুন এটি, ২০১৯ সালে নিবন্ধ তৈরিকারী ব্যক্তির সাথে আমার আলাপ হয়েছিলো (সময় পেলে পড়বেন আলোচনাটি)। শাফিন মঞ্জু (আলাপ) ১৪:২৩, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@শাফিন মঞ্জু আমি আগেই বলেছি এগুলো নিয়ে আমি খুব একটা জানি না। আমার মনে হয় এই বিষয়টা নিয়ে আলোচনা করে সকলের সর্বসম্মত সিদ্ধান্ত নেয়ার সময় হয়েছে। বিষয়টি সম্প্রদায়ের আলোচনা সভায় উত্থাপন করে সিদ্ধান্তে পৌছানো দরকার।  কুউ পুলক  ১৪:৩২, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@আফতাবুজ্জামান:, @আফতাব ভাই, এখানে কিছু বলুন। শাফিন মঞ্জু (আলাপ) ১৪:৫২, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@Al Riaz Uddin Ripon:, @রিয়াজ ভাই, এখানে কিছু বলার অনুরোধ করছি। শাফিন মঞ্জু (আলাপ) ১৫:১৩, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@MdsShakil:, @শাকিল ভাই, এখানে কিছু বলার অনুরোধ করছি। শাফিন মঞ্জু (আলাপ) ১৫:১৪, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@শাফিন মঞ্জু, সুধী, বিষয়শ্রেণীর সমস্যা নিয়ে বিষয়শ্রেণীর আলাপ পাতায় আলোচনা করুন। ১-২ বার বার্তা দেন, ঠিক আছে, কিন্তু এভাবে ২ সেকেন্ড পরপর বার্তা দিলে তা স্প্যামের পর্যায়ে চলে যায়। আপনি নাহিয়ানের আলাপ পাতাতেও একই আলোচনা করেছেন। এক আলোচনা এত জায়গায় করার দরকার নেই।
এই বিষয়শ্রেণীতে জেনারেল, লেফটেন্যান্ট জেনারেল, মেজর জেনারেল ইত্যাদি জেনারেলদের যুক্ত করা হয়েছে। যারা এইগুলোর অন্তর্ভুক্ত না, তাদের নিবন্ধে এর পরিবর্তে বিষয়শ্রেণী:বাংলাদেশ সেনাবাহিনীর অফিসার যোগ করে দিন। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:১৯, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@আফতাবুজ্জামান:, @আফতাব ভাই, ধন্যবাদ আফতাব ভাই; বাংলা উইকিতে দেশের সামরিক সংক্রান্ত তথ্য ভুল থাকবেনা, এরকম আশা করি, আর আমি নিবন্ধ সংশোধন করতে গেলে পূর্বাবস্থায় ফিরিয়ে আনে ঐ নাবিল (যে সামরিক সংক্রান্ত অনেক নিবন্ধ তৈরি করেছে)। শাফিন মঞ্জু (আলাপ) ১৫:২২, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@শাফিন মঞ্জু, ৬ লাইন উপরে পুলক ভাই এই প্রশ্নের উত্তর দিয়েছেন, ১ লাইন উপরে আমি আপনাকে পরামর্শ দিয়েছি। এর পরেও আবার একই প্রশ্ন করার দরকার রয়েছে কী! এর পরেও জিজ্ঞাসা থাকলে, বিষয়শ্রেণীর আলাপ পাতায় গিয়ে আলোচনা করুন। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:২৮, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@আফতাবুজ্জামান:, @আফতাব ভাই, আপনি জানেন আমি বিশাল খান, দেখুন এটি, নাবিলের সামরিক বাহিনী নিয়ে কি রকম ধারণা। শাফিন মঞ্জু (আলাপ) ১৫:২৯, ২ জুলাই ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @কুউ পুলক ভাই, সম্প্রদায়ের আলোচনা সভায় এটা উত্থাপন করতে পারেন। -শাফিন মঞ্জু (আলাপ) ১৩:০৭, ৩ জুলাই ২০২২ (ইউটিসি)

ঈদ মোবারক

অনাথ অ-মুক্ত চিত্র:দ্য গ্রেনেডিয়ার্সের লোগো.gif সম্পর্কে

⚠

চিত্র:দ্য গ্রেনেডিয়ার্সের লোগো.gif আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ০৩:০১, ১২ জুলাই ২০২২ (ইউটিসি)

শ্রেণীবিন্যাস

কুউ পুলক ভাই, ঈদের শুভেচ্ছা নেবেন। সম্প্রতি আপনার যোগ করা কিছু বিষয়শ্রেণী দৃষ্টিগোচরে এলো। আপনি বিষয়শ্রেণীতে “শ্রেণিবিন্যাস” শব্দটি ই-কার দিয়ে ব্যবহার করেছেন। কিন্তু বাংলা উইকিপিডিয়ায় “শ্রেণীবিন্যাস” শব্দটিই ব্যবহার করা হয় সর্বক্ষেত্রে। বিষয়শ্রেণীটি সংশোধন করার অনুরোধ রইল। — আদিভাইআলাপ০৫:৩৯, ১২ জুলাই ২০২২ (ইউটিসি)

@আদিভাই আপনাকে ধন্যবাদ, কারন আপনি নিজেও মনে হয় অনেকগুলো ঠিক করে নিয়েছেন। যার দরুন এখন আমি খুঁজে মাত্র একটা পেলাম। যাই হোক আপনাকেও ঈদের শুভেচ্ছা। ভালো থাকুন।  কুউ পুলক  ০৯:২২, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)
এটা সম্ভবত অন্য কেউ ঠিক করেছেন। যাই হোক, আপনাকে ধন্যবাদ। এবং আবারও ঈদের শুভেচ্ছা। — আদিভাইআলাপ০৪:৩৮, ১৩ জুলাই ২০২২ (ইউটিসি)

অভিজিৎ রায়

@কুউ পুলক:, @পুলক ভাই, অভিজিৎ রায় পাতাটিতে চিত্র আপলোড করে দিন, যেমনটা আপনি জুলহাজ মান্নান পাতাতে চিত্র আপলোড করেছিলেন; এখন যে চিত্রটি আছে ওটা ভালো চিত্র নয়। আপনি এই চিত্রটি নতুন করে আপলোড করে আগেরটিতে অপসারণ ট্যাগ যুক্ত করে দিন। DB Fahad (আলাপ) ১৭:৪৮, ১৪ জুলাই ২০২২ (ইউটিসি)

@DB Fahad ভাই, আমি অন্য একটি কাজ নিয়ে আছি। দয়া করে ...... .... ...  কুউ পুলক  ১৭:৫১, ১৪ জুলাই ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, দ্রুত আপলোড করে দিন না। আপনি অনেক দিন আমার অনুরোধ রাখছেন না, সেই কবে রেখেছিলেন। DB Fahad (আলাপ) ১৭:৫২, ১৪ জুলাই ২০২২ (ইউটিসি)
@DB Fahad, আপনি কী আল্লাহর ওয়াস্তে জ্বালাতন করা বন্ধ করবেন? আপনি এই বিষয়ে নাহিয়ানকে বলেছেন। আবার এখানে এসে পুলক ভাইকে বলার দরকার কী ছিল? আপনি প্রতিনিয়ত এই একই কাজ করছেন। বাংলা উইকিতে গুটি কয়েক সম্পাদনা করেন। তাদের কাছে গিয়ে জনে জনে জ্বালাতন করা একটু বন্ধ করুন। ধন্যবাদ। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৫৬, ১৪ জুলাই ২০২২ (ইউটিসি)

যৌনশিল্প পদক!

যৌনশিল্প পদক
বাংলা উইকিপিডিয়াতে পর্নোগ্রাফি বা যৌনশিল্প ও শিল্পী সম্পর্কিত বিভিন্ন নিবন্ধ তৈরিকরণের জন্য আমার তরফ থেকে এই পদকটি দিলাম। আশা করি আরও নিবন্ধ তৈরি করবেন। ধন্যবাদ!!! পরমাণু•আলাপ•১০:৪৩, ১৫ জুলাই ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:ব্রিগেড অফ দ্য গার্ডসের লোগো.gif সম্পর্কে

⚠

চিত্র:ব্রিগেড অফ দ্য গার্ডসের লোগো.gif আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ১৪:৫২, ২৩ জুলাই ২০২২ (ইউটিসি)

হাজরা ইয়ামিন

@কুউ পুলক:, @পুলক ভাই, হাজরা ইয়ামিন নিবন্ধটিতে Hajra Yamin নিবন্ধটির সঙ্গে আন্তঃভাষা সংযোগ করে দিন। তুষার শামসুল (আলাপ) ০৭:৩৯, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)

@তুষার শামসুল  করা হয়েছে  কুউ পুলক  ০৭:৪১, ২৯ জুলাই ২০২২ (ইউটিসি)

শহীদ করিমুল্লাহ

@কুউ পুলক:, @পুলক ভাই, শহীদ করিমুল্লাহ নিবন্ধটিকে Shahid Karimullah নিবন্ধের সঙ্গে আন্তঃভাষা সংযোগ করে দিন। তুষার শামসু (আলাপ) ১২:০২, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার শামসু  করা হয়েছে  কুউ পুলক  ১২:০৩, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

আব্দুল আজিজ মির্জা

@কুউ পুলক:, @পুলক ভাই, আব্দুল আজিজ মির্জা নিবন্ধটিকে Abdul Aziz Mirza নিবন্ধটির সঙ্গে আন্তঃভাষা সংযোগ করে দিন। তুষার শামসু (আলাপ) ১৬:০০, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার শামসু  করা হয়েছে  কুউ পুলক  ১৬:০১, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

ফসিহ বোখারি

@কুউ পুলক:, @পুলক ভাই, ফসিহ বোখারি নিবন্ধটিকে Fasih Bokhari নিবন্ধটির সাথে আন্তঃভাষা সংযোগ করে দিন। তুষার শা (আলাপ) ১১:৪২, ২ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার শা  করা হয়েছে  কুউ পুলক  ১১:৪৪, ২ আগস্ট ২০২২ (ইউটিসি)

জেমস উইলফ্রেড জেফোর্ড

@কুউ পুলক:, @পুলক ভাই, জেমস উইলফ্রেড জেফোর্ড পাতাটিকে James Wilfred Jefford পাতার সঙ্গে আন্তঃভাষা সংযোগ করে দিন। তুষার শা (আলাপ) ১১:৪৮, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার শা  করা হয়েছে  কুউ পুলক  ১১:৪৯, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

মৃত ব্যক্তির জন্য অ-উন্মুক্ত চিত্র

@কুউ পুলক:, @পুলক ভাই, ফসিহ বোখারি নিবন্ধটিতে চিত্র আপলোড করে দিন, ব্যক্তি মৃত, তাই অ-উন্মুক্ত চিত্র আপলোড করা যাবে, নিবন্ধটির ইংরেজি সংস্করণেও চিত্র নেই, আপলোড করে দিন, এখানে চিত্র পেয়ে যাবেন। তুষার শা (আলাপ) ১৩:০৭, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার শা  করা হয়েছে  কুউ পুলক  ১৩:২১, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

আফজাল তাহির

@কুউ পুলক:, পুলক ভাই, আফজাল তাহির নিবন্ধটিকে Afzal Tahir নিবন্ধটির সাথে আন্তঃভাষা সংযোগ করে দিন। তুষার শা (আলাপ) ১৫:১৮, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার শা  করা হয়েছে  কুউ পুলক  ১৫:২০, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

২০২২ সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ

@কুউ পুলক: ভাই, আপনাকে ধন্যবাদ । 

আমাকে সাহায্য করার জন্য । The Piash (আলাপ) ১১:৩১, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

পাকিস্তান নৌবাহিনী একাডেমী

@কুউ পুলক:, @পুলক ভাই, পাকিস্তান নৌবাহিনী একাডেমীকে Pakistan Naval Academy-এর সাথে যুক্ত করে দিন (আন্তঃভাষা সংযোগ প্রদান করে দিন)। তুষার শামসুর (আলাপ) ১৪:৪৫, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার শামসুর  করা হয়েছে  কুউ পুলক  ১৪:৪৮, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

এইচএমএস চৌধুরী

@কুউ পুলক:, @পুলক ভাই, এইচএমএস চৌধুরী নিবন্ধটিতে চিত্র আপলোড করে দিন (এর ইংরেজি সংস্করণে চিত্র রয়েছে)। তুষার শামসুর (আলাপ) ১২:৫৭, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার শামসুর  করা হয়েছে  কুউ পুলক  ১৩:০৩, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

পরিশ্রমী পদক
উইকিতে পূর্ণকালীন সম্পাদক বলে কোন স্বীকৃতি নেই, নয়তো সেটাই আপনাকে দিতাম। যে কজন ব্যবহারকারী অহর্নিশ নির্বিঘ্নে নিয়মিত সম্পাদনা করে বাংলা উইকিপিডিয়াকে সারাক্ষণ জাগ্রত রাখেন, আপনি তাদের মধ্যে অন্যতম। আপনাকে তাই এই পরিশ্রমী পদকটি প্রদান করছি। শুভকামনায়- Aishik Rehman (আলাপ) - ১৫:৩৯, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী:রাণী লক্ষ্মীবাঈয়ের সাংস্কৃতিক চিত্রায়ন

@কুউ পুলক:, @পুলক ভাই, বিষয়শ্রেণী:রাণী লক্ষ্মীবাঈয়ের সাংস্কৃতিক চিত্রায়ন এটা তৈরি করে দিন, Category:Cultural depictions of Rani Laxmibai এটা থেকে। তুষার কে (আলাপ) ০৫:১৪, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:কুমায়ুন রেজিমেন্ট সীল.gif সম্পর্কে

⚠

চিত্র:কুমায়ুন রেজিমেন্ট সীল.gif আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১৩:৩৫, ১৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

আলবার্ট আইনস্টাইনের মস্তিষ্ক

@কুউ পুলক:, @পুলক ভাই, আলবার্ট আইনস্টাইনের মস্তিষ্ক এই নিবন্ধতে চিত্র বড়ো ভাবে দেখাচ্ছে, ঠিক করে দিন তো। তুষার বি (আলাপ) ১৫:২০, ২৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

@তুষার বি  করা হয়েছে  কুউ পুলক  ১৫:৪০, ২৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি পাতায় চিত্র-যোগ সংক্রান্ত

জনাব, শুভেচ্ছা গ্রহণ করুন। আপনি চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি পাতায় যে চিত্রটি যোগ করেছেন, সেটি চট্টগ্রাম বিজিএমইএ ইনস্টিটিউট অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির, উক্ত বিশ্ববিদ্যালয়টির নয়। লোগোটি একটু ভালো করে পর্যবেক্ষণ করলেই পার্থক্যটি বুঝতে পারবেন। এবিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করছি।

আপনার অবদানের জন্য ধন্যবাদ। Factcheckerhuman (আলাপ) ০৭:৫৬, ২৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Factcheckerhuman দুঃখিত। চিত্রটি সরিয়ে দিচ্ছি। ভুলটা ধরিয়ে দেবার জন্য ধন্যবাদ।  কুউ পুলক  ০৭:৫৯, ২৯ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman, আপনার সাম্প্রতিক একটি সম্পাদনার জন্য এই আলোচনার প্রতি আপনার দৃষ্টি আকর্ষণ করছি।--Factcheckerhuman (আলাপ) ১৪:৪৩, ১ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@Factcheckerhuman কুউ পুলক ভাই বিশ্বস্ত হওয়ায় এবং একইসাথে চিত্রের বর্ণনা অনুসারে যোগ করেছিলাম। অপসারণ করে দিয়েছি। আপনার বিচক্ষণতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ। ~ নোমান (আলাপঅবদান) ১৪:৪৯, ১ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির লোগো.jpg সম্পর্কে

⚠

চিত্র:চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির লোগো.jpg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। ~ নোমান (আলাপঅবদান) ১৪:৪৭, ১ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

ব্যবহারকারীর অবদান পরীক্ষা করুন

কুউ পুলক ভাই, শুভেচ্ছা নেবেন। Sbb1413 ব্যবহারকারীর যোগ করা বিষয়শ্রেণীগুলো পরীক্ষা করার অনুরোধ রইলো। — আদিভাইআলাপ০৮:১৭, ২ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@Meghmollar2017 এই ব্যবহারকারী তৈরি বিষয়শ্রেণীগুলো সব পশ্চিমবঙ্গের অঞ্চল বিষয়ক। ইংরেজি উইকি অনুসরণ না করে তিনি নিজে বিষয়শ্রেণীগুলো তৈরি করেছেন। আমার কাছে ঠিকঠাকই মনে হয়েছে। তাও বলছি পশ্চিমবঙ্গের স্থানীয় উইকিপিডিয়ানের মতামত নিলে ভালো হয়।  কুউ পুলক  ০৮:৪৬, ২ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
ঠিক আছে, ভাইয়া। আপনাকে ধন্যবাদ। ব্যবহারকারী একটি টেমপ্লেটও তৈরি করেছেন। সেটি দেখারও অনুরোধ করব, নামকরণ নীতিমালা অনুসারে ঠিক আছে কিনা। আমি এই সম্পর্কে কাজ করে অভ্যস্ত নই, সেজন্য আপনাকে বলা। — আদিভাইআলাপ০৯:৩২, ২ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@Meghmollar2017 ঠিক আছে। -  কুউ পুলক  ১২:৩৩, ২ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী

@কুউ পুলক ভাই , আপনি বিষয়শ্রেণী:আলবার্ট আইনস্টাইনের মস্তিষ্ক অপসারণের প্রস্তাবনা দেওয়ার কারণ টা একটু জানতে পারি। আপনি এই বিষয়ে অভিজ্ঞ বলেই জিজ্ঞাসা করছি। ≈ ফারহান  «আলাপ» ০৩:১৮, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@Md.Farhan Mahmud আপনি ইংরেজি নিবন্ধটা দেখুন। সেখানে যে বিষয়শ্রেণীগুলো আছে দেখুন। দেখবেন যে বিষয়শ্রেণী:আলবার্ট আইনস্টাইনের মস্তিষ্ক বলে কোন বিষয়শ্রেণীই নেই। আশা করছি বুঝতে পেরেছেন। আসলে বিষয়শ্রেণী করা হয় যাতে ঐ সম জাতীয় নিবন্ধগুলো যেখানে জমা হবে। আপনিই বলুন বিষয়শ্রেণী:আলবার্ট আইনস্টাইনের মস্তিষ্ক তে সম জাতীয় আর কোন নিবন্ধ এই বিষয়শ্রেণীতে জমা হতে হতে পারে। পাবেন না। তাই অপসারণের করা হয়েছে। আশা করছি আপনাকে বুঝাতে পেরেছি। ধন্যবাদ।  কুউ পুলক  ০৩:২৭, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক ধন্যবাদ ভাই । বুঝতে পেরেছি। শুভ সকাল! ≈ ফারহান  «আলাপ» ০৩:৩০, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

একটি নিবন্ধের বিষয়

@কুউ পুলক:, @পুলক ভাই, পায়ুসঙ্গম নিবন্ধটির ধর্ম অংশের 'ইহুদী ধর্ম' অংশে যা লিখা আছে তা মুছে দিয়ে এইটুকু লিখে দিন "মিশনেহ তোরাহ, কট্টর ইহুদি সম্প্রদায়ের দ্বারা প্রামাণিক হিসাবে বিবেচিত একটি পাঠ্য বলে, "যেহেতু একজন পুরুষকে অনুমতি দেওয়া হয়েছে তার স্ত্রীকে সম্পূর্ণ উলঙ্গ দেখার, সে তার সাথে যে কোনো উপায়ে যৌন আচরণ করতে পারে। সে যখনই ইচ্ছা তার সাথে সঙ্গম করতে পারে এবং তার যে কোনো অঙ্গে চুম্বন করতে পারে। তার ইচ্ছামত শরীর ভোগ করতে পারে, এবং সে তার সাথে স্বাভাবিকভাবে বা অপ্রাকৃতিকভাবে সহবাস করতে পারে [ঐতিহ্যগতভাবে, অপ্রাকৃতিকভাবে বলতে মলদ্বারে সহবাস এবং মুখমৈথুনকে বোঝায়], তবে শর্ত থাকবে যে সে যেনো কোনো উদ্দেশ্যহীন ভাবে বীর্য ব্যয় না করে। আরও বলা হয় যে, পায়ুকাম একটি নেতিবাচক কর্ম যা একজন পুরুষের তার স্ত্রীর সাথে করা উচিৎ নয়। সঙ্গমের ক্ষেত্রে স্ত্রীকে কোনোভাবেই কষ্ট দেওয়া যাবেনা।"

আর 'বৌদ্ধ ধর্ম' অংশে 'বৌদ্ধ ধর্মেও পায়ুকামের ক্ষেত্রে কিছু বলা হয়নি' এখানে সংশোধন করে এরকম লিখে দিন যে, 'বৌদ্ধ ধর্মে পায়ুকামের পক্ষে বা বিপক্ষে কিছু সরাসরি না বলা হলেও সন্তানজন্মদান বিরোধী যৌন ক্রিয়ার প্রতি পরোক্ষ নিষেধাজ্ঞা রয়েছে'। তপন ব (আলাপ) ১১:২৮, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@তপন ব জনাব, উইকিপিডিয়া যে কেউ সম্পাদনা করতে পারে।  কুউ পুলক  ১১:৩৩, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, নিবন্ধটি সুরক্ষিত, তাই আমি সম্পাদনা করতে পারছিনা। লিখে দিন ওগুলো দয়া করে, লেখাগুলো ইংরেজি সংস্করণ থেকে অনুবাদ করে লিখেছি। তপন ব (আলাপ) ১১:৩৪, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@তপন ব তবে ঐ নিবন্ধের আলাপ পাতায় বার্তা দিন। আমি অন্য একটা বিষয় নিয়ে ব্যস্ত। দয়া করে বোঝার চেষ্টা করুন।  কুউ পুলক  ১১:৩৯, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, দয়া করে এখন কাজটি করে দিন, আপনি এখন নিশ্চয়ই ফ্রি আছেন। তপন স (আলাপ) ১৪:২৭, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, অন্য একজন ব্যবহারকারী করে দিয়েছেন কাজটি। তপন স (আলাপ) ১৪:৫০, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

৭ম পদাতিক ডিভিশন

@কুউ পুলক:, @পুলক ভাই, ৭ম পদাতিক ডিভিশন (পাকিস্তান) নিবন্ধটির আন্তঃভাষা সংযোগ দিয়ে দিন, এটার ইংরেজি সংস্করণ হচ্ছে 7th Infantry Division (Pakistan)তপন ব (আলাপ) ১১:৪১, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@তপন ব  করা হয়েছে  কুউ পুলক  ১১:৪৪, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

কেক (২০১৮-এর চলচ্চিত্র)

@কুউ পুলক:, @পুলক ভাই, কেক (২০১৮-এর চলচ্চিত্র) নিবন্ধটিতে চিত্র আপলোড করে দিন, এটার ইংরেজি সংস্করণে চিত্র রয়েছে। মামুন ক (আলাপ) ১১:২১, ৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@মামুন ক  করা হয়েছে ~ নোমান (আলাপঅবদান) ১১:২৩, ৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@মামুন ক সুধী, অন্য কাউকে কি বলেছেন?  কুউ পুলক  ১১:২৩, ৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, ভাই আপনি দেখার আগেই অন্য একজন ব্যবহারকারী করে দিয়েছেন কাজটি। মামুন ক (আলাপ) ১১:২৬, ৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@মামুন ক ঠিক আছে জনাব।  কুউ পুলক  ১১:২৬, ৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

একটি বিষয় সংশোধন

@কুউ পুলক:, @পুলক ভাই, পায়ুসঙ্গম নিবন্ধটির ধর্ম অংশের হিন্দু ধর্মে অংশে যা যা লিখা আছে ওগুলোতে সংশোধন আনা প্রয়োজন, যে রকম লেখা আছে তা হলোঃ "সাধারণত হিন্দু ধর্মে পায়ুকামের বিরুদ্ধে কোনো উল্লেখ পাওয়া যায়না, এটাকে সরাসরিভাবে নিষিদ্ধও করা হয়নি আবার পক্ষেও কথা বলা হয়নি। হিন্দু সমাজে এই পায়ুকাম সবসময়ই একটা নিষিদ্ধ বিষয় বা ট্যাবু ছিলো। তবে প্রাচীন ভারতে অনেক মূর্তিতে পায়ুকামের চিত্রণ করা হয়েছে।" এখানে সংশোধিত রূপ হিসেবে লেখাগুলো এরকম হবে যে, "সাধারণত হিন্দু ধর্মে পায়ুকামের বিরুদ্ধে সরাসরি কিছু না বলা হলেও এরূপ কথা বলা আছে যে কোনো মানুষ যদি অন্য কোনো মানুষের পায়ুতে শিশ্ন অনুপ্রবেশ করায় তাহলে তাকে জাতিচ্যুত করা হবে। হিন্দু সমাজে এই পায়ুকাম বিষয়টি সব সময়ই একটা নিষিদ্ধ বিষয় বা ট্যাবু হিসেবে ছিলো, আর পায়ুকামের পক্ষে কখনোই হিন্দু সমাজে মানুষকে উৎসাহিত করা হয়নি। এ সম্পর্কে মনুসংহিতায় বলা আছে যে, যে সমস্ত পুরুষ পায়ু বিদ্ধ কাজে অংশ নেয় তাদেরকে জাতচ্যুত করা উচিৎ এবং এটিও নির্দেশ করে যে একজন পুরুষ যে অন্য পুরুষের মধ্যে বীর্যপাত করেছে তারা যেনো শাস্তির আওতায় আসে। ভারতীয় লেখিকা রুথ বণিতা বলেন যে, প্রাচীন হিন্দু সমাজে মলদ্বার যৌনতার শাস্তি হিসেবে জাত নিচে নামিয়ে দেওয়ার নিয়ম ছিলো।" - সাথে যে তথ্যসূত্র দুটি আছে ওগুলো মুছে এটি যুক্ত করে দিন। জুয়েল প (আলাপ) ১৪:২৩, ৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@জুয়েল প দয়া করে কিছু মনে করবেন না। এই বিষয়টায় আমি একদমই আগ্রহী না। অনুগ্রহপূর্বক অন্য কাউকে বলুন।  কুউ পুলক  ১৪:২৫, ৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, একজনও আমার এই অনুরোধ রাখছেন না পুলক ভাই, আমি কি অন্যায় করেছি, যা বলেছি তা ভুল নয়, আপনি যাচাই করে দেখতে পারেন পুলক ভাই; একটু দয়া দেখান। ইমন ক (আলাপ) ১০:৫০, ৮ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, অনুগ্রহ করে কাজটি করে দিন। সাজিদুর রহমান (আলাপ) ১৬:৩৫, ১৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

ইউরোপীয় ইউনিয়ন সাংস্কৃতিক কেন্দ্র নেপাল নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য ইউরোপীয় ইউনিয়ন সাংস্কৃতিক কেন্দ্র নেপাল নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। দ্রুত অপসারণের বিচারধারার নি৭ অনুচ্ছেদ অনুযায়ী এই ট্যাগ লাগানো হয়েছে। কারণ নিবন্ধটি একটি প্রতিষ্ঠান বা কোম্পানি সম্পর্কিত। কিন্তু নিবন্ধে নির্দিষ্টভাবে কোথাও উল্লেখ করা হয়নি কী কারণে এই নিবন্ধটি গুরুত্বপূর্ণ বা উল্লেখযোগ্য, যে কারণে এটি বিশ্বকোষে অন্তর্ভুক্ত করা প্রয়োজন। দ্রুত অপসারণের বিচারধারা অনুযায়ী এই নিবন্ধটি যে কোনো সময় অপসারণ করা হতে পারে। অনুগ্রহ করে উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার নীতিমালা দেখুন

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুনআফিফ (আলাপ) ০৫:৫৫, ১৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী:করাচির পটভূমিতে চলচ্চিত্র

@কুউ পুলক:, @পুলক ভাই, বিষয়শ্রেণী:করাচির পটভূমিতে চলচ্চিত্র তৈরি করে দিন, ইংরেজি Category:Films set in Karachi থেকে। শোভন খান (আলাপ) ০৭:৫৭, ১৪ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী:শঙ্কর-এহসান-লায় সুরারোপিত চলচ্চিত্র

@কুউ পুলক:, @পুলক ভাই, আলাভান্দান নিবন্ধটিতে বিষয়শ্রেণী:শঙ্কর-এহসান-লায় সুরারোপিত চলচ্চিত্র যুক্ত করে দিন, কারণ ইংরেজি নিবন্ধে (Aalavandhan) Category:Films scored by Shankar–Ehsaan–Loy যুক্ত আছে। রহমান সাজ্জাদ (আলাপ) ০৭:২৮, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@কুউ পুলক:, @পুলক ভাই, এটা কোনো যৌনতা সংক্রান্ত নিবন্ধ নয়। খান সাজ্জাদ (আলাপ) ০৮:৩২, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

নিজের সঙ্গে নিজের জীবনের মধু

@কুউ পুলক:, @পুলক ভাই, নিজের সঙ্গে নিজের জীবনের মধু নিবন্ধটির অপরীক্ষিত সম্পাদনা পরীক্ষিত করে দিন। বায়েজিদ ক (আলাপ) ১৫:১৯, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@বায়েজিদ ক আমি অন্য বিষয় নিয়ে ব্যস্ত আছি জনাব -  কুউ পুলক  ১৫:২০, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, শুধু আমার করা সম্পাদনা পরীক্ষিত করে দিলেই হবে, দিন দয়া করে, এটা একটা উপন্যাস সংক্রান্ত নিবন্ধ। বায়েজিদ ক (আলাপ) ১৫:৪৭, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@বায়েজিদ ক জনাব, এক্সকিউজ মি -  কুউ পুলক  ১৫:৪৯, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, @পুলক ভাই, এরকম নিবন্ধে সম্পাদনা করার আগ্রহ তো আপনার আছে (আমি জানি এটা); শুধু পরীক্ষিত করে দিন আমার সম্পাদনা, এটা হুমায়ুন আজাদের লেখা একটা উপন্যাস, আমি নিবন্ধটির ইংরেজি সংস্করণ থেকে অনুবাদ করে 'সারাংশ' অংশে লিখেছি যা পূর্বের সংস্করণের চেয়ে কিছুটা বড়ো। বায়েজিদ ক (আলাপ) ১৫:৫১, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@বায়েজিদ ক সম্পাদনা করেছেন। পরীক্ষিত কেউ একজন করবে। কিন্তু একবার ভেবে দেখেন পরীক্ষিত করা নিয়ে আপনি যে সময় ব্যয় করছেন এই সময়ে আপনি আরো অনেক কাজ করতে পারতেন। যা বাংলা উইকির সমৃদ্ধি ও উন্নয়নে কাজে লাগতো। আমাদের উচিত সময়কে সঠিক পন্থায় কাজে লাগানো। আশা করছি আপনি বুঝতে পেরেছেন -  কুউ পুলক  ১৫:৫৭, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

দয়া করে "অঞ্চল" → "নিকটবর্তী অঞ্চল" করবেন না

আমি দেখলাম আপনি সম্ভবত "neighbourhood" কথাটির আক্ষরিক অনুবাদ করে বিভিন্ন বিষয়শ্রেণীতে "অঞ্চল" কথাকে "নিকটবর্তী অঞ্চল" এ পরিবর্তন করছেন। আমি সেগুলোকে পুনরায় "অঞ্চল" করে দেব, কারণ "neighbourhood" কথাটির আসল অর্থ "অঞ্চল" বা "পাড়া"। শিবপুর, সাঁতরাগাছি ইত্যাদি হল হাওড়ার অঞ্চল বা পাড়া এবং হাওড়া পৌরনিগমের অংশ। দয়া করে ইংরেজি শব্দের সঠিক অর্থ বুঝে বিষয়শ্রেণীর নাম পরিবর্তন করবেন। এসবিবি১৪১৩ (আলাপঅবদান) ০৯:০৯, ৩০ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

ম্যাডাম (পোশাক) নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য ম্যাডাম (পোশাক) নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। দ্রুত অপসারণের বিচারধারার নি৭ অনুচ্ছেদ অনুযায়ী এই ট্যাগ লাগানো হয়েছে। কারণ নিবন্ধটি একটি প্রতিষ্ঠান বা কোম্পানি সম্পর্কিত। কিন্তু নিবন্ধে নির্দিষ্টভাবে কোথাও উল্লেখ করা হয়নি কী কারণে এই নিবন্ধটি গুরুত্বপূর্ণ বা উল্লেখযোগ্য, যে কারণে এটি বিশ্বকোষে অন্তর্ভুক্ত করা প্রয়োজন। দ্রুত অপসারণের বিচারধারা অনুযায়ী এই নিবন্ধটি যে কোনো সময় অপসারণ করা হতে পারে। অনুগ্রহ করে উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার নীতিমালা দেখুন

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুনমো. মাহমুদুল আলম (আলাপ) ০৪:৫৯, ৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)

দ্য হাউজহোল্ডার

@কুউ পুলক:, @পুলক ভাই, আপনি দ্য হাউজহোল্ডার নিবন্ধটির চিত্রটির দিকে লক্ষ্য করুন, ওটা ইংরেজি নিবন্ধটির চিত্রটির মতো উজ্জ্বল নয়, তাছাড়া ওটা একটা ডিভিডি প্রচ্ছদ, আপনি নিবন্ধটির ইংরেজি সংস্করণ থেকে চিত্রটি আপলোড করে এখানে বিবরণ পাল্টে দিন। আসিফ অ (আলাপ) ০৯:২২, ১৯ অক্টোবর ২০২২ (ইউটিসি)

জিনা অস্টিন নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

জিনা অস্টিন নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/জিনা অস্টিন পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। — তানভির১২:২৮, ২৯ অক্টোবর ২০২২ (ইউটিসি)

"উইকিপিডিয়া এশীয় মাস ২০২২" এডিটাথনে অংশ নিন!

বিগত বছরের ধারাবাহিকতায় এবারও শুরু হয়েছে উইকিপিডিয়ার বার্ষিক প্রতিযোগিতা উইকিপিডিয়া এশীয় মাসের ২০২২ আসর। মাসব্যাপী অনলাইন এডিটাথনে অংশ নিয়ে উইকিপিডিয়াকে সমৃদ্ধ করতে সাহায্য করুন এবং অর্জন করুন উইকিপদক ও ডিজিটাল শংসাপত্র। প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত জানতে এই পৃষ্ঠা দেখুন। Aishik Rehman (আলাপ) - ১১:৫৩, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)

অকশন ফর অ্যাকশন নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

অকশন ফর অ্যাকশন নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/অকশন ফর অ্যাকশন পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। — হাসিব (আলাপ) ১৯:৫৬, ৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)

চিত্র:অবন্তী স্কুল ট্রাস্টের লোগো.svg-এর দ্রুত অপসারণ প্রস্তাবনা

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য চিত্র:অবন্তী স্কুল ট্রাস্টের লোগো.svg পাতায় একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি দ্রুত অপসারণ বিচারধারার চ১ অনুযায়ী করা হয়েছে, কারণ চিত্রটি অব্যবহৃত ও উইকিপিডিয়ায় অন্য একটি ফাইলের সদৃশ বা নিম্নতর সংস্করণ।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। — হাসিব (আলাপ) ১৫:১৪, ৫ নভেম্বর ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:কেন শিমুরা.jpg সম্পর্কে

⚠

চিত্র:কেন শিমুরা.jpg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ১৭:৩৪, ৯ নভেম্বর ২০২২ (ইউটিসি)

মধুভাই জেলিয়াভাই ভয়ে নিবন্ধটি সম্পর্কে

সুপ্রিয় কুউ পুলক, আমি মোহাম্মদ মারুফ। উইকিপিডিয়ায় আপনার অবদানের জন্য ধন্যবাদ। আপনি ২৪ জানুয়ারি, ২০২১ তারিখে অর্থাৎ এই বার্তা প্রদানের ৬৬১ দিন পূর্বে মধুভাই জেলিয়াভাই ভয়ে নিবন্ধটি তৈরি করেছেন। যদিও উইকিপিডিয়ায় যে কেউই সম্পাদনা করতে পারে, কিন্তু উইকিপিডিয়ায় বিশ্বকোষীয় ও গঠনমূলক সম্পাদনার করার জন্য একটি নীতিমালা রয়েছে। আমাদের স্বাগত পাতায় এই নীতিমালার বিস্তারিত উল্লেখ করা হয়েছে। নীতিমালা অনুসারে, আপনার তৈরি করা নিবন্ধটিতে একাধিক সমস্যা পরিলক্ষিত হয়েছে। সমস্যাগুলো নিচে ধারাবাহিকভাবে বর্ণনা করা হলো:

  1. নিবন্ধটি আকারে অনেক ছোট
  2. নিবন্ধটির একটা বড়সড় অংশ কিংবা সম্পূর্ণ অংশই একটিমাত্র সূত্রের উপর নির্ভরশীল

আপনি যা করতে পারেন:

  1. নিবন্ধটি সম্প্রসারণ করে উইকিপিডিয়াকে সাহায্য করুন। অন্যথায়, এটি অপসারণের জন্য বিবেচিত হতে পারে
  2. নির্ভরযোগ্য উৎস থেকে আরো বেশি তথ্যসূত্র প্রদান করে এই নিবন্ধটির মানোন্নয়ন করুন। তা নাহলে নিবন্ধটি অপসারণ করা হতে পারে

এ সম্পর্কে আপনার মতামত বা পরামর্শ জানাতে আমার আলাপ পাতায় বার্তা দিতে পারেন। উইকিপিডিয়ায় আপনার যাত্রা শুভ হোক। ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ১০:২৫, ১৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)

WikiConference India 2023: Program submissions and Scholarships form are now open

Dear Wikimedian,

We are really glad to inform you that WikiConference India 2023 has been successfully funded and it will take place from 3 to 5 March 2023. The theme of the conference will be Strengthening the Bonds.

We also have exciting updates about the Program and Scholarships.

The applications for scholarships and program submissions are already open! You can find the form for scholarship here and for program you can go here.

For more information and regular updates please visit the Conference Meta page. If you have something in mind you can write on talk page.

‘‘‘Note’’’: Scholarship form and the Program submissions will be open from 11 November 2022, 00:00 IST and the last date to submit is 27 November 2022, 23:59 IST.

Regards

MediaWiki message delivery (আলাপ) ১১:২৪, ১৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)

(on behalf of the WCI Organizing Committee)

অনুপ্রবেশ শব্দ

@কুউ পুলক:, 'অনুপ্রবেশ' শব্দটি দ্বারা কি বুঝায়? পেছনে পেছনে প্রবেশ, অনুমতি ব্যতিরেকে প্রবেশ বা অবৈধ ভাবে প্রবেশ না? বাংলাদেশ ভারত সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ ফলক তৈরি করে রাখেনা এরকম যে, 'অনুপ্রবেশ নিষেধ'? সামরিক বাহিনীতে শত্রুর অনুপ্রবেশ নিষেধ, তারপরে বাংলাদেশের সেনাবাহিনীর বিভিন্ন ফটকে 'অনুপ্রবেশ নিষেধ' এরকম লেখা থাকেনা? বাংলা একাডেমীর বাংলা থেকে ইংরেজি যে অভিধান আছে (ইংরেজি থেকে বাংলা নয়) সেটাতে কি লেখা? জাহিদুল ইসলাম রকিব (আলাপ) ০৫:১৭, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)

@জাহিদুল ইসলাম রকিব শব্দটি অনু প্রবেশ মানে অল্প প্রবেশ, ক্ষুদ্র প্রবেশ। তা যদি অবৈধ হয় তবে তা অবৈধ অনুপ্রবেশ এখানে দেখুন তার পর এখানে দেখুন  কুউ পুলক  ০৫:৩৩, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, জি, অনু মানে ক্ষুদ্র তা ঠিক, কিন্তু অনু আর প্রবেশ এই দুটি শব্দ মিলে অনুপ্রবেশ শব্দটি তৈরি হয়েছে এর মানে কি অনুপ্রবেশ মানে ক্ষুদ্র প্রবেশ বা স্বল্প প্রবেশ, হ্যাঁ, অনুপ্রবেশও এক ধরণের প্রবেশ এবং অনুপ্রবেশ প্রবেশ এই দুই শব্দকে সমার্থক হিসেবে বলা যেতে পারে, 'অনুকম্পা', 'অনুগ্রহ', 'অনুকল্প', 'অনুরূপ', 'অনুযায়ী', 'অনুকূল' এগুলো দ্বারা কি বুঝায়? আমি সামরিক বাহিনীর ঘাঁটিতে হঠাৎ প্রবেশ করার চেষ্টা করলে আমাকে ভারতীয় নাগরিক বলবেনা ঠিকই কিন্তু অনুপ্রবেশকারী বলবে। এটি পড়ুন। জাহিদুল ইসলাম রকিব (আলাপ) ০৫:৪৪, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@জাহিদুল ইসলাম রকিব হ্যাঁ। সামরিক বাহিনীর ঘাঁটিতে ঢুকে পরলে তো তাই বলবে। সেখানে আপনার প্রবেশ এক কথায় নিষেধ আপনি যে দেশের নাগরিকই হন না কেন। আপনাকে অবৈধ অনুপ্রবেশকারী হিসাবেই আখ্যায়িত করা হবে।  কুউ পুলক  ০৫:৪৮, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@কুউ পুলক:, 'অনুকম্পা', 'অনুগ্রহ', 'অনুকল্প', 'অনুরূপ', 'অনুযায়ী', 'অনুকূল' এগুলোর অর্থ কি? আর এটি পড়ুন। জাহিদুল ইসলাম রকিব (আলাপ) ০৫:৪৯, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@জাহিদুল ইসলাম রকিব, আপনি আসলে কি চাইছেন তা আমার কাছে স্পষ্ট না। আমার মনে হয় উইকিতে আমার চেয়ে বাংলায় আরো বেশি দক্ষ এমন কারো সাথে আপনার আলাপ করা উচিত। বাংলায় আমার দখল ইংরেজির চেয়ে কম। আশা করছি বোঝাতে পেরেছি।  কুউ পুলক  ০৫:৫৯, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)

WikiConference India 2023: Help us organize!

Dear Wikimedian,

You may already know that the third iteration of WikiConference India is happening in March 2023. We have recently opened scholarship applications and session submissions for the program. As it is a huge conference, we will definitely need help with organizing. As you have been significantly involved in contributing to Wikimedia projects related to Indic languages, we wanted to reach out to you and see if you are interested in helping us. We have different teams that might interest you, such as communications, scholarships, programs, event management etc.

If you are interested, please fill in this form. Let us know if you have any questions on the event talk page. Thank you MediaWiki message delivery (আলাপ) ১৫:২১, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)

(on behalf of the WCI Organizing Committee)

পরীক্ষিত হিসাবে চিহ্নিত করুন

সুধী, অনুগ্ৰহ করে নতুন নিবন্ধগুলোতে ট্যাগ লাগানোর পর সেগুলো পরীক্ষিত হিসাবে চিহ্নিত করবেন। (যেহেতু আপনি ইতিমধ্যে একটা সিদ্ধান্তে পৌঁছার মাধ্যমে ট্যাগ লাগিয়েছেন) পরীক্ষিত হিসাবে চিহ্নিত করলে আরেকজনকে আবার এটা দেখা লাগবে বা আবার কষ্ট করা লাগবে না —শাকিল (আলাপ · অবদান) ১৫:৫০, ২২ নভেম্বর ২০২২ (ইউটিসি)

@MdsShakil যখন ট্যাগ লাগাই, তখন নিবন্ধটা মোটামুটি ঠিক থাকলে পরীক্ষিত হিসাবে চিহ্নিত করি। না থাকলে করি না। ট্যাগ লাগানোর সময় সবগুলোই কি পরীক্ষিত হিসাবে চিহ্নিত করে দিব? সেটাই কি বোঝাতে চেয়েছেন?  কুউ পুলক  ১৫:৫৫, ২২ নভেম্বর ২০২২ (ইউটিসি)
নতুন সব নিবন্ধগুলোতে ট্যাগ লাগানোর পরপরই পরীক্ষিত করে দেওয়া উচিত যেহেতু নিবন্ধের সমস্যার জন্যই ট্যাগ লাগিয়ে দিয়েছেন। আমাদের নীতিমালা অনুসারে ট্যাগ লাগানোর পর প্রণেতাকে সেব্যাপারে বার্তাও দিতে হবে, একাজের জন্য এই স্ক্রিপ্টটি ব্যবহার করতে পারেন। —শাকিল (আলাপ · অবদান) ১৬:০২, ২২ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@MdsShakil - আপনাকে অনেক ধন্যবাদ -  কুউ পুলক  ১৬:০৭, ২২ নভেম্বর ২০২২ (ইউটিসি)

যৌনতা সংক্রান্ত নিবন্ধ

@কুউ পুলক:, যৌনতা সংক্রান্ত নিবন্ধ তৈরি করছেন আপনি সেজন্য ধন্যবাদ, পায়ুসঙ্গম এবং যৌনসঙ্গম নিবন্ধদুটির সম্পাদনা অপরীক্ষিত হয়ে আছে, পরীক্ষিত করে দিন। Mainul Islam Sami (আলাপ) ০৫:৫২, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)

@Mainul Islam Sami আপনাকেও ধন্যবাদ।  করা হয়েছে  কুউ পুলক  ০৬:১৫, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)

WikiConference India 2023: Open Community Call and Extension of program and scholarship submissions deadline

Dear Wikimedian,

Thank you for supporting Wiki Conference India 2023. We are humbled by the number of applications we have received and hope to learn more about the work that you all have been doing to take the movement forward. In order to offer flexibility, we have recently extended our deadline for the Program and Scholarships submission- you can find all the details on our Meta Page.

COT is working hard to ensure we bring together a conference that is truly meaningful and impactful for our movement and one that brings us all together. With an intent to be inclusive and transparent in our process, we are committed to organizing community sessions at regular intervals for sharing updates and to offer an opportunity to the community for engagement and review. Following the same, we are hosting the first Open Community Call on the 3rd of December, 2022. We wish to use this space to discuss the progress and answer any questions, concerns or clarifications, about the conference and the Program/Scholarships.

Please add the following to your respective calendars and we look forward to seeing you on the call

Furthermore, we are pleased to share the email id of the conference contact@wikiconferenceindia.org which is where you could share any thoughts, inputs, suggestions, or questions and someone from the COT will reach out to you. Alternatively, leave us a message on the Conference talk page. Regards MediaWiki message delivery (আলাপ) ১৬:২১, ২ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

On Behalf of, WCI 2023 Core organizing team.

WikiConference India 2023:WCI2023 Open Community call on 18 December 2022

Dear Wikimedian,

As you may know, we are hosting regular calls with the communities for WikiConference India 2023. This message is for the second Open Community Call which is scheduled on the 18th of December, 2022 (Today) from 7:00 to 8:00 pm to answer any questions, concerns, or clarifications, take inputs from the communities, and give a few updates related to the conference from our end. Please add the following to your respective calendars and we look forward to seeing you on the call.

Furthermore, we are pleased to share the telegram group created for the community members who are interested to be a part of WikiConference India 2023 and share any thoughts, inputs, suggestions, or questions. Link to join the telegram group: https://t.me/+X9RLByiOxpAyNDZl. Alternatively, you can also leave us a message on the Conference talk page. Regards MediaWiki message delivery (আলাপ) ০৮:১১, ১৮ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

On Behalf of, WCI 2023 Organizing team

আপনার জন্য কিছু জিলাপি!

- Nazrul Islam Nahid (আলাপ) ১৩:০১, ২০ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
@Nazrul Islam Nahid আপনাকে অনেক ধন্যবাদ  কুউ পুলক  ১৩:০৩, ২০ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)