শাহিন আব্দুল রহমান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
শাহিন আব্দুল রহমান
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম শাহিন আব্দুল্লা আব্দুল রহমান শাহিন আল মাজামি
জন্ম (1992-11-16) ১৬ নভেম্বর ১৯৯২ (বয়স ৩১)
জন্ম স্থান শারজাহ, সংযুক্ত আরব আমিরাত
উচ্চতা ১.৮৩ মিটার (৬ ফুট ০ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
শারজাহ
জার্সি নম্বর
যুব পর্যায়
শারজাহ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১১– শারজাহ ৯৬ (৪)
জাতীয় দল
২০১৪– সংযুক্ত আরব আমিরাত (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১০:১৪, ২৩ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১০:১৪, ২৩ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

শাহিন আব্দুল্লা আব্দুল রহমান শাহিন আল মাজামি (আরবি: شاهين عبد الرحمن, ইংরেজি: Shahin Abdulrahman; ১৬ নভেম্বর ১৯৯২; শাহিন আব্দুল রহমান নামে সুপরিচিত) হলেন একজন আমিরাতি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে আমিরাতি ক্লাব শারজাহ এবং সংযুক্ত আরব আমিরাত জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

আমিরাতি ফুটবল ক্লাব শারজাহের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে শাহিন ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং এই দলের হয়ে খেলার মাধ্যমেই তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১১–১২ মৌসুমে, আমিরাতি ক্লাব শারজাহের মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন।

শাহিন ২০১৯ সালে সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সংযুক্ত আরব আমিরাতের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

শাহিন আব্দুল্লা আব্দুল রহমান শাহিন আল মাজামি ১৯৯২ সালের ১৬ই নভেম্বর তারিখে সংযুক্ত আরব আমিরাতের শারজাহে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৯ সালের ২১শে মার্চ তারিখে, ২৬ বছর, ৪ মাস ও ৫ দিন বয়সে, বাম পায়ে ফুটবল খেলায় পারদর্শী শাহিন সৌদি আরবের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে সংযুক্ত আরব আমিরাতের হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ১৩ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি সংযুক্ত আরব আমিরাত ২–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] সংযুক্ত আরব আমিরাতের হয়ে অভিষেকের বছরে শাহিন সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৩ নভেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
সংযুক্ত আরব আমিরাত ২০১৯
২০২১ ১১
সর্বমোট ১২

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "UAE vs. Saudi Arabia - 21 March 2019"Soccerway। ২০১৯-০৩-২১। সংগ্রহের তারিখ ২০২১-১১-২৩ 
  2. "Saudi Arabia, Mar 21, 2019 - International Friendlies - Match sheet"Transfermarkt (ইংরেজি ভাষায়)। ২০১৯-০৩-২১। সংগ্রহের তারিখ ২০২১-১১-২৩ 
  3. "Saudi Arabia - UA Emirates 1:2 (Friendlies 2019, March)"worldfootball.net (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২১-১১-২৩ 
  4. Strack-Zimmermann, Benjamin (২০১৯-০৩-২১)। "United Arab Emirates vs. Saudi Arabia (2:1)"National Football Teams। সংগ্রহের তারিখ ২০২১-১১-২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]