ব্র্যান্ডন ল্যাব্রোস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ব্র্যান্ডন ল্যাব্রোস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ব্র্যান্ডন ল্যাব্রোস
জন্ম (1999-03-11) ১১ মার্চ ১৯৯৯ (বয়স ২৫)
জন্ম স্থান সেশেলস
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ফরেস্টার্স
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– ফরেস্টার্স
জাতীয় দল
২০১৯– সেশেলস (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১১:০৭, ১১ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:০৭, ১১ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ব্র্যান্ডন ল্যাব্রোস (ইংরেজি: Brandon Labrosse; জন্ম: ১১ মার্চ ১৯৯৯) হলেন একজন সেইশেলি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে সেইশেলি ক্লাব ফরেস্টার্স এবং সেশেলস জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮–১৯ মৌসুমে, সেইশেলি ক্লাব ফরেস্টার্সের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন। ল্যাব্রোস ২০১৯ সালে সেশেলসের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সেশেলসের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৮ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ব্র্যান্ডন ল্যাব্রোস ১৯৯৯ সালের ১১ই মার্চ তারিখে সেশেলসে জন্মগ্রহণ করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৯ সালের ৫ই সেপ্টেম্বর তারিখে, ২০ বছর, ৫ মাস ও ২৫ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ল্যাব্রোস রুয়ান্ডার বিরুদ্ধে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে সেশেলসের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৫৫তম মিনিটে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় রেঁদি এমিলের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন; ম্যাচে তিনি ১৯ নম্বর জার্সি পরিধান করে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন। ম্যাচটি রুয়ান্ডা ০–৩ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[২] সেশেলসের হয়ে অভিষেকের বছরে ল্যাব্রোস সর্বমোট ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১১ নভেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
সেশেলস ২০১৯
২০২০
২০২১
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Seychelles - Rwanda, Sep 5, 2019 - World Cup qualification Africa - Match sheet"Transfermarkt (ইংরেজি ভাষায়)। ২০১৯-০৯-০৫। সংগ্রহের তারিখ ২০২১-১১-১১ 
  2. Strack-Zimmermann, Benjamin (২০১৯-০৯-০৫)। "Seychelles vs. Rwanda (0:3)"National Football Teams। সংগ্রহের তারিখ ২০২১-১১-১১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]