হাফু (গেমার)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
হাফু
Hafu 2019.jpg
২০১৯ সালে ওয়াং
ব্যক্তিগত তথ্য
জন্মরুমি ওয়াং
(1991-04-18) ১৮ এপ্রিল ১৯৯১ (বয়স ২৯)
নিউটন, ম্যাসাচুসেট্‌স, মার্কিন যুক্তরাষ্ট্র
জাতীয়তামার্কিন
পেশাস্ট্রিমার
টুইচ তথ্য
চ্যানেল
কার্যকাল২০১২–বর্তমান
ধারাগেমিং
গেম
অনুসারী৮৩৬,২০৭
মোট প্রদর্শন৮৮.৯ মিলিয়ন
৫ অক্টোবর ২০২০ পর্যন্ত অনুসারী এবং মোট প্রদর্শন সংখ্যা হালনাগাদকৃত

রুমি ওয়াং (জন্ম: ১৮ এপ্রিল ১৯৯১; হাফু নামে সুপরিচিত) হলেন একজন মার্কিন টুইচ স্ট্রিমার এবং পেশাদার ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট এবং হার্থস্টোন খেলোয়াড়।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

রুমি ওয়াং ১৯৯১ সালের ১৮ই এপ্রিল তারিখে মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের নিউটনে বেইজিংয়ের চীনা অভিবাসী পিতা-মাতার ঘরে জন্মগ্রহণ করেন। তিনি লেক্সিংটনে তার শৈশব অতিবাহিত করেছেন। রুমি তার বন্ধুদের দ্বারা হাই স্কুলে পড়ার সময় এমএমওআরপিজি ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফটের সাথে পরিচিত হয়েছিলেন।[১] পরবর্তীতে তিনি বেন্টলি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন, তবে গেমিংয়ের দিকে মনোনিবেশ করতে তিনি তা ছেড়ে দিয়েছিলেন।

কর্মজীবন[সম্পাদনা]

প্রতিনিয়ত বেশ কয়েক হাজার লোক নিয়মিতভাবে ওয়াংয়ের টুইচ স্ট্রিমগুলো দেখে থাকে। তার চ্যানেলে ৮,০০,০০০-এর অধিক অনুসারী রয়েছে।[১] ২০১৫ সালের শেষের দিকে, তিনি স্ম্যাশারের লেজেন্ডস অব গেমিংয়ে উপস্থিত হন।[২] ২০১৯ সালের ১৫ই আগস্ট তারিখে, হাফু জি২ এস্পোর্টসে একজন টিমফাইট ট্যাকটিকস স্ট্রিমার হিসেবে যোগদান করেছেন।[৩]

তিনি গেমিংয়ে যৌন হয়রানির বিরুদ্ধে সক্রিয় ভূমিকা পালন করেছেন।[৪][৫]

২০২০ সালের সেপ্টেম্বর মাসে, হাফু দ্বিতীয় পগচ্যাম্পস দাবা প্রতিযোগিতা জয়লাভ করেছেন।[৬]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Yap, Audrey Cleo (এপ্রিল ২৬, ২০১৬)। "In the World of Professional Gaming, Rumay 'Hafu' Wang Found Her Niche"NBC News। মে ১৭, ২০১৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  2. Gu, Rachel (সেপ্টেম্বর ৯, ২০১৫)। "HotshotGG and Hafu Will Be Coaches in New Esports Show "Legends of Gaming""GameSpot। মে ১৭, ২০১৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  3. Abbas, Malcolm (আগস্ট ১৫, ২০১৯)। "Hafu joins G2 Esports"Dot Esports। সংগ্রহের তারিখ আগস্ট ১৫, ২০১৯ 
  4. Procter, Richard (সেপ্টেম্বর ২৫, ২০১৫)। "How Women In eSports Deal With Twitch Toxicity Every Day"Forbes। মে ১৭, ২০১৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  5. Chalk, Andy (ফেব্রুয়ারি ১৯, ২০১৬)। "Hearthstone pro Hafu speaks out about sexist trolling on Twitch"PC Gamer। মার্চ ২৫, ২০১৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  6. Kane, Jeremy। "PogChamps Final: Hafu Is Champion"Chess.com। সংগ্রহের তারিখ ১৩ সেপ্টেম্বর ২০২০ 

বহিঃসংযোগ[সম্পাদনা]