সেবাস্টিয়ান বোরনাউ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সেবাস্টিয়ান বোরনাউ
২০২১ সালে ভলফসবুর্গের হয়ে বোরনাউ
ব্যক্তিগত তথ্য
জন্ম (1993-03-22) ২২ মার্চ ১৯৯৩ (বয়স ৩১)
জন্ম স্থান ভেমেল, বেলজিয়াম
উচ্চতা ১.৯১ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ভলফসবুর্গ
জার্সি নম্বর
যুব পর্যায়
আন্ডারলেখট
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮–২০১৯ আন্ডারলেখট ২৪ (১)
২০১৯–২০২১ কলন ৫২ (৭)
২০২১– ভলফসবুর্গ ২৭ (১)
জাতীয় দল
২০১৪ বেলজিয়াম অনূর্ধ্ব-১৫ (০)
২০১৫ বেলজিয়াম অনূর্ধ্ব-১৬ (০)
২০১৫–২০১৬ বেলজিয়াম অনূর্ধ্ব-১৭ ১৬ (১)
২০১৭ বেলজিয়াম অনূর্ধ্ব-১৮ (০)
২০১৭–২০১৮ বেলজিয়াম অনূর্ধ্ব-১৯ (১)
২০১৯–২০২০ বেলজিয়াম অনূর্ধ্ব-২১ (১)
২০২০– বেলজিয়াম (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৬:২১, ৩০ আগস্ট ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৬:২১, ৩০ আগস্ট ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

সেবাস্টিয়ান বোরনাউ (ওলন্দাজ: Sebastiaan Bornauw; জন্ম: ২২ মার্চ ১৯৯৩) হলেন একজন বেলজীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মান ক্লাব ভলফসবুর্গ এবং বেলজিয়াম জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৪ সালে, বোরনাউ বেলজিয়াম অনূর্ধ্ব-১৫ দলের হয়ে বেলজিয়ামের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৭ বছর যাবত বেলজিয়ামের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২০ সালে বেলজিয়ামের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বেলজিয়ামের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

সেবাস্টিয়ান বোরনাউ ১৯৯৩ সালের ২২শে মার্চ তারিখে বেলজিয়ামের ভেমেলে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

বোরনাউ বেলজিয়াম অনূর্ধ্ব-১৫, বেলজিয়াম অনূর্ধ্ব-১৬, বেলজিয়াম অনূর্ধ্ব-১৭, বেলজিয়াম অনূর্ধ্ব-১৮, বেলজিয়াম অনূর্ধ্ব-১৯ এবং বেলজিয়াম অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে বেলজিয়ামের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৪ সালে বেলজিয়াম অনূর্ধ্ব-১৫ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। বেলজিয়ামের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৭ বছরে ৪৪ ম্যাচে অংশগ্রহণ করে ৩টি গোল করেছেন।

২০২০ সালের ৮ই অক্টোবর তারিখে, ২৭ বছর, ৬ মাস ও ১৬ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী বোরনাউ কোত দিভোয়ারের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বেলজিয়ামের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৭৮তম মিনিটে রক্ষণভাগের খেলোয়াড় জিনিয়ো ভানহোসডেনের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[২] ম্যাচে তিনি ১৬ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ১–১ গোলে ড্র হয়েছিল।[৪] বেলজিয়ামের হয়ে অভিষেকের বছরে বোরনাউ সর্বমোট ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৩০ আগস্ট ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বেলজিয়াম ২০২০
২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]