হেলদি টুগেদার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হেলদি টুগেদার
উন্নয়নকারীটুয়েন্টি ল্যাবস, এলএলসি
অপারেটিং সিস্টেমঅ্যান্ড্রয়েড, আইওএস
আকার৪২ এমবি (অ্যান্ড্রয়েড), ৫০.৬ এমবি (আইওএস)
লাইসেন্সবদ্ধ-উৎস মালিকানাধীন ফ্রিওয়্যার
ওয়েবসাইটhealthytogether.io

হেলদি টুগেদার হলো একটি মালিকানাধীন জনস্বাস্থ্য ও নিরাপত্তা প্লাটফর্ম, যা প্রশাসন, শিক্ষা ও উদ্যোক্তাদের প্রযুক্তি সহায়তা প্রদান করে। জনস্বাস্থ্যসেবা সবার কাছে পৌঁছে দিতে ও দক্ষতা বৃদ্ধিতে, স্বাস্থ্যসেবায় সমতা নিশ্চিতে এবং মহামারীর বিরুদ্ধে প্রস্তুতি অর্জনে এই প্লাটফর্ম ব্যবহৃত হয়। সফটওয়্যার সলিউশন বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যায়। এটি বর্তমানে ইউটা, ফ্লোরিডাওকলাহোমায় ব্যবহৃত হচ্ছে।

উন্নয়ন[সম্পাদনা]

হেলদি টুগেদার হলো একটি জনস্বাস্থ্য প্রযুক্তি প্রতিষ্ঠান, যেটি ২০২০ সালের মার্চ মাসে কার্যক্রম শুরু করে। হেলদি টুগেদার রোগ ব্যবস্থাপনা এবং সম্পূরক পুষ্টি সুবিধা সহায়তা প্রোগ্রামডব্লিউআইসি প্রভৃতি পুষ্টি সহায়তা কার্যক্রমের জন্য বিশেষায়িত।

ফ্লোরিডার স্বাস্থ্য বিভাগ বর্তমানে অধিবাসীদের স্বাস্থ্যপরীক্ষার ফলাফলের নথি রাখার জন্য এই প্লাটফর্ম ব্যবহার করে। ফ্লোরিডার ৩৬%-এর বেশি আবাসনে এই মোবাইল অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা হচ্ছে।[১]

ইউটা ও ওকলাহোমার বিশ্ববিদ্যালয়গুলোতেও বর্তমানে এই প্লাটফর্মটি ব্যবহৃত হচ্ছে। অন্যান্য রাজ্য ও উদ্যোক্তা গ্রাহকদের কাছে এই সেবা বিস্তারের পরিকল্পনা রয়েছে।[২]

নিরাপত্তা[সম্পাদনা]

এর ব্যবস্থাটি হিপার উপযোগী এবং সিস্টেম অ্যান্ড অর্গানাইজেশন কন্ট্রোলস কর্তৃক নিশ্চায়নকৃত।

এই ব্যবস্থায় উপাত্ত আদান-প্রদান ও সংরক্ষিত অবস্থায় এনক্রিপ্ট করা থাকে। গ্রাহকদের উপাত্ত সুরক্ষিত রয়েছে কিনা, তা যাচাইয়ের জন্য ইন্টারনেট নিরাপত্তা কেন্দ্র কর্তৃক প্রতিনিয়ত এর আভ্যন্তরীণ অবকাঠামো নিরীক্ষা করা হয়।

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]