রশিদ আল হুতি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রশিদ আল হুতি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম রশিদ খলিল ইব্রাহিম তালহা খলিল আল হুতি
জন্ম (1989-12-24) ২৪ ডিসেম্বর ১৯৮৯ (বয়স ৩৪)
জন্ম স্থান মানামা, বাহরাইন
উচ্চতা ১.৭০ মিটার (৫ ফুট ৭ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রিফা
জার্সি নম্বর ৯৯
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৮–২০১৪ পূর্ব রিফা ৯০ (২)
২০১৪– রিফা (০)
জাতীয় দল
২০০৯– বাহরাইন ৭৪ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০১:১৮, ১৮ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০১:১৮, ১৮ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

রশিদ খলিল ইব্রাহিম তালহা খলিল আল হুতি (আরবি: راشد الحوطي, ইংরেজি: Rashed Al-Hooti; ২৪ ডিসেম্বর ১৯৮৯; রশিদ আল হুতি নামে সুপরিচিত) হলেন একজন বাহরাইনী পেশাদার ফুটবল খেলোয়াড়[১] তিনি বর্তমানে বাহরাইনী ক্লাব রিফা এবং বাহরাইন জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০০৮–০৯ মৌসুমে, বাহরাইনী ক্লাব পূর্ব রিফার হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; পূর্ব রিফার হয়ে ছয় মৌসুম অতিবাহিত করার পর ২০১৪–১৫ মৌসুমে তিনি রিফায় যোগদান করেছেন।

রশিদ ২০১০ সালে বাহরাইনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বাহরাইনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

রশিদ খলিল ইব্রাহিম তালহা খলিল আল হুতি ১৯৮৯ সালের ২৪শে ডিসেম্বর তারিখে বাহরাইনের মানামায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১০ সালের ১৯শে সেপ্টেম্বর তারিখে, ২০ বছর, ৮ মাস ও ২৬ দিন বয়সে, বাম পায়ে ফুটবল খেলায় পারদর্শী রশিদ জর্ডানের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বাহরাইনের হয়ে অভিষেক করেছেন। তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন; ম্যাচটি জর্ডান ২–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[২] বাহরাইনের হয়ে অভিষেকের বছরে রশিদ সর্বমোট ১১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৮ ডিসেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বাহরাইন ২০১০ ১১
২০১১
২০১২
২০১৩ ১০
২০১৪ ১০
২০১৫
২০১৬
২০১৯
২০২০
২০২১
সর্বমোট ৭৪

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Bahrain Squad 2011 Asian Cup"Sportal.com.au। ২০১১-০৬-২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১১-০১-১১ 
  2. Strack-Zimmermann, Benjamin (১৯ সেপ্টেম্বর ২০১০)। "Jordan vs. Bahrain (2:0)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]