সামুরাই এক্সিকিউশনার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Samurai Executioner
Samurai Executioner Volume 1
首斬り朝
(Kubikiri Asa)
ধরনDrama, Historical
মাঙ্গা
লেখকKazuo Koike
অঙ্কনশিল্পীGoseki Kojima
প্রকাশকKodansha
ইংরেজি প্রকাশক
জনতাত্ত্বিকSeinen
আসল চলিত19721976
খণ্ড10
 আনিমে এবং মাঙ্গা প্রবেশদ্বার

সামুরাই জল্লাদ, জাপানে Kubikiri Asa (首斬り朝) নামে পরিচিত, একটি 10-ভলিউমের মাঙ্গা যা লেখক কাজুও কোইকে এবং শিল্পী গোসেকি কোজিমা দ্বারা তৈরি, একই দল যারা জনপ্রিয় লোন উলফ এবং কাব সিরিজ তৈরি করেছিলো। সিরিজটি প্রথম জাপানে 1972-1976 সাল পর্যন্ত সিরিয়াল করা হয়েছিল।

সামুরাই এক্সিকিউনার লোন উলফ অ্যান্ড কাবের চেয়ে আগে সেট করা হয়েছে, আগের সিরিজের প্রধান চরিত্রটি শেষের একটি অধ্যায়ে উপস্থিত হয়েছে।

গল্পটি সামন্ত জাপানের এডো যুগে সেট করা হয়েছে। এটি Yamada Asaemon (山田 朝右衞門, Yamada Asaemon) এর চারপাশে ঘোরে, যার ডাকনাম কুবিকিরি-আসা (আক্ষরিক অর্থে "নেক-চপার আসা", প্রায়শই "ক্যাপিটেটর আসামেন" হিসাবে অনুবাদ করা হয় ), একজন রুনিন যিনি নতুন বন্দুক পরীক্ষার জন্য দায়ী।

চরিত্রটি তলোয়ার-পরীক্ষকদের একটি বাস্তব-জীবনের লাইনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যারা ১৯ শতকের প্রথম দিকে টোকুগাওয়া শোগুনাতে পরিবেশন করেছিলেন।

[১] তাকে প্রায়ই মৃত্যুদণ্ড কার্যকর করার জন্য আহ্বান জানানো হয়।

অনেক গল্পই আসেমনের উপর ফোকাস করে না, কিন্তু তার কাজের সময় তিনি যে সমস্ত লোকের সাথে দেখা করেন তাদের অনেকের উপর। প্রায়শই সেগুলি সেই অপরাধীদের গল্প যা সে মৃত্যুদণ্ড দেয়, মারাত্মক স্ট্রোক পাওয়ার আগে তাদের শেষ কথা বলেছিল। লোন উলফ এবং কাবের ' ইত্তোর মতো, এই ধরনের এনকাউন্টারগুলি প্রায়ই আশাকে চিন্তার জন্য বিরতি দেয়।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Mikito Ujiie. Oo Edo shitai ko: Hitokiri Asauemon no jidai. [Corpses in Edo: The time of Hitokiri Asauemon] (Tokyo, Japan: Heibon-sha, 1999)