ব্যবহারকারী:Mrb Rafi/নটর ডেম এডিটাথন ও‌ বাংলা উইকিপিডিয়া অসম্মেলন ২০২০

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

উইকিপিডিয়ার পাতায় চিত্র যোগ ২০২১[সম্পাদনা]

উইকিপিডিয়া হোক আরো রঙ্গিন

জ্ঞান হোক আরো প্রাণবন্ত

সুপ্রিয় সুধী,

পৃথিবীর ৫০ টি দেশের ৫৬ টি সম্প্রদায়ের সাথে বাংলা উইকিপিডিয়ায়ও গত ১লা জুলাই থেকে শুরু হয়েছে উইকিপিডিয়ার পাতায় চিত্র যোগ ২০২১ প্রতিযোগিতা। উইকিমিডিয়া বাংলাদেশ এর উদ্যোগে এই প্রতিযোগিতাটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে।

আন্তর্জাতিক এই ক্যাম্পেইনটির বৈশ্বিক পরিসংখ্যান অনুযায়ী প্রথম ছয়দিনে উন্নয়নকৃত নিবন্ধসংখ্যার হিসেবে বাংলা উইকিপিডিয়া অন্যান্য উইকিপিডিয়া সম্প্রদায়গুলোর ভেতরে শীর্ষ অবস্থানে ছিল। বাংলা উইকিপিডিয়ার পরে ছিল যথাক্রমে সার্বিয়ান উইকিপিডিয়া, মেসেডোনিয়ান উইকিপিডিয়া, তেলুগু উইকিপিডিয়া। কিন্তু সপ্তম দিনে এসে সার্বিয়ান উইকিপিডিয়া প্রথম, ইংরেজি উইকিপিডিয়া দ্বিতীয় এবং বাংলা উইকিপিডিয়া তৃতীয় অবস্থানে চলে আসে। পুরো পরিসংখ্যানটি দেখতে ক্লিক করুন এখানে। তাছাড়া বৈশ্বিক পরিসংখ্যানে প্রথম দশজন প্রতিযোগীর ভেতর বাংলা উইকিপিডিয়ার অন্তত দুজন সম্পাদক রয়েছেন, যা আমাদের জন্য অত্যন্ত আনন্দের।

বাংলা উইকিপিডিয়ার চিত্রবিহীন নিবন্ধগুলোতে চিত্র সংযোজনের মাধ্যমে এই প্রতিযোগিতায় অবদান রাখুন এবং একইসাথে বৈশ্বিক অঙ্গনে বাংলা উইকিপিডিয়াকে শীর্ষস্থান পুনরুদ্ধার করতে সাহায্য করুন। - বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ১২:৪৯, ৮ জুলাই ২০২১ (ইউটিসি)