ব্যবহারকারী আলাপ:Adwaydutta

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
আলোচনা যোগ করুন
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: Mayeenul Islam কর্তৃক ১২ বছর পূর্বে "পরামর্শ" অনুচ্ছেদে

পরামর্শ[সম্পাদনা]

প্রিয় অদ্বয় দত্ত, আপনার ব্যস্ততার মধ্যেও যে আপনি এখানে সময় করে সময় দিচ্ছেন, তাতে আমরা সবাই-ই আপনাকে সাধুবাদ জানাই। আপনি আবেদ খান নিবন্ধে তথ্যসূত্র যোগ করতে শুরু করেছেন, এটা আশার খবর। এব্যাপারে ঐ নিবন্ধের আলাপ পাতায়ই প্রয়োজনীয় আলোচনা হবে ইনশাল্লাহ। আপাতত আপনার জন্য কয়েকটি পরামর্শ:

  • আপনার স্বাক্ষর ঠিক হচ্ছে না। স্বাক্ষর ঠিক করে দেয়ার জন্য বক্তব্যের শেষে চারটি টিল্ডা (~~~~) দিন। তাতেই আপনার স্বাক্ষর স্বয়ংক্রীয়ভাবে যুক্ত হয়ে যাবে।
  • বাংলা উইকিপিডিয়ায় অবদানকারী খুব কম। আমরা ক'জন মাত্র সক্রীয় আছি। তাই যদিও নিবন্ধগুলো সবার কাজ করার মতো উন্মুক্ত, কিন্তু তবু সেগুলোতে কাজ করার মতো আগ্রহী লোক পাওয়া যায় না। সবার আ্রগ্রহও এক নয়। তাই আসলে আমাদের অপরিপূর্ণ, ঝামেলাযুক্ত নিবন্ধ ঠিক প্রয়োজন নেই। আমাদের দরকার সম্পূর্ণ নিবন্ধ, কিংবা অন্তত মানসম্পন্ন নিবন্ধ, যা উইকিপিডিয়ার মর্যাদাবৃদ্ধি ঘটাবে। সেজন্য নিজের নিবন্ধে কষ্ট করে কাজ করতে হয় নিজেকেই। আশা করি মন খারাপ না করে আপনার অবদান অব্যহত রাখবেন এবং আবেদ খান নিবন্ধটিকে মানসম্পন্ন নিবন্ধে উন্নীত করবেন।
  • আপনার প্রযুক্তিগত আনাড়িপনা খুবই স্বাভাবিক বিষয় এবং এটাই আসলে শেখার সুযোগ। যে জানে, তারতো শেখার প্রশ্ন আসে না। আপনার সুবিধার্থে আমি নিবন্ধে কিছু পরিবর্তন করলাম, এই পরিবর্তনটা আপনি এখানে দেখতে পারবেন। পরিবর্তনটা খেয়াল করে লক্ষ করলে দেখবেন, আপনি অনেকগুলো বিষয় খুব সহজেই আয়ত্ত করে নিয়েছেন এবং সেগুলো পরবর্তিতে প্রয়োগও করতে পারবেন। আপনার বুঝতে কোনো সমস্যা হলে অবশ্যই জানাতে পারেন। আবেদ খান নিবন্ধ সংক্রান্ত বাকি আলোচনা সংশ্লিষ্ট আলাপ পাতায় করবো। আপনাকে ধন্যবাদ। —মঈনুল ইসলাম (আলাপ * অবদান) ১৫:১৫, ১৩ অক্টোবর ২০১১ (ইউটিসি)উত্তর দিন