লোরেনৎসো ইনসিনিয়ে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
লোরেনৎসো ইনসিনিয়ে
FC Salzburg gegen SSC Napoli (UEFA Euroleague Achtelfinalrückspiel 14. März 2019) 22.jpg
২০১৯ সালে নাপোলির হয়ে ইনসিনিয়ে
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম লোরেনৎসো ইনসিনিয়ে[১]
জন্ম (1991-06-04) ৪ জুন ১৯৯১ (বয়স ৩১)[১]
জন্ম স্থান নাপোলি, ইতালি[২]
উচ্চতা ১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি)[৩]
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
নাপোলি
জার্সি নম্বর ২৪
যুব পর্যায়
0000–২০০৬ অলিম্পিয়া সান্তার্পিনো
২০০৬–২০১০ নাপোলি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
2010-2022 নাপোলি 337 (96)
২০১০কাভেজে (ধার) ১০ (০)
২০১০–২০১১ফজ্জা (ধার) ৩৩ (১৯)
২০১১–২০১২পেস্কারা (ধার) ৩৭ (১৮)
2022- টরন্টো এফ সি 11 (6)
জাতীয় দল
২০১০–২০১১ ইতালি অনূর্ধ্ব-২০ (১)
২০১১–২০১৩ ইতালি অনূর্ধ্ব-২১ ১৫ (৭)
২০১২– ইতালি ৪০ (৭)
অর্জন ও সম্মাননা
ফুটবল (পুরুষ)
 ইতালি-এর প্রতিনিধিত্বকারী
উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ
বিজয়ী ২০২০
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৮:০৭, ২৪ মে ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৮:০৭, ২৪ মে ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

লোরেনৎসো ইনসিনিয়ে (ইতালীয়: Lorenzo Insigne, ইতালীয় উচ্চারণ: [loˈrɛntso inˈsiɲɲe]; জন্ম: ৪ জুন ১৯৯১) হলেন একজন ইতালীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে এম এল এস ক্লাব টরন্টো এফ সি এবং ইতালি জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে দ্বিতীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০১০ সালে, ইনসিনিয়ে ইতালি অনূর্ধ্ব-২০ দলের হয়ে ইতালির বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৪ বছর যাবত ইতালির বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১২ সালে ইতালির হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ইতালির জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৪০ ম্যাচে ৭টি গোল করেছেন। তিনি ইতালির হয়ে এপর্যন্ত ১টি ফিফা বিশ্বকাপ (২০১৪) এবং ১টি উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে (২০১৬) অংশগ্রহণ করেছেন।

ব্যক্তিগতভাবে, ইনসিনিয়ে বেশ কিছু পুরস্কার জয়লাভ করেছেন, যার মধ্যে ২০১২ সালে সেরিয়ে বি-এর বর্ষসেরা ফুটবলারের এবং [[২০১৩–১৪ মৌসুমে কোপ্পা ইতালিয়া শীর্ষ গোলদাতার পুরস্কার জয় অন্যতম। দলগতভাবে, ইনসিনিয়ে এপর্যন্ত ৪টি শিরোপা জয়লাভ করেছেন, যার মধ্যে ১টি পেস্কারার হয়ে এবং ৩টি নাপোলির হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

লোরেনৎসো ইনসিনিয়ে ১৯৯১ সালের ৪ঠা জুন তারিখে ইতালির নাপোলিতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "2014 FIFA World Cup Brazil: List of Players: Italy" (PDF)। FIFA। ১৪ জুলাই ২০১৪। পৃষ্ঠা 21। ৪ সেপ্টেম্বর ২০১৯ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। 
  2. Pasquale, Tina (১৩ জুন ২০১৪)। "Nel mondo di Insigne, da Frattamaggiore al Mondiale, da Lorenzo a Lorenzinho: "Italia, io sono pronto""La Repubblica (ইতালীয় ভাষায়)। সংগ্রহের তারিখ ৩ এপ্রিল ২০১৭ 
  3. S.r.l., Agorà Telematica | Agorà Med। "Prima Squadra - SSC Napoli"www.sscnapoli.it। ২৯ অক্টোবর ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ মে ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]