ব্রিস সম্বা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ব্রিস সম্বা
২০২৩ সালে লঁসের হয়ে সম্বা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ব্রিস লরিশ সম্বা
জন্ম (1994-04-25) ২৫ এপ্রিল ১৯৯৪ (বয়স ৩০)
জন্ম স্থান লিনজোলো, কঙ্গো প্রজাতন্ত্র
উচ্চতা ১.৮৭ মিটার (৬ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
লঁস
জার্সি নম্বর ৩০
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:৩১, ২৯ এপ্রিল ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ব্রিস লরিশ সম্বা (ফরাসি: Brice Samba; জন্ম: ২৫ এপ্রিল ১৯৯৪; ব্রিস সম্বা নামে সুপরিচিত) হলেন একজন কঙ্গোলীয়–ফরাসি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ফ্রান্সের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লিগ ১-এর ক্লাব লঁস এবং ফ্রান্স জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

সম্বা ২০২৩ সালে ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ফ্রান্সের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ব্রিস লরিশ সম্বা ১৯৯৪ সালের ২৫শে এপ্রিল তারিখে কঙ্গো প্রজাতন্ত্রের লিনজোলোতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০২৩ সালের ১৬ই জুন তারিখে, ২৯ বছর, ১ মাস ও ২২ দিন বয়সে, বাম পায়ে ফুটবল খেলায় পারদর্শী সম্বা জিব্রাল্টারের বিরুদ্ধে অনুষ্ঠিত উয়েফা ইউরো ২০২৪ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ফ্রান্সের হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ১ নম্বর জার্সি পরিধান করে গোলরক্ষক হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ফ্রান্স ৩–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] ফ্রান্সের হয়ে অভিষেকের বছরে সম্বা সর্বমোট ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৯ এপ্রিল ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ফ্রান্স ২০২৩
২০২৪
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]