স্ন্যাপচ্যাট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
স্ন্যাপচ্যাট
এন্ড্রোয়েড এবং আইওএস-এ অ্যাপ আইকন স্ক্রিন।
এন্ড্রোয়েড এবং আইওএস-এ অ্যাপ আইকন স্ক্রিন।
মূল উদ্ভাবক
উন্নয়নকারীস্ন্যাপ ইনকর্পোরেশন
প্রাথমিক সংস্করণসেপ্টেম্বর ২০১১; ৯ বছর আগে (2011-09)
অপারেটিং সিস্টেমএন্ড্রোয়েড, আইওএস
আকার৫২.১৯ মেগাবাইট (এন্ড্রোয়েড)
৯৫.৭ মেগাবাইট (আইওয়েস)
উপলব্ধ২০ languages
ভাষার তালিকা
ইংরেজি, আরবী, চাইনিজ (সাধারণ), ড্যানিশ, ডাচ, ফিনল্যান্ডীয়, ফ্রেঞ্চ, রোমানিয়ান, জার্মান, গ্রিক, ইন্দোনেশিয়ান, ইটালিয়ান, জাপানিজ, কোরিয়ান, নরওয়েজিয়ান (Bokmål), পোলিশ, পর্তুগিজ, স্প্যানিশ, সুইডিশ, তুর্কি, রাশিয়ান
ধরন
লাইসেন্সমালিকানা ভিত্তিক সফটওয়্যার
ওয়েবসাইটwww.snapchat.com

স্ন্যাপচ্যাট হল একটি ছবির মাধ্যমে বার্তা আদান প্রদান এবং মাল্টিমিডিয়া ভিত্তিক মোবাইল অ্যাপলিকেশন, যেটির প্রতিষ্ঠাতারা হলেন ইভান স্পিজেল, ববি মার্ফি, এবং র‍্যাগি ব্রাউন,[২] তারা মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যে অবস্থিত স্টানফোর্ড বিশ্ববিদ্যালয়-এর প্রাক্তন ছাত্র, এবং এটি স্ন্যাপ ইনকর্পোরেশন দ্বারা উন্নীত, যেটির পুরো নাম স্ন্যাপচ্যাট ইনকর্পোরেশন।

স্ন্যাপচ্যাটের কয়েকটি প্রধান বিষয় সমূহের মধ্যে একটি হল, ছবি এবং বার্তা সমূহ প্রবেশযোগ্য হওয়ার আগ পযন্ত খুব কম সময়ের জন্য আয়ত্তাধীন থাকে। বর্তমানে মূলত অ্যাপটি এক ব্যক্তি থেকে আরেক ব্যক্তির মধ্যে ছবি আদান প্রদান থেকে বাহির হয়ে, দিনে ২৪ ঘণ্টার ঘটা সমন্তিত কালানুক্রমিক কনটেন্ট সমূহের সমাহার "স্টোরিস" নামক নতুন বৈশিষ্ট্যযুক্ত করেছে, এছাড়াও "ডিসকভার" নামক একটি বৈশিষ্ট্য যুক্ত করেছে যাতে, বিভিন্ন পন্যের ব্রান্ড সমূহ বিজ্ঞাপন-সমর্থিত সংক্ষিপ্ত আকারের বিনোদনও প্রদর্শন করে থাকে। স্ন্যাপচ্যাট সামাজিক গণমাধ্যমের জন্য একটি নতুন মোবাইল-একক দিকে প্রতিনিধিত্ব করার জন্য উল্লেখযোগ্য হয়ে ওঠেছে এবং এবং ভার্চুয়াল স্টিকার এবং উদ্দীপ্ত বাস্তবিক বস্তুর সাথে মিথস্ক্রিয় ব্যবহারকারীদের উল্লেখযোগ্য গুরুত্ব প্রদান করছে। ২০১৭ সালের মে মাসের হিসাব অনুযায়ী, স্ন্যাপচ্যাটের প্রতিদিনের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১৬৬ মিলিয়ন।

আরও দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Snapchat.com Site Info"। Alexa, Inc.। সংগ্রহের তারিখ ডিসেম্বর ১০, ২০১৭ 
  2. উদ্ধৃতি ত্রুটি: অবৈধ <ref> ট্যাগ; settlement নামের সূত্রের জন্য কোন লেখা প্রদান করা হয়নি

আরও পড়ুন[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]