হামাদ আল উবাইদি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হামাদ আল উবাইদি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম হামাদ মুহাম্মদ সাউদ জাওয়াদ আল উবাইদি
জন্ম (1991-04-21) ২১ এপ্রিল ১৯৯১ (বয়স ৩১)
জন্ম স্থান দোহা, কাতার
উচ্চতা ১.৬৪ মিটার (৫ ফুট   ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল সাইলিয়াহ
জার্সি নম্বর ১৭
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৮–২০১৬ আল রাইয়ান ২৩ (০)
২০১১–২০১২আল খুরাইতিয়াত (ধার) (০)
২০১৬– আল সাইলিয়াহ ৮০ (০)
২০২০আল দুহাইল (ধার) (০)
জাতীয় দল
২০১০ কাতার অনূর্ধ্ব-২৩ (০)
২০১২–২০১৭ কাতার (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৩:৫০, ২৪ মার্চ ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:৫০, ২৪ মার্চ ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

হামাদ মুহাম্মদ সাউদ জাওয়াদ আল উবাইদি (আরবি: حمد العبيدي‎‎, ইংরেজি: Hamad Al-Obeidi; জন্ম: ২১ এপ্রিল ১৯৯১; হামাদ আল উবাইদি নামে সুপরিচিত) হলেন একজন কাতারি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে কাতারের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর কাতার স্টার্স লিগের ক্লাব আল সাইলিয়াহের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় এবং ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১০ সালে, হামাদ কাতার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে কাতারের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।[৩] প্রায় ১ বছর যাবত কাতারের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১২ সালে কাতারের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; কাতারের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৮ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

হামাদ মুহাম্মদ সাউদ জাওয়াদ আল উবাইদি ১৯৯১ সালের ২১শে এপ্রিল তারিখে কাতারের দোহায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

হামাদ কাতার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে কাতারের প্রতিনিধিত্ব করেছেন। কাতারের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ১ বছরে ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০১২ সালের ২৩শে জানুয়ারি তারিখে, ২০ বছর, ৯ মাস ও ২ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী হামাদ সুইডেনের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে কাতারের হয়ে অভিষেক করেছেন। তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন; ম্যাচটি সুইডেন ৫–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] কাতারের হয়ে অভিষেকের বছরে হামাদ সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Al Sailiya"QSL। ২৩ মার্চ ২০২২। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২২ 
  2. "الفريق الأول"نادي السيلية الرياضي – نادي السيلية الرياضي (আরবি ভাষায়)। ২০ ডিসেম্বর ২০২০। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২২ 
  3. "Qatar U23 vs. India U23 - 9 November 2010"Soccerway। ৯ নভেম্বর ২০১০। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২২ 
  4. Strack-Zimmermann, Benjamin (২৩ জানুয়ারি ২০১২)। "Qatar vs. Sweden"National Football Teams। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]