মিহাই আইওয়ানি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মিহাই আইওয়ানি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মিহাই মারিয়ান আইওয়ানি
জন্ম (1999-11-07) ৭ নভেম্বর ১৯৯৯ (বয়স ২৪)
জন্ম স্থান বুফতেয়া, রোমানিয়া
উচ্চতা ১.৮৬ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
ফারুল কোন্সতানৎসা
জার্সি নম্বর ১২
যুব পর্যায়
কিন্দিয়া তির্গোভিশ্তে
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০২১ কিন্দিয়া তির্গোভিশ্তে ১১৯ (০)
২০২১– ফারুল কোন্সতানৎসা (০)
জাতীয় দল
২০১৮–২০১৯ রোমানিয়া অনূর্ধ্ব-১৯ (০)
২০১৯–২০২১ রোমানিয়া অনূর্ধ্ব-২১ (০)
২০২১– রোমানিয়া অনূর্ধ্ব-২৩ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৭:০৭, ১৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৭:০৭, ১৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মিহাই মারিয়ান আইওয়ানি (রোমানীয়: Mihai Aioani; জন্ম: ৭ নভেম্বর ১৯৯৯; মিহাই আইওয়ানি নামে সুপরিচিত) হলেন একজন রোমানীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে রোমানিয়ার পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর লিগা ১-এর ক্লাব ফারুল কোন্সতানৎসা এবং রোমানিয়া অনূর্ধ্ব-২৩ দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০১৮ সালে, আইওয়ানি রোমানিয়া অনূর্ধ্ব-১৯ দলের হয়ে রোমানিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, আইওয়ানি এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা তিনি ফারুল কোন্সতানৎসার হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মিহাই মারিয়ান আইওয়ানি ১৯৯৯ সালের ৭ই নভেম্বর তারিখে রোমানিয়ার বুফতেয়ায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আইওয়ানি জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত রোমানিয়া অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ১৩। 
  2. "Lotul României U23 convocat pentru Jocurile Olimpice de la Tokyo" [টোকিও অলিম্পিক গেমসের জন্য রোমানিয়ার অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা]। frf.ro (রোমানীয় ভাষায়)। রোমানীয় ফুটবল ফেডারেশন। ২৯ জুন ২০২১। সংগ্রহের তারিখ ১ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]