সেবাস্তিয়ান তাগলিয়াবুয়ে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সেবাস্তিয়ান তাগলিয়াবুয়ে
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম সেবাস্তিয়ান লুকাস তাগলিয়াবুয়ে
জন্ম (1985-02-22) ২২ ফেব্রুয়ারি ১৯৮৫ (বয়স ৩৯)
জন্ম স্থান বুয়েনোস আইরেস, আর্জেন্টিনা
উচ্চতা ১.৮১ মিটার (৫ ফুট ১১+ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল নাসর
জার্সি নম্বর ১১
যুব পর্যায়
কোলেগিয়ালেস
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৩–২০০৮ কোলেগিয়ালেস ১২৩ (৩৭)
২০০৮ এভের্তোন ১১ (৫)
২০০৯ দেপোর্তেস লা সেরেনা ২৭ (১৩)
২০১০ ওন্সে কালদাস (০)
২০১০–২০১২ ইত্তিফাক ৪৪ (২১)
২০১২–২০১৩ আল শাবাব ২৫ (১৯)
২০১৩–২০২০ আল ওয়াহদা ১৩৯ (১৩০)
২০২০– আল নাসর ৩৪ (১৭)
জাতীয় দল
২০২০– সংযুক্ত আরব আমিরাত (৩)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:৫৬, ১৪ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:৫৬, ১৪ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

সেবাস্তিয়ান লুকাস তাগলিয়াবুয়ে (স্পেনীয়: Sebastián Tagliabúe; ২২ ফেব্রুয়ারি ১৯৮৫; সেবাস্তিয়ান তাগলিয়াবুয়ে নামে সুপরিচিত) হলেন একজন আমিরাতি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে আমিরাতি ক্লাব আল নাসর এবং সংযুক্ত আরব আমিরাত জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

প্যারাগুয়ীয় ফুটবল ক্লাব কোলেগিয়ালেসের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে তাগলিয়াবুয়ে ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং এই দলের হয়ে খেলার মাধ্যমেই তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০০৩–০৪ মৌসুমে, কোলেগিয়ালেসের মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; কোলেগিয়ালেসের হয়ে পাঁচ মৌসুমে ১২৩ ম্যাচে ৩৭টি গোল করার পর ২০০৮–০৯ মৌসুমে তিনি চিলীয় ক্লাব এভের্তোনে যোগদান করেছেন। এভের্তোনে মাত্র এক মৌসুম অতিবাহিত করার পর দেপোর্তেস লা সেরেনার সাথে চুক্তি স্বাক্ষর করেছেন, যেখানে তিনি ২৭ ম্যাচে ১৩টি গোল করেছেন। পরবর্তীকালে, তিনি ওন্সে কালদাস, ইত্তিফাক, আল শাবাব এবং আল ওয়াহদার হয়ে খেলেছেন। ২০২০–২১ মৌসুমে, তিনি আল ওয়াহদা হতে আমিরাতি ক্লাব আল নাসরে যোগদান করেছেন।

তাগলিয়াবুয়ে ২০২০ সালে সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সংযুক্ত আরব আমিরাতের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৯ ম্যাচে ৩টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

সেবাস্তিয়ান লুকাস তাগলিয়াবুয়ে ১৯৮৫ সালের ২২শে ফেব্রুয়ারি তারিখে আর্জেন্টিনার বুয়েনোস আইরেসে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০২০ সালের ১২ই অক্টোবর তারিখে, ৩৫ বছর, ৭ মাস ও ২০ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী তাগলিয়াবুয়ে উজবেকিস্তানের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে সংযুক্ত আরব আমিরাতের হয়ে অভিষেক করেছেন।[১][২] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[৩] ম্যাচটি উজবেকিস্তান ২–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] সংযুক্ত আরব আমিরাতের হয়ে অভিষেকের বছরে তাগলিয়াবুয়ে সর্বমোট ২ ম্যাচে ১টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৪ ডিসেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
সংযুক্ত আরব আমিরাত ২০২০
২০২১
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "UAE vs. Uzbekistan - 12 October 2020"Soccerway। ১২ অক্টোবর ২০২০। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 
  2. "UA Emirates - Uzbekistan 1:2 (Friendlies 2020, October)"worldfootball.net। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 
  3. "Uzbekistan, Oct 12, 2020 - International Friendlies - Match sheet"Transfermarkt (ইংরেজি ভাষায়)। ১২ অক্টোবর ২০২০। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 
  4. Strack-Zimmermann, Benjamin (১২ অক্টোবর ২০২০)। "United Arab Emirates vs. Uzbekistan (1:2)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]