ব্যবহারকারী:Belayet2014/খেলাঘর

    উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

    বিনোদন একটি শ্রোতা মনোযোগ এবং সুদ ঝুলিতে , বা আনন্দ এবং আনন্দ দেয় যে ক্রিয়ার একটি ফর্ম. এটি একটি ধারণা বা কোনো নির্দিষ্ট কাজ হতে পারে, কিন্তু মানুষের দৃষ্টি ভিন্ন জিনিষ দ্বারা অনুষ্ঠিত হয় বিশেষভাবে একটি শ্রোতা মনোযোগ পালন উদ্দেশ্যে হাজার হাজার বছর ধরে আছে উন্নত যে কার্যক্রম বা ঘটনা এক হতে করার সম্ভাবনা বেশি . হল পারেন ব্যক্তি বিনোদন বিভিন্ন পছন্দগুলি আছে, কারণ , অধিকাংশ ফরম স্বীকৃত এবং পরিচিত. গল্প , সঙ্গীত , নাটক , নাচ , এবং কর্মক্ষমতা বিভিন্ন ধরণের সব সংস্কৃতির মধ্যে বিদ্যমান , , রাজকীয় আদালতে সমর্থিত অত্যাধুনিক ফর্ম মধ্যে উন্নত এবং সময়ের সাথে সব নাগরিকদের জন্য উপলব্ধ ওঠে নি. প্রক্রিয়া বিনোদন পণ্য রেকর্ড ও বিক্রি যা একটি বিনোদন শিল্প দ্বারা আধুনিক সময়ের মধ্যে লুপ্ত হয়েছে . বিনোদন উন্নতির এবং প্রাক রেকর্ডকৃত একটি পণ্য এখন বিরাট অ্যারে থেকে একটি প্রাইভেট বিনোদন পছন্দ করে যারা ​​একজন ব্যক্তি থেকে ছোটো , কোনো স্কেল অনুসারে অভিযোজিত করা যাবে; দুই জন্য অভিযোজিত একটি ভোজ করতে ; কোন আকার বা যথাযথ সঙ্গীত এবং নাচ দিয়ে দলের টাইপ, যাও; হাজার হাজার জন্য উদ্দেশ্যে পারফরমেন্স করতে ; এমনকি এবং একটি বিশ্বব্যাপী শ্রোতা জন্য .

    আনন্দ হচ্ছে অভিজ্ঞতা অনেক বিনোদন একটি গুরুতর উদ্দেশ্য আছে , যদিও ধারণা এক সাধারণ বোঝার , মজার এবং হাসির যাতে জোরালোভাবে , চিত্তবিনোদন সঙ্গে যুক্ত করা থেকে আসা হয়েছে . এই অনুষ্ঠান , উদযাপন , ধর্মীয় উৎসব , বা উদাহরণস্বরূপ বিদ্রুপ নানা ক্ষেত্রে হতে পারে. তাই, কি বিনোদন হিসাবে প্রদর্শিত এছাড়াও অন্তর্দৃষ্টি বা বুদ্ধিজীবী প্রবৃদ্ধি অর্জনের একটি উপায় হতে পারে যে সম্ভাবনা আছে.

    বিনোদনের একটি গুরুত্বপূর্ণ দিক হল বিনোদনের মধ্যে একটি প্রাইভেট বিনোদন বা অবসর কার্যকলাপ সক্রিয় যা শ্রোতা , হয় . দর্শকদের একটি খেলা, অপেরা, টেলিভিশন শো , বা ফিল্ম পর্যবেক্ষক ব্যক্তিদের ক্ষেত্রে হিসাবে , একটি প্যাসিভ ভূমিকা থাকতে পারে; বা শ্রোতার ভূমিকা অংশগ্রহণকারী / শ্রোতার ভূমিকা নিয়মিতভাবে বিপরীত হতে পারে যেখানে গেমস , ক্ষেত্রে হিসাবে , সক্রিয় হতে পারে. বিনোদন থিয়েটার বা কনসার্ট ক্ষেত্রে হিসাবে , আনুষ্ঠানিক , স্ক্রিপ্টের কর্মক্ষমতা জড়িত , পাবলিক বা ব্যক্তিগত হতে পারে; বা লিখিত কপি না দেখে প্রদত্ত এবং স্বতঃস্ফূর্ত , শিশুদের খেলা ক্ষেত্রে হিসাবে . বিনোদন অধিকাংশই রূপের কারণে সংস্কৃতি, প্রযুক্তি, এবং ফ্যাশন পরিবর্তনের নব্য , বহু শতাব্দী ধরে চলতে থাকে করেছেন . তারা নতুন মিডিয়া ব্যবহার যদিও ফিল্মস এবং ভিডিও গেম , যেমন, , গল্প, উপস্থিত নাট্য বলুন, এবং সঙ্গীত খেলা অবিরত. সঙ্গীত, চলচ্চিত্র, বা নাচ অনুগত উৎসব শ্রোতাদের পরপর দিনের একটি সংখ্যা বেশী আনন্দ করার অনুমতি দেয়.

    একবার বিনোদনের বিবেচিত হয় যে কিছু কিছু কার্যক্রম, বিশেষ করে পাবলিক শাস্তি , পাবলিক রঙ্গভূমি থেকে সরিয়ে ফেলা হয়েছে . যেমন বেড়া বা ধনুর্বিদ্যা , কিছু জন্য একবার প্রয়োজনীয় দক্ষতা, হিসাবে অন্যদের , বড় শ্রোতাদের জন্য ব্যাপকতর আপীলের সঙ্গে বিনোদনের মধ্যে উন্নয়নশীল একই সময়ে, গুরুতর ক্রীড়া এবং অংশগ্রহণকারীদের জন্য এমনকি জীবিকা হয়ে গেছে. একই ভাবে, যেমন রান্না হিসাবে অন্যান্য প্রয়োজনীয় দক্ষতা, , , পেশাদার মধ্যে পারফরমেন্স মধ্যে আছে উন্নত বিশ্ব প্রতিযোগিতায় হিসেবে মঞ্চস্থ এবং তারপর বিনোদনের জন্য সম্প্রচার . এক গ্রুপ বা ব্যক্তিগত অপরের দ্বারা কাজ হিসাবে গণ্য করা যেতে পারে জন্য বিনোদন কি .

    বিনোদনের পরিচিত ফরম বিভিন্ন মিডিয়ার উপর ক্রুশ ক্ষমতা আছে এবং সৃজনশীল রিমিক্স জন্য একটি আপাতদৃষ্টিতে সীমাহীন সম্ভাবনা প্রদর্শিত আছে . এই অনেক থিম , ছবি, এবং স্ট্রাকচার ধারাবাহিকতা এবং দীর্ঘায়ু নিশ্চিত করেছে .

    মনোবিজ্ঞান এবং দর্শনের[সম্পাদনা]

    ইতিহাস[সম্পাদনা]

    কোর্টের বিনোদন[সম্পাদনা]

    পাবলিক শাস্তি[সম্পাদনা]

    শিশু[সম্পাদনা]

    ধরন[সম্পাদনা]

    ভোজন[সম্পাদনা]

    সংগীত[সম্পাদনা]

    গেমস[সম্পাদনা]

    পঠন[সম্পাদনা]

    কমেডি[সম্পাদনা]

    কর্মক্ষমতা[সম্পাদনা]

    গল্প[সম্পাদনা]

    মঞ্চ[সম্পাদনা]

    চলচ্চিত্র[সম্পাদনা]

    নৃত্য[সম্পাদনা]

    জন্তু[সম্পাদনা]

    সার্কাস[সম্পাদনা]

    যাদু[সম্পাদনা]

    রাস্তার কর্মক্ষমতা[সম্পাদনা]

    কুচকাওয়াজ[সম্পাদনা]

    বাজি[সম্পাদনা]

    খেলাধুলা[সম্পাদনা]

    মেলা , প্রদর্শনী ও কেনাকাটা =[সম্পাদনা]

    সুরক্ষা[সম্পাদনা]

    শিল্প[সম্পাদনা]

    স্থাপত্য[সম্পাদনা]

    বিনোদনের জন্য স্থাপত্য[সম্পাদনা]

    বিনোদন হিসাবে স্থাপত্য[সম্পাদনা]

    ইলেকট্রনিক মিডিয়াতে উন্নয়নের প্রভাব[সম্পাদনা]

    বিশ্বায়ন[সম্পাদনা]

    অভিসৃতি[সম্পাদনা]

    আরও দেখুন[সম্পাদনা]

    তথ্যসূত্র[সম্পাদনা]