মিলিটারি প্রসিকিউটর ডবারম্যান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মিলিটারি প্রসিকিউটর ডবারম্যান
প্রচারমূলক পোষ্টার
হাঙ্গুল군검사 도베르만
হাঞ্জা軍檢事 도베르만
সংশোধিত রোমানিয়করণGungeomsa Dobereuman
ধরন
লেখকইউন হিউন-মো[১]
পরিচালকজিন চ্যাং-গিউ[১]
অভিনয়ে
মূল দেশদক্ষিণ কোরিয়া
মূল ভাষাকোরিয়ান
পর্বের সংখ্যা১৬
নির্মাণ
প্রযোজক
  • লি মিউং-জিন[২]
  • লি ইউ-বিন[২]
ব্যাপ্তিকাল৬০ মিনিট[৩]
নির্মাণ কোম্পানি
পরিবেশকটিভিএন
মুক্তি
মূল নেটওয়ার্কটিভিএন
ছবির ফরম্যাট১০৮০আই (এইচডিটিভি)
অডিওর ফরম্যাটডলবি ডিজিটাল
মূল মুক্তির তারিখ২৮ ফেব্রুয়ারি ২০২২ (2022-02-28) –
২৬ এপ্রিল ২০২২ (2022-04-26)
বহিঃসংযোগ
ওয়েবসাইট
নির্মাণ ওয়েবসাইট

মিলিটারি প্রসিকিউটর ডোবারম্যান (কোরীয়군검사 도베르만; আরআরGungeomsa Dobereuman; বাংলা: সামরিক অভিশংশক ডবারম্যান) হল আহন বো-হিউন এবং জো বো-আহ অভিনীত একটি দক্ষিণ কোরিয়ান টেলিভিশন ধারাবাহিক। এটি ২০২২ সালের ২৮শে ফেব্রুয়ারি তারিখে টিভিএন -এ প্রিমিয়ার হয়েছিল এবং প্রতি সোম ও মঙ্গলবার রাত ১০ টা ৩০ মিনিটে (কোরিয়ান সময়) সম্প্রচারিত হয়েছে। [৪]

সারমর্ম[সম্পাদনা]

মিলিটারি প্রসিকিউটর ডোবারম্যান ডো বে-ম্যান (আহন বো-হিউন) এর গল্প বলে, যিনি অর্থ এবং খ্যাতির জন্য একজন সামরিক অভিশংসক হয়েছিলেন, তবে তিনি তার অবসরের দিনটির জন্য অপেক্ষা করছেন এবং চা উ-ইন (জো বো-আহ), যিনি একটি ছাইবোল পরিবারে জন্মগ্রহণ করেছিলেন এবং প্রতিশোধের জন্য একজন সামরিক অভিশংসক হয়েছিলেন।

অভিনয়কারী[সম্পাদনা]

প্রধান ভূমিকায়[সম্পাদনা]

  • ডো বে-ম্যান চরিত্রে আহন বো-হিউন [৫]
একজন সামরিক অভিশংসক যে তার পিতামাতার মৃত্যুর পরে তার উচ্চ বিদ্যালয় থেকে বহিষ্কৃত হয়ে সামরিক সেবা এড়াতে চেষ্টা করেছিল। তা সত্ত্বেও, তিনি স্নাতক হতে সক্ষম হন এবং একজন আইনজীবী হন। যাইহোক, তার চাকরির আবেদন একাধিক আইন সংস্থা দ্বারা প্রত্যাখ্যান করা হয়েছিল। তার দৃঢ় সংকল্প তখন ইয়ং মুন-গু-এর দৃষ্টি আকর্ষণ করে যিনি তাকে তার আইন সংস্থায় চাকরির প্রস্তাব দিয়েছিলেন এই শর্তে যদি তিনি কিছু বছর সামরিক অভিশংসক হিসেবে কাজ করতে ইচ্ছুক।
একটি সমষ্টি কোম্পানির একমাত্র কন্যা থেকে একজন নতুন সামরিক অভিশংসক। তিনি একজন নম্র মহিলা সৈনিক হিসাবে আবির্ভূত হন, কিন্তু আসলে তিনি তার শক্তিশালী প্রতিহিংসাপরায়ণ ব্যক্তিত্বকে লুকিয়ে রাখেন।
  • ওহ ইয়েওন-সু নোহ হাওয়া-ইয়ং -এর চরিত্রে [৫]
সেনাবাহিনী প্রতিষ্ঠার পর প্রথম নারী ডিভিশন কমান্ডার।
  • ইওং মুন-গু হিসেবে কিম ইয়ং-মিন[৫]
স্পেশাল ডিভিশনের অভিশংসক থেকে আইনজীবী
  • নোহ তাই-নাম হিসেবে কিম উ-সুক [৫]
একজন তৃতীয় প্রজন্মের ছাইবোল যিনি তার ২০-এর দশকের শেষের দিকে একটি নেতৃস্থানীয় সংগঠনের চেয়ারম্যান হয়েছিলেন।

সমর্থনকারী[সম্পাদনা]

ডো বে-ম্যানের আশেপাশের লোকজন[সম্পাদনা]

  • কাং মাল-জিউম ডো সু-কিউং হিসাবে [৬]
ডো বে-ম্যানের কাকিমা, যিনি ডো বে-ম্যানকে বড় করেছেন। তার বাবা-মা মারা যাওয়ার পর থেকে তার দেখভাল করছেন এবং একজন ১২ বছরের অভিজ্ঞ গোয়েন্দা।
  • সিও রাক চরিত্রে কওন ডং-হো [৭]
'সিওরাক চেওনজি'-এর সমাধানকারী সিইও, তিনি তার বাবাকে কারাগারে পাঠানোর জন্য ডো বে ম্যানকে ঘৃণা করেন। কিন্তু এটা প্রতিবারই ঘটে এবং প্রতিবারই আবার ঘটে।
  • লি জিন-সু ডো সুং-হোয়ান হিসেবে [৬]
ডো বে-ম্যানের বাবা, ২০ বছর আগে, ৫৮তম সৈনিক ব্রিগেডের সামরিক বিচারক হিসাবে কাজ করেছিলেন। তিনি একটি অপ্রত্যাশিত গাড়ি দুর্ঘটনায় মারা যান।
  • ইউ জুং-ইওনের চরিত্রে চা সং-হওয়া [৬]
ডো বে-ম্যানের মা, ২০ বছর আগে ৫৮তম সৈনিক ব্রিগেডের সামরিক বিচারক হিসাবে কাজ করেছিলেন। তিনি একটি অপ্রত্যাশিত গাড়ি দুর্ঘটনায় মারা যান।

চা উ-ইন এর আশেপাশে লোকজন[সম্পাদনা]

  • কাং হা-জুন চরিত্রে কাং ইয়ং-সিওক [৮]
একটি সামরিক শিল্পের একজন প্রতিনিধি যিনি চা উ-ইনকে সাহায্য করেন।
  • হান সে-না চরিত্রে ইউ হাই-ইন [৯]
উচ্চাভিলাষী মডেল এবং আইডল গায়ক অ্যালেনের ভক্ত। তিনি তার কাছে একটি ইনস্টাগ্রাম ডিএম পাঠিয়েছিলেন এবং অ্যালেনের কাছ থেকে একটি প্রতিক্রিয়া পেয়েছেন। নোহ তা-নামের নাইটক্লাবে অ্যালেনের সাথে দেখা করার জন্য তিনি উত্তেজিত ছিলেন। তবে টে-নাম এবং অ্যালেনের সাথে তার সাক্ষাত ছিল তার দুর্ভাগ্যের সূচনা, যা চা উ-ইনকে অ্যালেন এবং তার পেন্টহাউসে তার বন্ধুদের প্রতি কিছু প্রতিশোধ নিতে বাধ্য করে।

দেশপ্রেমিক সমিতির সদস্য[সম্পাদনা]

  • লি জায়ে-সিকের চরিত্রে নাম কিয়ং-ইউপ [১০]
একজন ব্যক্তি যিনি প্রতিরক্ষা মন্ত্রীর দায়িত্বে আছেন।
  • হং মু-সিওপ চরিত্রে লি জং-ইয়ন [১১]
৪র্থ স্কোয়াড্রনের কমান্ডার, একজন অভিজাত যিনি ষষ্ঠ শ্রেণী থেকে স্নাতক হয়েছেন, বার পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং বার পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমান অবস্থানে উঠেছেন। দেশপ্রেমিক সমিতির সদস্যদের মধ্যে, তিনি নিজেকে সবচেয়ে কম প্রকাশ করেন। তিনি দীর্ঘদিন ধরে লি জায়ে-সিকের প্রতি বিশ্বস্ত ছিলেন, কিন্তু নোহ হাওয়া-ইয়ং দ্বারা অস্পষ্ট হয়ে তার অবস্থান সংকুচিত হচ্ছে। সে বাইরে থেকে উদার হওয়ার ভান করে, কিন্তু সে যদি নোহ নোহ-ইয়ং-এর দুর্বলতা যে কোনো সময় ধরতে পারে, তাহলে তাকে সঠিকভাবে আঘাত করার জন্য তার ক্ষমতা আছে।
  • লিম চিওল-হিউং ওয়ান কি-চুন হিসেবে [১২]
৪র্থ ব্যাটালিয়ন সার্চ ব্যাটালিয়নের কমান্ডার এবং দেশপ্রেমিক অ্যাসোসিয়েশনের সর্বকনিষ্ঠ সদস্য, সেনাবাহিনীর একটি গোপন সংস্থা যেখানে নোহ নোহ-ইয়ং প্রথম মহিলা কর্পস কমান্ডার ছিলেন।

নোহ নোহ-ইয়ং এর আশেপাশের লোকজন[সম্পাদনা]

  • ইয়াং জং-সুকের চরিত্রে জো হাই-ওন [১৩]
নোহ হাওয়া-তরুণ সহকারী।

সামরিক আইন অফিসের লোকজন[সম্পাদনা]

  • ইয়েওম সাং-সিওপের চরিত্রে লি তাই-হিউং [১৪]
৫৮তম ডিভিশনের সামরিক আইন অফিসের একজন অভিজ্ঞ তদন্তকারী।

সামরিক আইন অফিস, ৪র্থ পদাতিক ডিভিশন[সম্পাদনা]

  • সিও জু-হিউক হিসেবে পার্ক জিন-উ [১৫]
৪র্থ পদাতিক ডিভিশনের সামরিক আইন অফিসে কর্তৃত্ব সহ আইনী উপদেষ্টা, তিনি ডো বে-ম্যান এবং চা উ-ইন-এর সরাসরি প্রধান ছিলেন, সামরিক আইন সংস্থার সর্বোচ্চ পদ।
  • ইউন সাং-গি হিসেবে গো জিওন-হান [১৬]
সামরিক আইন অফিসের অন্তর্গত একজন সামরিক তদন্তকারী, যার চমৎকার কম্পিউটার ব্যবহার এবং গাড়ি চালানোর দক্ষতা রয়েছে।
  • আহন ইউ-রা হিসেবে কিম হান-না [১৭]
একজন তদন্তকারী এবং চা উ-ইন এর সহকারী।

অন্যান্যরা[সম্পাদনা]

  • অ্যালেন হিসেবে পার্ক সাং-নাম [১৮]
একজন সুদর্শন সেলিব্রিটি এবং নোহ তাই-নামের ঘনিষ্ঠ ভাই।
  • আহন সু-হো চরিত্রে রিউ সিওং-রক [১৯]
সার্জেন্ট মেজর, তিনি ব্যাংকের সভাপতির ছেলে। অতীতে সে স্কুলে সহিংসতা করেছিল।

প্রযোজনা[সম্পাদনা]

২০২২ সালের ২৫শে জানুয়ারি তারিখে, প্রথম স্ক্রিপ্ট পড়ার ছবিগুলি প্রকাশিত হয়েছিল৷ [২০]

দর্শকসংখ্যা[সম্পাদনা]

গড় টেলিভিশন দর্শকের রেটিং
পর্ব আসল সম্প্রচারের তারিখ গড় দর্শক ভাগ
(নিলসেন কোরিয়া)[২১]
দেশব্যাপী সিউল
২৮ ফেব্রুয়ারী ২০২২ ৫.২৬৩% ৫.৮৬২%
১ মার্চ ২০২২ ৭.০০৯% ৮.১১৯%
৭ মার্চ ২০২২ ৭.২০১% ৭.৭০১%
৮ মার্চ ২০২২ ৭.৮৭৮% ৮.৩৮৭%
১৪ মার্চ ২০২২ ৭.৯২৮% ৮.৮৮৮%
১৫ মার্চ ২০২২ ৮.৬৬৬% ১০.০১৬%
২১ মার্চ ২০২২ ৭.৮৩২% ৯.০২২%
২২ মার্চ ২০২২ ৮.৭৯১% ৯.৭৯৪%
৪ এপ্রিল ২০২২ ৭.৬৭৬% ৮.৪০৫%
১০ ৫ এপ্রিল ২০২২ ৭.৪২৪% ৮.৪৩৬%
১১ ১১ এপ্রিল ২০২২ ৭.৪৭৩% ৮.৪২৩%
১২ ১২ এপ্রিল ২০২২ ৮.৭৪২% ৯.৪৯৮%
১৩ ১৮ এপ্রিল ২০২২ ৮.২৪৮% ৯.৫৩৮%
১৪ ১৯ এপ্রিল ২০২২ ৮.৮৪৮% ১০.৪৯২%
১৫ ২৫ এপ্রিল ২০২২ ৮.৬৪১% ৯.৪৬৫%
১৬ ২৬ এপ্রিল ২০২২ ১০.০৮১% ১০.৯৬৬%
গড় ৭.৯৮১% ৮.৯৩৮%
  • উপরের ছকে নীল সংখ্যাগুলি সর্বনিম্ন রেটিং এবং লাল সংখ্যাগুলি সর্বোচ্চ রেটিং উপস্থাপন করে।
  • এই নাটকটি একটি কেবল চ্যানেল/পে টিভিতে সম্প্রচারিত হয় যেখানে ফ্রি-টু-এয়ার টিভি/পাবলিক ব্রডকাস্টার (কেবিএস, এসবিএস, এমবিসি এবং ইবিএস) এর তুলনায় সাধারণত তুলনামূলকভাবে কম দর্শক থাকে।
  • ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো একই সময়ে সম্প্রচার করার কারণে এই নাটকের ৯ম পর্ব থেকে শুরু করে বাকি পর্বগুলিও এক সপ্তাহের জন্য করে পিছিয়ে দেওয়া হয়েছে।[২২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Kim, So-yeon (ডিসেম্বর ২৮, ২০২১)। "이병헌부터 서예지까지...스튜디오드래곤, 2022년 라인업 공개" [From Lee Byung-hun to Seo Ye-ji...Studio Dragon unveils lineup for 2022] (কোরীয় ভাষায়)। Hankyung News। ফেব্রুয়ারি ১০, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জানুয়ারি ১৮, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  2. "Military Prosecutor Doberman"Studio Dragon। ফেব্রুয়ারি ১২, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১২, ২০২২ 
  3. "Military Prosecutor Doberman (2022)"CJ ENM। ফেব্রুয়ারি ২১, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ২১, ২০২২ 
  4. Cheon, Yoon-hye (ফেব্রুয়ারি ১০, ২০২২)। "'군검사 도베르만', 안보현X조보아의 화끈한 액션 플레이..압도적 흡인력" (কোরীয় ভাষায়)। Herald Pop। ফেব্রুয়ারি ১০, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১০, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  5. Kim, Seong-hyun (নভেম্বর ৩, ২০২১)। "안보현·조보아 '군검사 도베르만' 출연 확정... 韓 최초 군법정 드라마" (কোরীয় ভাষায়)। YTN। জানুয়ারি ৬, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ২৩, ২০২১ – Naver-এর মাধ্যমে। 
  6. "인물 소개" (কোরীয় ভাষায়)। tving। মার্চ ১, ২০২২। ফেব্রুয়ারি ১৯, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ১, ২০২২ 
  7. Choi, Hee-jae (ফেব্রুয়ারি ১৫, ২০২২)। "권동호, '군검사 도베르만' 출연 확정...안보현X조보아와 호흡 [공식입장]" (কোরীয় ভাষায়)। X-port News। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১৫, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  8. Kim, Bo-ra (নভেম্বর ৮, ২০২১)। "강영석, tvN '군검사 도베르만' 캐스팅 확정 [공식]" (কোরীয় ভাষায়)। Osen। নভেম্বর ৯, ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জানুয়ারি ১৮, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  9. Yoo, Jung-min (ফেব্রুয়ারি ২৩, ২০২২)। "유혜인, '군검사 도베르만' 합류...모델지망생役 [공식입장]" (কোরীয় ভাষায়)। iMBC। ফেব্রুয়ারি ২৩, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ২৩, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  10. Ahn, Byung-gil (ডিসেম্বর ২৯, ২০২১)। "남경읍 '군검사 도베르만' 캐스팅 [공식]" (কোরীয় ভাষায়)। Sports Kyunghyang। জানুয়ারি ৬, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জানুয়ারি ৬, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  11. "인물 소개" (কোরীয় ভাষায়)। tving। মার্চ ১, ২০২২। ফেব্রুয়ারি ২২, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ১, ২০২২ 
  12. Ha, Kyung-heon (ফেব্রুয়ারি ২৪, ২০২২)। "임철형, 오연수의 오른팔로 '군검사 도베르만' 합류" (কোরীয় ভাষায়)। Sports Kyunghyang। ফেব্রুয়ারি ২৪, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ২৪, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  13. Jeon, Hyo-jin (নভেম্বর ১০, ২০২১)। "조혜원, '군검사 도베르만' 출연" (কোরীয় ভাষায়)। Sports Donga। ফেব্রুয়ারি ১০, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জানুয়ারি ১৮, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  14. Im, Ui-jeong (নভেম্বর ১৮, ২০২১)। "이태형, '군검사 도베르만' 출연 확정..안보현-조보아 조력자(공식)" (কোরীয় ভাষায়)। Herald Pop। জানুয়ারি ৬, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ২৩, ২০২১ – Naver-এর মাধ্যমে। 
  15. "인물 소개" (কোরীয় ভাষায়)। tving। মার্চ ১, ২০২২। ফেব্রুয়ারি ২৩, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ১, ২০২২ 
  16. Cheon, Yoon-hye (জানুয়ারি ২৭, ২০২২)। "고건한, '군검사 도베르만' 캐스팅..안보현X조보아와 호흡[공식]" (কোরীয় ভাষায়)। Herald Pop। জানুয়ারি ২৭, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জানুয়ারি ২৭, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  17. Ypp, Byung-chul (ফেব্রুয়ারি ৭, ২০২২)। "김한나, '군검사 도베르만' 합류…안보현-조보아와 연기 호흡" (কোরীয় ভাষায়)। Korea Economy TV। ফেব্রুয়ারি ৭, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ৭, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  18. Choi, Hee-jae (নভেম্বর ১১, ২০২১)। "박상남, 아센디오와 전속계약→'군검사 도베르만' 캐스팅 [공식입장]" (কোরীয় ভাষায়)। X-port News। জানুয়ারি ৬, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ২৩, ২০২১ – Naver-এর মাধ্যমে। 
  19. Choi Na-young (মার্চ ২, ২০২২)। "류성록, 선한 척 했지만 학창시절 폭력 가해자 '소름'(군검사 도베르만)" (কোরীয় ভাষায়)। OSEN। সংগ্রহের তারিখ মার্চ ২, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  20. Jo, Eun-mi (জানুয়ারি ২৫, ২০২২)। "'군검사 도베르만' 안보현→조보아, 대본리딩 현장 공개..첫 만남부터 시너지 폭발" (কোরীয় ভাষায়)। Herald Pop। জানুয়ারি ২৫, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জানুয়ারি ২৫, ২০২২ – Naver-এর মাধ্যমে। 
  21. নিলসেন কোরিয়া রেটিং:
    • "পর্ব ১"Nielsen Korea (কোরীয় ভাষায়)। ফেব্রুয়ারি ২৮, ২০২২। ফেব্রুয়ারি ২৮, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ১, ২০২২ 
    • "পর্ব ২"Nielsen Korea (কোরীয় ভাষায়)। মার্চ ১, ২০২২। মার্চ ২, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ২, ২০২২ 
    • "পর্ব ৩"Nielsen Korea (কোরীয় ভাষায়)। মার্চ ৭, ২০২২। সংগ্রহের তারিখ মার্চ ৮, ২০২২ 
    • "পর্ব ৪"Nielsen Korea (কোরীয় ভাষায়)। মার্চ ৮, ২০২২। সংগ্রহের তারিখ মার্চ ৯, ২০২২ 
    • "পর্ব ৫"Nielsen Korea (কোরীয় ভাষায়)। মার্চ ১৪, ২০২২। সংগ্রহের তারিখ মার্চ ১৫, ২০২২ 
    • "পর্ব ৬"Nielsen Korea (কোরীয় ভাষায়)। মার্চ ১৫, ২০২২। মার্চ ১৬, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ১৬, ২০২২ 
    • "পর্ব ৭"Nielsen Korea (কোরীয় ভাষায়)। মার্চ ২১, ২০২২। সংগ্রহের তারিখ মার্চ ২২, ২০২২ 
    • "পর্ব ৮"Nielsen Korea (কোরীয় ভাষায়)। মার্চ ২২, ২০২২। সংগ্রহের তারিখ মার্চ ২৩, ২০২২ 
    • "পর্ব ৯"Nielsen Korea (কোরীয় ভাষায়)। এপ্রিল ৪, ২০২২। সংগ্রহের তারিখ এপ্রিল ৫, ২০২২ 
    • "পর্ব ১০"Nielsen Korea (কোরীয় ভাষায়)। এপ্রিল ৫, ২০২২। সংগ্রহের তারিখ এপ্রিল ৬, ২০২২ 
    • "পর্ব ১১"Nielsen Korea (কোরীয় ভাষায়)। এপ্রিল ১১, ২০২২। সংগ্রহের তারিখ এপ্রিল ১২, ২০২২ 
    • "পর্ব ১২"Nielsen Korea (কোরীয় ভাষায়)। এপ্রিল ১২, ২০২২। সংগ্রহের তারিখ এপ্রিল ১৩, ২০২২ 
    • "পর্ব ১৩"Nielsen Korea (কোরীয় ভাষায়)। এপ্রিল ১৮, ২০২২। সংগ্রহের তারিখ এপ্রিল ১৯, ২০২২ 
    • "পর্ব ১৪"Nielsen Korea (কোরীয় ভাষায়)। এপ্রিল ১৯, ২০২২। এপ্রিল ২০, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ এপ্রিল ২০, ২০২২ 
    • "পর্ব ১৫"Nielsen Korea (কোরীয় ভাষায়)। এপ্রিল ২৫, ২০২২। সংগ্রহের তারিখ এপ্রিল ২৬, ২০২২ 
    • "পর্ব ১৬"Nielsen Korea (কোরীয় ভাষায়)। এপ্রিল ২৬, ২০২২। এপ্রিল ২৬, ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ এপ্রিল ২৭, ২০২২ 
  22. Shin, Young-eun (মার্চ ২৮, ২০২২)। "'군검사 도베르만' 오늘(28일) 결방...'훈련일지' 스페셜 대체 편성" ['Military Prosecutor Doberman' canceled today (28th)...'Training Journal' special replacement] (কোরীয় ভাষায়)। MBN। সংগ্রহের তারিখ মার্চ ২৯, ২০২২ – Naver-এর মাধ্যমে।