ব্যবহারকারী:Saydul Hasan/খেলাঘর

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

আমার জীবন বৃত্তান্ত

.....................জন্ম ও শিক্ষাজীবন...................[সম্পাদনা]

......জন্ম ও শিক্ষাজীবন......

হাইমচর উপজেলাধীন নয়ানী লক্ষীপুর ছোট একটি গ্রামে আমি জন্মগ্রহন করি জন্মগ্রহণ করার পর থেকে হাটিঁহাটি পা পা করে বেড়ে উঠতে থাকি । জন্মগ্রহণের সময় আমার নাম রাখেন আমার মা - তিনি আমার নাম রাখেন মোঃ সাইদুল হাসান ( সাইদ) নিচে আমার জীবন বৃত্তান্ত তুলে ধরা হলো-

1 নাম  : মোঃ সাইদুল হাসান 2 ডাক নাম  : সাইদ 3 পিতার নাম : মাও. মোঃ ইব্রাহিম মিয়া 4 মাতার নাম : মিসেস খাদিজাতুল কোবরা 5 জন্ম তারিখ : 01-01-1992 6 জন্ম স্থান  : চাঁদপুর (হাইমচর) 7 জাতীয়তা  : বাংলাদেশী। 8 বংশোদ্ভূত  ::: বাঙালি 9 যে জন্য পরিচিত : কম্পিউটার ইনিষ্ট্রাকটর হিসাবে পরিচিত.

আমার শিক্ষাজীবন শুরু করি স্কুল এর গন্ডি এর মাধ্যমে পরবর্তি তে আমি মারাসায় পড়াশোনা আরম্ব করি । মাদরাসায় থেকে আমি দাখিল আলিম ফাজিল এবং কামিল পরীক্ষার এর মাধমে মাদরাসায় পড়াশোখা শেষ করি। এর পরে আমি চাঁদপুর সরকারি কলেজ থেকে রাষ্টবিজ্ঞান থেকে অনার্স করতেছি । পড়াশোনার ধারাবাহিকতা ইনশা আল্লাহ বজায় রাখবো।

........................................আমার জীবনের আরেক একটা অধ্যায় শুরু হলো........................

আর সেই অধ্যায়ের নাম বিবাহিত জীবন.......

এই সময় ভেবে ছিলাম বিবাহ জিনিস টা কি কিন্তু কখনো ভাবিনি সময়ের সাথে সাথে আমি এত পরিবর্তন হয়ে যাব.... তাই ভালো লাগার ভালো ভালোবাসার মানুষটিকে জীবনের সঙ্গী করে নিলাম.... জা িন না কতটুকু ভালো করলাম। মাঝে মাঝে মনে হয় এই ভালো লাগে না কারন প্রতিটি সময় তার কথা শুনতে হয় নিজের কোনো ব্যক্তিগত স্বাধীনতা বলতে নেই। একটা পরাধীনতার মধ্যে আবদ্ধ হয়ে আসি । এমন যেন একটা শুন্যতার মধ্যে জীবনটাকে অতিবাহিত করছি। সামনের দিকে এগুনোর জন্য প্রতিদিন সংগ্রাম করতেছি আর সংগ্রামের পিছনে হাত ভাটানোর কোনো লোক পাইনি।