মাহদি আব্দুল জব্বার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মাহদি আব্দুল জব্বার
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মাহদি আব্দুল জব্বার মাহদি দারউইশ হাসান
জন্ম (1991-05-25) ২৫ মে ১৯৯১ (বয়স ৩২)
জন্ম স্থান মানামা, বাহরাইন
উচ্চতা ১.৭৮ মিটার (৫ ফুট ১০ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
মানামা
জার্সি নম্বর ৪৫
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৪–২০১৮ আল ইত্তিহাদ
২০১৮–২০২০ রিফফা
২০২০– মানামা
জাতীয় দল
২০১৬– বাহরাইন ২০ (৭)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০২:৫৬, ২৪ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০২:৫৬, ২৪ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মাহদি আব্দুল জব্বার মাহদি দারউইশ হাসান (আরবি: مهدي عبد الجبار‎, ইংরেজি: Mahdi Abduljabbar; ২৫ জুন ১৯৯১; মাহদি আব্দুল জব্বার নামে সুপরিচিত) হলেন একজন বাহরাইনী পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে বাহরাইনী ক্লাব মানামা এবং বাহরাইন জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৪–১৫ মৌসুমে, বাহরাইনী ক্লাব আল ইত্তিহাদের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; আল ইত্তিহাদের হয়ে চার মৌসুম অতিবাহিত করার পর ২০১৮–১৯ মৌসুমে তিনি রিফফায় যোগদান করেছেন। ২০২০–২১ মৌসুমে, তিনি রিফফা হতে বাহরাইনী ক্লাব মানামায় যোগদান করেছেন।

মাহদি ২০১৬ সালে বাহরাইনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বাহরাইনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২০ ম্যাচে ৭টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মাহদি আব্দুল জব্বার মাহদি দারউইশ হাসান ১৯৯১ সালের ২৫শে জুন তারিখে বাহরাইনের মানামায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৬ সালের ৫ই জুন তারিখে, ২৫ বছর ও ১১ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী মাহদি লেবাননের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বাহরাইনের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৭০তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় মুহাম্মদ আদিলের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন; ম্যাচটি বাহরাইন ২–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[২] বাহরাইনের হয়ে অভিষেকের বছরে মাহদি সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৪ ডিসেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বাহরাইন ২০১৬
২০১৭
২০১৮
২০২১
সর্বমোট ২০

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Bahrain - Lebanon 2:0 (Friendlies 2016, February)"worldfootball.net। সংগ্রহের তারিখ ২৫ নভেম্বর ২০২১ 
  2. Strack-Zimmermann, Benjamin (৫ ফেব্রুয়ারি ২০১৬)। "Bahrain vs. Lebanon (2:0)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৫ নভেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]