ভিক্টর ওসিমহেন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ভিক্টর ওসিমহেন
২০২৩ সালে নাপোলির হয়ে ওসিমহেন
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ভিক্টর জেমস ওসিমহেন
জন্ম (1998-12-29) ২৯ ডিসেম্বর ১৯৯৮ (বয়স ২৫)
জন্ম স্থান লাগোস, নাইজেরিয়া
উচ্চতা ১.৮৫ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
নাপোলি
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:৩৪, ৯ মে ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ভিক্টর জেমস ওসিমহেন (ইংরেজি: Victor Osimhen; জন্ম: ২৯ ডিসেম্বর ১৯৯৮; ভিক্টর ওসিমহেন নামে সুপরিচিত) হলেন একজন নাইজেরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইতালির পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সেরিয়ে আ-এর ক্লাব নাপোলি এবং নাইজেরিয়া জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, ওসিমহেন নাইজেরিয়া অনূর্ধ্ব-১৭ দলের হয়ে নাইজেরিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত নাইজেরিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৭ সালে নাইজেরিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; নাইজেরিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২৪ ম্যাচে ১৫টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ভিক্টর জেমস ওসিমহেন ১৯৯৮ সালের ২৯শে ডিসেম্বর তারিখে নাইজেরিয়ার লাগোসে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ওসিমহেন নাইজেরিয়া অনূর্ধ্ব-১৭ এবং নাইজেরিয়া অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে নাইজেরিয়ার প্রতিনিধিত্ব করেছেন। নাইজেরিয়ার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ১১ ম্যাচে অংশগ্রহণ করে ১৩টি গোল এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৯ মে ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
নাইজেরিয়া ২০১৭
২০১৮
২০১৯
২০২০
২০২১
২০২২
২০২৩
সর্বমোট ২৪ ১৫

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Team 2022/23 – SSC Napoli" [দল ২০২২/২৩ – সোচেতা স্পোর্তিভা কালচো নাপোলি]। sscnapoli.it (ইতালীয় ভাষায়)। নাপোলি: সোচেতা স্পোর্তিভা কালচো নাপোলি। ২৪ মে ২০২২। ২৪ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ এপ্রিল ২০২৩ 
  2. "NAPOLI" [নাপোলি]। legaseriea.it (ইংরেজি ভাষায়)। সেরিয়ে আ। ২৪ এপ্রিল ২০২৩। ২৪ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ এপ্রিল ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]