ব্যবহারকারী:Mpi.mahmud

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আজ :শনিবার, মে ৪, ২০২৪, (২১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ) এবং বর্তমান সময়: ০১:৩২ (ইউটিসি গ্রিনউইচ মান সময় জিএমটি) এই মুহূর্তে। মোট নিবন্ধের সংখ্যা : ১,৫২,২১২
মোট পৃষ্ঠা সংখ্যা : ১২,৩৯,৭৭৬
মোট ফাইলের সংখ্যা : ১৮,৩৬৩
মোট ব্যবহারকারীর সংখ্যা : ৪,৫৫,০৬০
আমার সম্পর্কে
বাংলা এই ব্যবহারকারীর মাতৃভাষা
এই ব্যবহারকারী একজন মুসলিম
এই ব্যবহারকারী বাঙালি হয়ে গর্বিত।
এই ব্যবহারকারী ধূমপান অত্যন্ত ঘৃণা করেন।
এই অবদানকারী একজন পুরুষ

ব্যবহারকারী বর্তমান মাগুরায় অবস্থান করছেন ব্যবহারকারীর প্রিয় কবি কাজী নজরুল ইসলাম এই ব্যবহারকারী বর্তমান মাগুরা পলিটেকনিক ইন্সটিটিউট এর শিক্ষার্থী।

এই ব্যবহারকারী উইকিপিডিয়ায় আছেন ১০ বছর ও ৭ দিন

আমি মাহমুদুল হাসান ইলেকট্রিক্যাল বিভাগে মাগুরা পলিটেকনিক ইন্সটিটিউট চার বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল ইন্জিনিয়ারিং এর ৬ষ্ট সেমিস্টারে অধ্যয়নরত আছি। আমি প্রায় গত তিন বছর থেকে অনলাইনে বাংলা ব্লগ এবং ফেসবুকে লেখালেখি করছি।যেখানে আমি বিভিন্ন টেকনোলজি ও বিজ্ঞান বিষয়ক আমার সামান্য ক্ষুদ্র জ্ঞান আর অভিজ্ঞতা বিনিময় করি।

শিক্ষা জীবন[সম্পাদনা]

আমি বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমের মাগুরা জেলা (মাগুরা-১ (জাতীয় সংসদের নির্বাচনী এলাকা) এর মাগুরা সদর উপজেলা এর অন্তর্গত পৌর এলাকার ০১ নং ওয়ার্ডের দেড়ুয়া নামক গ্রাম থেকে আমার শিক্ষা জীবন শুরু করেছি। ২০১০ সালে দেশে প্রথমবারের মত অনুষ্ঠিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জে.এস.সি) পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সঙ্গে উর্তির্ণ হয়। ২০১১ সালে জেলার শ্রেষ্ট কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান মাগুরা টেকনিক্যাল স্কুল ও কলেজ (এম.টি.এস.সি) ভর্তি হওয়ার সুযোগ পায় এবং ২০১৩ সালে জেনারেল ইলেকট্রিক্যাল ওয়াকর্স বিভাগ থেকে পাবলিক মাধ্যমিক (এস.এস.সি) পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সঙ্গে উর্তির্ণ হয়। ঐ বছরই মাগুরার আরও এক সুনামধন্য প্রতিষ্ঠান মাগুরা পলিটেকনিক ইন্সটিটিউট (এম.পি.আই) চার বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল ইন্জিনিয়ারিং কোর্সে ভর্তি পরীক্ষার মাধ্যমে মেধা তালিকায় ২য় স্থান পেয়ে উর্তির্ণ হয় এবং ভর্তির সুযোগ পায়।বর্তমানে উক্ত প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল টেকনোলজিতে ৬ষ্ঠ সেমিস্টারে অধ্যয়নরত আছি এবং উচ্চ পর্যায়ে পড়াশোনার জন্য প্রস্তুতি গ্রহণ করছি।

স্বেচ্ছাসেবা[সম্পাদনা]

অনলাইনে বিভিন্ন স্বেচ্ছাসেবা মূলক গ্রুপ,প্রতিষ্ঠানের সাথে জড়িত থেকে বিভিন্ন ধরনের সেবামূলক কাজ করছি এবং এখনো বেশ কিছু গ্রুপের সাথে জড়িত থেকে কাজ করে যাচ্ছি । আমি আমার অনলাইন ,অফলাইন পরিচিত বন্ধু , শুভাকাংক্ষী, ভাই-বোনদের কে বিভিন্ন বিষয়ে কারিগরি ও টেকনোলজি সম্পর্কে সহায়তা ও সেইসাথে সচেতনত করছি এবং এই ধরনের কাজে তাদেরকে বিভিন্নভাবে উদ্বুদ্ধ করছি। আমি নিজ উদ্যোগে অনলাইনে সম্পাদনা করার পাশাপাশি জ্ঞান বিজ্ঞানের মুক্ত ভান্ডার উইকিপিডিয়ার প্রচারনা এবং মানুষকে উইকিপিডিয়ার বিভিন্ন প্রজেক্ট এর ব্যাপারে আগ্রহী করার জন্য কাজ করছি।

আমি মোবাইল ফোনে ইন্টারনেট থেকে তথ্য সংগ্রহ করা শিখাচ্ছি..

উইকিপিডিয়ায় আমি[সম্পাদনা]

২০১৬ সালে স্বভাবসুলভ আগ্রহ থেকে এবং উইকিপিডিয়ায় নিবন্ধিত হয়ে নিবন্ধ সম্পাদনে বেশ কয়েকবার ব্যর্থ হয়। এটা থেকে শিক্ষা নিয়ে এখন আবার পুনরাই কাজ শুরু করেছি।

আমার তৈরি পাতা[সম্পাদনা]

আমি মূলত আমার নিজের এলাকা, জেলা, বিভাগ নিয়ে বেশি কাজ করতে আগ্রহী এবং সে অনুযায়ী ইতিমধ্যে কাজ শুরু করেছি। কাজ করার চেষ্টা করছি সেসব স্থান নিয়ে যেসব স্থান অযত্নে প্রায় হারিয়ে যেতে বসেছে কিংবা অদূর ভবিষ্যতে হারিয়ে যেতে পারে। এছাড়াও বিভিন্ন প্রসিদ্ধ স্থান,প্রাতিষ্ঠান ঘুরে সেখানকার নিবন্ধ তৈরি করছি। এখানে আমার তৈরি প্রথম নিবন্ধন সম্পাদনকৃত পাতার নাম উল্লেখ করলাম। তবে আমি পাতা তৈরির থেকে পাতা সম্পাদনা বা সমৃদ্ধ করার কাজেই বেশি আগ্রহী সে অনুযায়ী চেষ্টা করছি ।

আমার সম্পাদিত কিছু নিবন্ধন[সম্পাদনা]

যেসকল পাতা সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছি[সম্পাদনা]

  1. মাগুরা
  2. মাগুরা সদর উপজেলা
  3. শ্রীপুর উপজেলা
  4. শালিখা উপজেলা
  5. মহম্মদপুর উপজেলা
  6. বিনোদপুর ইউনিয়ন
  7. খুলনা বিভাগ
  8. বুনাগাতী ডিগ্রী মহাবিদ্যালয়
  9. সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ, মাগুরা
  10. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড
  11. বাংলাদেশের পলিটেকনিক ইন্সটিটিউটের তালিকা
  12. বাংলাদেশের বিদ্যালয়সমূহের তালিকা
  13. বাংলাদেশের ভাষা
  14. খুলনা বিভাগের মসজিদের তালিকা
  15. এন৭ (বাংলাদেশ)
  16. গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

সরাসরি যোগাযোগ[সম্পাদনা]

যোগাযোগের জন্য আমার ব্যবহারকারী আলাপ:Mpi.mahmud পাতা বা বার্তা পাতায় একটি বার্তা রাখতে পারেন, অথবা যুক্ত হতে পারেন social ওয়েবসাইটের মাধ্যমে। আমার ইমেইল ঠিকানা হল mahmudulhasan9900@gmail.com উইকিপিডিয়া প্রোফাইল ফেসবুক প্রোফাইল টুইটার প্রোফাইল

বিষয়শ্রেণী[সম্পাদনা]